বড় খবর

সাধ্যের মধ্যেই এবার সাধপূরণ, নামমাত্র দামে পেয়ে যান এই সব স্মার্টফোন

দেখে নিন বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোনের তালিকা।

উন্নত ব্যাটারির সঙ্গে বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোনের তালিকা!

চলতি বছরে বেশ কয়েকটি ব্র্যান্ড নিয়ে এসেছে তাদের 5G স্মার্টফোন। অনেক অপশনের মধ্যে থেকে আপনি ভাবছে উৎসব আমেজে কোন ব্রান্ডের কোন স্মার্টফোনটি আপনি কিনবেন তাহলে কোন ভাবেই এই প্রতিবেদনটি মিস করবেন না। আপনি যদি বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোনের সন্ধান করে থাকেন যেগুলি আপনার পকেট সাশ্রয়ী হওয়ার পাশাপাশি আপনাকে স্মার্টফোনের দারুণ অভিজ্ঞতা প্রদান করবেন তাহলে আপনি Redmi Note 10T, Realme X7, Samsung Galaxy M32, এবং সম্প্রতি লঞ্চ হওয়া Lava Agni 5G এগুলির মধ্যে থেকে আপনার পছন্দের স্মার্টফোনটি কিনতে পারেন। এই ফোনগুলি মাত্র ২০ হাজার টাকার বাজেটেই আপনি পেয়ে যাবেন। তাই বেশি চিন্তা না করেই সাধ্যের মধ্যেই হবে আপনার সাধপূরণ। একনজরে দেখে নেওয়া যাক ২০ হাজার টাকা রেঞ্জের মধ্যে সেরা স্মার্টফোনের একরাশ সম্ভার।

Xiaomi Redmi Note 10T

Xiaomi Redmi Note 10T একটি 5G স্মার্টফোন এবং ভারতে এর দাম মাত্র ১৬,৩৯৯ টাকা। পারফরমেন্সের দিক থেকে এই ফোনে থাকছে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি 700 চিপসেট এবং 18W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 5,000 mAh একটি হাই পাওয়ার ব্যাটারি।ব্যবহারকারীরা FHD+ রেজোলিউশন সহ একটি উচ্চ 90Hz রিফ্রেশ রেট সহ একটি 6.5-ইঞ্চি ডিসপ্লে পাবেন নতুন Xiaomi Redmi Note 10T স্মার্টফোনে। ফটোগ্রাফির জন্য, Xiaomi  Note 10T মডেলে রয়েছে একটি 48MP প্রাইমারি রিয়ার ক্যামেরা সেন্সর এবং একটি 8MP ফ্রন্ট ক্যামেরা। তাই আর দেরি না করে আজই বুক করুন নতুন এই 5G স্মার্টফোন।

Realme X7 5G

Realme X7 5G এই বছরের শুরুর দিকে লঞ্চ হলেও এই মডেলের চাহিদা আকাশছোঁয়া। পারফরমেন্সের দিক থেকে এই ফোনে রয়েছে একটি MediaTek Dimensity 800U 5G প্রসেসর।Realme X7 বর্তমানে ভারতের সবচেয়ে সস্তা 5G ফোন এবং ব্যবহারকারীদের যথেষ্ট ভালো পারফরমেন্স দিচ্ছে। এই ফোনে রয়েছে একটি 6.4ইঞ্চি ফুল এইচ ডি + সুপার অ্যামোলেড ডিসপ্লে। যা উজ্জ্বলতা ৬০০ নিটস। 64MP প্রাইমারি ক্যামেরা সহ এই মডেলে রয়েছে একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। সামনে সেলফি এবং ভিডিও কলিং-র জন্য রয়েছে 16MP সেলফি ক্যামেরা। এই ফোনে রয়েছে 50W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 4,310mAh ব্যাটারি।

Lava Agni 5G

সাধ্যের মধ্যে Lava নিয়ে এলো 64MP ক্যামেরা-সহ 5G স্মার্টফোন। নতুন এই 5G স্মার্টফোনে রয়েছে MediaTek’s new 5G চিপসেট। 64MP প্রাইমারি ক্যামেরা সহ একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। Realme 8s 5G, Redmi Note 10T 5G এবং মিড রেঞ্জের 5G মডেলের স্মার্টফোনের সঙ্গে প্রতিযোগিতার আসরে নামতে হবে নতুন এই স্মার্টফোনকে। 90Hz রিফ্রেশ রেটের ডিসপ্লের এই ফোনে রয়েছে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন।Lava Agni 5G ফোনটি ভারতে আপাতত লঞ্চ করা হয়েছে একটি মাত্র স্টোরেজ ভ্যারিয়ান্টে। সেই 8GB RAM + 128GB স্টোরেজ মডেলের এই ফোনের দাম ভারতে মাত্র ১৯,৯৯৯ টাকা। ১৮ নভেম্বর থেকে Amazon, Flipkart এবং দেশের বিভিন্ন অফলাইন রিটেল চ্যানেল থেকে এই ফোন কিনতে পারবেন ক্রেতারা। এদিকে মঙ্গলবার থেকে Lava-র অনলাইন স্টোর এবং Amazon-এ ফোনটির প্রি-বুকিংও শুরু হয়ে গিয়েছে। তবে, যে সব গ্রাহকরা ৫০০ টাকা দিয়ে প্রি-বুকিং করবেন, তাঁরা ফোনটি ক্রয় করার সময়ে ২,০০০ টাকা ছাড় পেয়ে যাবেন।

