বড় খবর

Samsung ভারতের বাজারে নিয়ে এল Snapdragon 778G প্রসেসর-সহ Galaxy A52s 5G

Samsung Galaxy A52s 5G স্পেসিফিকেশনস এবং ফিচার্স জানুন।

অপেক্ষার অবসান! ভারতে লঞ্চ হল Samsung Galaxy A52s 5G ফোনটি। এই দুর্দান্ত 5G সাপোর্টেড ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং সেলফির জন্য একটি পাঞ্চ-হোল কাট। 120Hz AMOLED ডিসপ্লে, Dolby Atmos সাউন্ড এবং তার সঙ্গেই রয়েছে স্টিরিও স্পিকার্স সাপোর্ট। এবার এক জোরদার টক্কর শুরু হতে চলেছে Samsung Galaxy A52s 5G বনাম বাজারে চলতি Realme GT Master Edition, OnePlus Nord 2, Poco F3 GT এবং Mi 11X এর সঙ্গে। মূলত তরুণ প্রজন্মের কথা মাথায় রেখেই এই ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস ঢেলে সাজিয়েছে  Samsung। আসাধারণ স্টাইল, দারুন পারফরম্যান্স, দুর্দান্ত সাউন্ড সিস্টেম-সহ এই মডেলটি যে বাজারে অন্যান্য স্মার্টফোনকে অনায়াসেই টক্কর দেবে সে ব্যাপারে আশাবাদী সংস্থা।

Samsung Galaxy A52s 5G ফোনটি ভারতের বাজারে দুটি স্টোরেজ ভ্যারিয়্যান্টে লঞ্চ করা হয়েছে। ফোনের বেস মডেল অর্থাৎ 6GB RAM + 128GB স্টোরেজ স্পেসের দাম ভারতে ৩৫,৯৯৯ টাকা। অন্য দিকে আবার ফোনটির হাই-এন্ড ভ্যারিয়েন্ট অর্থাৎ 8GB RAM + 128GB স্টোরেজ মডেলের দাম ভারতে ৩৭,৪৯৯ টাকা। “Awesome Black, Awesome Violet এবং Awesome White” – এই তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে Samsung Galaxy A52s 5G মডেলটি । বুধবার থেকেই Amazon, Samsung.com এবং দেশের বিভিন্ন রিটেল আউটলেট থেকে এই ফোন কেনার সুযোগ পাবেন ক্রেতারা।

HDFC Bank কার্ড হোল্ডারদের জন্য দুর্দান্ত কিছু অফারও থাকছে। এই ব্যাঙ্কের ক্রেডিট অথবা ডেবিট কার্ড ব্যবহার করে যাঁরা Samsung Galaxy A52s 5G ফোনটি কিনবেন, তাঁরা ৩,০০০ টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পেয়ে যাবেন। অন্য দিকে আবার যাঁরা তাদের পুরনো মডেলের ফোন এক্সচেঞ্জ করে নতুন Samsung Galaxy A52s 5G মডেলটি কিনতে চাইছেন, তদের জন্যও রয়েছে অতিরিক্ত ৩,০০০ টাকা ছাড়ের সুবিধা।

Samsung Galaxy A52s 5G স্পেসিফিকেশনস এবং ফিচার্স

ডুয়াল সিম (ন্যানো) সাপোর্টেড এই Samsung Galaxy A52s 5G ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে Android 11 অপারেটিং সিস্টেম বেসড One UI 3 দ্বারা চালিত হবে। ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির  HD+ Super AMOLED Infinity-O ডিসপ্লে। যার রিফ্রেশ রেট 120Hz। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon 778G প্রসেসর দ্বারা, যা পেয়ার করা থাকছে 8GB RAM + 128GB স্টোরেজের সঙ্গে। এছাড়াও, ফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে স্টোরেজ 1TB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যেতে পারে।

ক্যামেরারা দিক থেকে একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে Samsung Galaxy A52s 5G মডেলে। প্রাইমারি সেন্সর হিসেবে Galaxy A52s 5G ফোনে একটি 64MP ক্যামেরা রয়েছে, যার অ্যাপার্চার f/1.8 এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) লেন্সও রয়েছে। এছাড়া, সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে একটি 12MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি 5MP ম্যাক্রো শুটার এবং আর একটি 5MP টেলিফোটো সেন্সর রয়েছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে একটি 32MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে, যার অ্যাপার্চার f/2.2।

কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে থাকবে “5G, 4G LTE, Wi-Fi, Bluetooth, GPS/ A-GPS, NFC, USB Type-C” পোর্ট। অতিরিক্ত সুরক্ষার জন্য ফোনটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও থাকছে। 4,500mAh ব্যাটারি রয়েছে এই ফোনে, যা 25W ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ডাস্ট ও ওয়াটার রেসিস্টেন্সের জন্য ফোনটি IP67 সার্টিফায়েড। ফোনের ওজন মাত্র 189 গ্রাম এবং পরিমাপ 159.9×75.1×8.4mm।

Samsung Galaxy A52s 5G – মডেলের দাম

এই ফোনের বেস মডেল অর্থাৎ 6GB RAM + 128GB স্টোরেজ স্পেসের দাম ভারতে ৩৫,৯৯৯ টাকা। অন্য দিকে আবার ফোনটির হাই-এন্ড ভ্যারিয়্যান্ট অর্থাৎ 8GB RAM + 128GB স্টোরেজ মডেলের দাম ভারতে ৩৭,৪৯৯ টাকা। HDFC ব্যঙ্ক কার্ড হোল্ডাররা কার্ডের মাধ্যেমে এই ফোন কিনলে পাবেন অতিরিক্ত ৩,০০০ টাকা ছাড়। এছাড়াও পুরনো মডেলের ফোন এক্সচেঞ্জের ওপরও থাকছে ৩০০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ছাড়ের সুযোগ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology samsung new a52s smartphone feature

Next Story
আপনার PC-কি Windows 11 অ্যাক্সেস করতে পারবে, কীভাবে এটি ডাউনলোড করবেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com