বড় খবর

আরও ভালো ব্যাঙ্কিং পরিষেবা দিতে পাঁচ ঘণ্টার জন্য বন্ধ থাকবে SBI-এর নেটব্যাঙ্কিং সার্ভিস

আজ শনিবার, পাঁচ ঘন্টার জন্য থমকে যাবে নেটব্যাঙ্কিং সার্ভিস। জেনে নিন কখন থেকে আবার মিলবে পরিষেবা

পাঁচ ঘণ্টার জন্য বন্ধ থাকবে SBI-এর নেটব্যাঙ্কিং পরিষেবা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার(SBI) তরফে বিশেষ ঘোষণা। কয়েক ঘণ্টার জন্য থমকে যাবে ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা।  ১১ ডিসেম্বর(11th Dec) অর্থাৎ শনিবার ৫ ঘণ্টার জন্য বন্ধ থাকবে স্টেট ব্যাঙ্কের ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা। দেশের বৃহত্তম পালবলিক সেক্টার ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে আনুষ্ঠানিকভাবে জানান হয়েছে যে, গ্রাহকদের আরও ভালো ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার জন্যই ৫ ঘণ্টার জন্য বন্ধ রাখা হবে ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা।

গ্রাহকদের আরও ভালো ব্যাঙ্কিং অভিজ্ঞতা দিতে টেকনোলজি আপডেট করছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া(SBI), সেই কাজে গতি আন্তেই বন্ধ রাখা হবে এই পরিষেবা। এসবিআই-য়ের তরফে টুইট করে জানান হয়েছে, শনিবার অর্থাৎ ১১ডিসেম্বর রাত ১১ টা ৩০ মিনিট থেকে পরের দিন ভোর ৪ টে ৩০ পর্যন্ত বন্ধ থাকবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা(SBI Internet Banking)। স্টেট ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, টেকনোলজি আপডেট কাজ চলাকালীন সময়ের মধ্যে আইএনবি(INB), ইয়োনো(Yono),ইয়োনো লাইট (Yono ইয়োনো বিজনেস(Yono Business) এবং ইউপিআই(UPI) পরিষেবা গুলোর সুবিধা পাওয়া যাবে না। এই ৫ ঘণ্টার অসুবিধার জন্য দুঃখও প্রকাশ করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া( State Bank of India)।

একইসঙ্গে গ্রাহকদের তাঁদের পাশে থাকতেও অনুরোধ করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।ওই সময়ের মধ্যে টেকনোলজি আপডেটের কাজ চলবে বলে জানানো হয়েছে ব্যাঙ্কের তরফে। এসবিআইয়ের Yono সার্ভিস যারা ব্যবহার করেন, তাঁদের ওই সময়ের মধ্যে কোন রকম ট্র্যানজ্যাকশন করতে নিষেধ করা হয়েছে ব্যাঙ্কের তরফে। এছাড়াও ফোন পে, গুগল পের মত পরিষেবাও ওই সময়ের মধ্যতে গ্রাহকরা পাবেন না বলেই জানানো হয়েছে। যে সকল ফোন পে(Phonepe), গুগল পে(Google pay) ইউজাররা, SBI অ্যাকাউন্টের মাধ্যমে ট্র্যানজ্যাকশন করেন, তারাই কেবল এই পরিষেবা থেকে বঞ্চিত হবেন। অন্য ব্যাঙ্ক থেকে ইউপিআই কোড ব্যবহার করে পেমেন্ট করা গেলেও, স্টেট ব্যাঙ্কের ক্ষেত্রে সেটি সম্ভব হবে না। তাই কোনও জরুরি  অনলাইন লেনদেন আপনাকে আগেই সেরে রাখতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

 

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology sbi internet banking service to be unavailable on december

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com