Lava Agni 5G স্পেসিফিকেশন, ফিচার্স –

১. ডুয়াল-সিম সাপোর্টেড এই স্মার্টফোনে Android 11 অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে।

২. একটি 6.78 ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যার রিফ্রেশ রেট 90Hz এবং একটি হোল-পাঞ্চ ডিজাইনও রয়েছে।

৩. পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর MediaTek Dimensity 810 প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে 8GB পর্যন্ত RAM-এর সঙ্গে।

৪. একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে, যার প্রাইমারি সেন্সর 64MP। এই প্রাইমারি ক্যামেরার অ্যাপার্চার f/1.79 এবং এতে মোট ছয়টি লেন্স থাকছে। এছাড়া, সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই Lava Agni 5G মডেলে রয়েছে একটি 5MP ওয়াইড অ্যাঙ্গেল শুটার, একটি 2MP ডেপথ সেন্সর এবং আর একটি 2MP ম্যাক্রো শুটার।

মাত্র ১৯,৯৯৯ টাকায় Lava লঞ্চ 64MP ক্যামেরা সহ 5G স্মার্টফোন

৫. ফোনের প্রি-লোডেড ক্যামেরা ফিচার্সের মধ্যে রয়েছে, AI মোড, সুপার নাইট এবং প্রো মোড।

৬. সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য Lava Agni 5G মডেলে রয়েছে একটি 16MP ফ্রন্ট ফেসিং সেন্সর। এই ফোনে 128GB পর্যন্ত UFS স্টোরেজ রয়েছে।

৭. কানেক্টিভিটির দিক থেকে ফোনটিতে থাকছে, 5G, 4G VoLTE, Wi-Fi, Bluetooth, GPS/ A-GPS এবং একটি USB Type-C চার্জিং পোর্ট। একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে এই স্মার্টফোনে।

৮. 5,000mAh ব্যাটারি রয়েছে Lava Agni 5G স্মার্টফোনে, যা 30W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কোম্পানির তরফ থেকে দাবি করা হচ্ছে, মাত্র ৯০ মিনিটেই ফোনটি ১০০% চার্জ করতে সক্ষম হবে।

iQOO Z3 5G

iQOO Z3 5G ফোনের 6GB RAM + 128GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম মাত্র ১৯,৯৯০ টাকা। অ্যান্ড্রয়েড 11 অপারেটিং সিস্টেমে চলে এই ফোন।ডিভাইসটিতে 120Hz রিফ্রেশ রেট সহ একটি 6.58-ইঞ্চি ফুল-HD+ LCD ডিসপ্লে রয়েছে। পারফরমেন্সের দিক থেকে এই ফোনে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন 768G চিপসেট।

iQOO Z3-ফোনে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। একটি 64MP প্রাইমারি GW3 সেন্সর রয়েছে। কোম্পানি ফোনের ভিতরে রয়েছে 4,400mAh ব্যাটারি। মিড-রেঞ্জের ফোনটি 55W দ্রুত চার্জিং সমর্থন করে। ডিভাইসটিতে একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে এবং নতুন এই ফোনে পাঁচ-স্তর তরল কুলিং সিস্টেম রয়েছে । এটি এমনকি বর্ধিত RAM কার্যকারিতার জন্য সমর্থন প্রদান করে।

Samsung Galaxy M32 5G

আপনি যদি Samsung পছন্দ করেন এবং মিড রেঞ্জের 5G স্মার্টফোনের সন্ধান করে থাকেন তাহলে আপনি বেছে নিতে পারেন Samsung Galaxy M32 5G, পারফরমেন্সের দিক থাকে এই ফোনে রয়েছে একটি MediaTek ডাইমেনসিটি 720 অক্টা-কোর প্রসেসর। এই ফোনের দাম ২০,৯৯৯ টাকা। তবে ই-কমার্স সাইটে অফার উপলক্ষে আপনি আরও কম দামে এই মডেল কিনতে পারেন। ফোনটিতে HD+ রেজোলিউশন এবং কর্নিং গরিলা গ্লাস 5 সহ একটি 6.5-ইঞ্চি TFT ডিসপ্লে রয়েছে। এতে একটি 48MP কোয়াড রিয়ার ক্যামেরা এবং একটি 5,000mAh ব্যাটারিও রয়েছে। সফটওয়্যারের দিক থেকে এই ফোন চালিত হয় অ্যান্ড্রয়েড 11 দ্বারা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology samsung galaxy m32 to realme x7 a list of 5g smartphone you can buy under 20k

Next Story
Take a break ফিচার নিয়ে এল Instagram, কী বৈশিষ্ট্য রয়েছে এই ফিচারে?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com