বড় খবর

ছোটদের জন্য দারুণ গেমিং ট্যাব বাজারে আনল Samsung

আপাতত রাশিয়াতেই লঞ্চ করা হয়েছে নতুন এই ট্যাব।

ছোটদের জন্য দারুণ গেমিং ট্যাব বাজারে আনল Samsung

বাচ্চাদের জন্য Samsung বাজারে আনল Galaxy Tab A Kids। অনলাইন ক্লাসের সুবিধার পাশাপাশি এই ট্যাবে মিলবে একাধিক গেমিং ফিচারও। আপাতত রাশিয়াতেই লঞ্চ করা হয়েছে নতুন এই ট্যাব। Samsung Galaxy Tab A Kids একটি রঙিন প্রোটেক্টিভ কভারসহ পাওয়া যাবে। আবার শিশুদের জন্য এতে উপস্থিত ২০টি শিক্ষা ও বিনোদনমূলক অ্যাপ্লিকেশন। এর পাশাপাশি এই ট্যাবে রয়েছে Marusia নামে একটি ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট, যা শিশুদের গল্প, গান প্রভৃতি শুনিয়ে আনন্দ দেবে। ভারতীয় মুদ্রায় এই ট্যাবের দাম ১৫,৫০০ টাকার কাছাকাছি। এই মূল্য ট্যাবটির ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজে ভ্যারিয়েন্ট মডেলের। এটি ওনলি ওয়াইফাই মডেল হিসাবে সামনে আনা হয়েছে। ভারতে কবে এই ট্যাব লঞ্চ করবে সেই ব্যাপারে সংস্থার তরফে কোন তথ্য মেলেনি।

Galaxy Tab A Kids স্পেসিফিকেশন-

এই ট্যাবের স্ক্রিন সাইজ ৮.৭ ইঞ্চি। রেজোলিউশন ১৩৪০ x ৮০০ পিক্সেল। প্রসেসর হিসাবে এই ট্যাবে থাকছে ২.৩ গিগাহার্টজ অক্টা-কোর প্রসেসর(মিডিয়াটেক হেলিও পি২২টি প্রসেসর)। ট্যাবটিতে রয়েছে ৩ জিবি র্যাম এবং ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানোর অপশন থাকছে এই ট্যাবে। অপ্টিক্সের দিক থেকে এই ট্যাবে থাকছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও সামনে ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। নয়া এই ট্যাবে থাকছে ৫,১০০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং টেকনোলজি। ট্যাবটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। এতে ব্লুটুথ কানেক্টিভিটি উপলব্ধ। এছাড়াও এই ট্যাবে থাকছে প্যারেন্টাল কন্ট্রোল ফিচার। একাধিক গেমিং মোড সহ Marusia নামে একটি ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট, যা শিশুদের গল্প, গান প্রভৃতি শোনার অপশন রাখা হয়েছে এই ট্যাবে। Galaxy Tab A Kids মডেলের মূল্য ১৪,৯৯০ রুবেল ভারতীয় মুদ্রায় ১৫,৫০০ টাকার কাছাকাছি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology ssamsung galaxy tab a kids with 8 7 inch screen a 5100 mah battery launched

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com