বড় খবর

Samsung নিয়ে এলো ব্র্যান্ডের নতুন ট্যাবলেট Galaxy Tab A8 2021

ফ্রন্ট ক্যামেরায় থাকতে পারে ফেস আনলক ফিচারের সাপোর্ট।

Samsung নিয়ে এলো ব্র্যান্ডের নতুন ট্যাবলেট Galaxy Tab A8 2021

Samsung তার Galaxy Tab A-সিরিজের নতুন একটি ট্যাব বাজারে নিয়ে এসেছে। Galaxy Tab A8 2021, সংস্থার দাবী এটি আরও ভাল পারফরম্যান্স, আরও বেশি স্টোরেজ এবং উন্নত মাল্টিটাস্কিং বৈশিষ্ট্য সহ একটি বড় স্ক্রিন অফার করে যা ছাত্র এবং পেশাদারদের জন্য কার্যকর হবে। Samsung Galaxy Tab A8 2021 সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে বিস্তারিত বর্ণনা করা হল। তবে কবে ভারতে এই ট্যাব আসতে চলেছে সেই ব্যাপারে এখনও বিশদে কিছু জানা যায় নি। তবে অনুমান করা হচ্ছে খুব তাড়াতাড়ি এই ট্যাব ভারতে লঞ্চ হতে চলেছে। শুধু স্পেসিফিকেশন নয়, দাম এবং রঙের দিক থেকেও এই ট্যাবের ইউরোপীয় ভ্যারিয়েন্টের সঙ্গে ভারতীয় মডেলের মিল থাকবে বলে অনুমান করা হচ্ছে। দেখে নেওয়া যাক স্যামসাংয়ের এই ট্যাবের দাম ইউরোপে কত ছিল। Galaxy Tab A8 – এর ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ সম্পন্ন ওয়াই-ফাই অনলি মডেলের দাম ছিল EUR ২২৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৭০০ টাকা। এছাড়াও এই ট্যাবের ৪ জিবি র্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সম্পন্ন এলটিই ভ্যারিয়েন্টের দাম ইউরোপে EUR ৩৫৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩০,৯০০ টাকা। ধূসর বা গ্রে এবং পিঙ্ক গোল্ড ও সিলভার বা রুপোলী রঙে ইউরোপে লঞ্চ হয়েছে Galaxy Tab A8।

Samsung Galaxy Tab A8 স্পেসিফিকেশন-

এই ট্যাবে ১০.৫ ইঞ্চির টিএফটি ডিসপ্লে থাকতে পারে। স্প্লিট স্ক্রিন মোড এবং ড্র্যাগ ও স্প্লিট ফিচার থাকতে পারে এই ট্যাবে। ৪ জিবি পর্যন্ত র্যাম থাকবে পারে এই ট্যাবে। এছাড়াও কানেক্টিভিটি অপশন হিসেবে থাকতে পারে ৪জি এলটিই, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, টাইপ- সি ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এই ট্যাবে ৭০৪০mAh ব্যাটারি এবং ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। ডলবি অ্যাটমোস সাপোর্ট যুক্ত কোয়াড স্পিকার সেটআপ থাকতে পারে এই ট্যাবে। এছাড়াও ৮ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেলের প্রাইমারি সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে। ফ্রন্ট ক্যামেরায় থাকতে পারে ফেস আনলক ফিচারের সাপোর্ট। এই ট্যাবে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। এই স্টোরেজ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৮- এর ওজন ৫০৮ গ্রাম। তবে কী চিপসেট সহযোগে এই ট্যাব ভারতে লঞ্চ হতে চলেছে সে ব্যাপারে এখনও সেভাবে বিস্তারিত কিছু জানা যায়নি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology samsung galaxy tab a8 with 10 5inch display dolby atmos sounce announced

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com