Noise Sense হেডফোন থেকে Lenovo Tab, কোন কোন গেজেট লঞ্চ হয়েছে চলতি সপ্তাহে!

একনজরে দেখে নেওয়া যাক চলতি সপ্তাহে লঞ্চ হওয়া গেজেটগুলি।

Lenovo Yoga Tab 11 দাম মাত্র ২৯,৯৯৯ টাকা

নতুন বেশ কিছু প্রোডাক্ট লঞ্চ করা হয়েছে এই সপ্তাহে। সেগুলির মধ্যে যেমন রয়েছে Lenovo Yoga Tab 11 ট্যাবলেট, তেমনই রয়েছে নয়েজ নেকব্যান্ড স্টাইলের ইয়ারফোন, এছড়াও রয়েছে নোকিয়ার নতুন স্মার্টফোন। একনজরে দেখে নেওয়া যাক কী কী নতুন প্রোডাক্ট সামনে আনা হয়েছে।

Noise Sense নেকব্যান্ড স্টাইল ইয়ারফোন লঞ্চ হল, দাম মাত্র ১,০৯৯ টাকা-

শুক্রবার ভারতে একটি দুর্দান্ত নেটব্যান্ড স্টাইব ইয়ারফোন লঞ্চ করল Noise। কোম্পানির সেই নতুন নেকব্যান্ড স্টাইল ইয়ারফোনের নাম Noise Sense Bluetooth Earphone। এই ইন-ইয়ার ব্লুটুথ হেডফোন লঞ্চ করা হয়েছে দুটি ভিন্ন কালার অপশনে, সঙ্গে থাকছে 10mm ড্রাইভার্স। ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচার থাকছে এবং স্মার্টফোনে পেয়ার করা অবস্থায় ফোন কল এলে ভাইব্রেশন অ্যালার্টও পেয়ে যাবেন গ্রাহকরা। ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য থাকছে IPX5 রেটিং। ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে এই ইয়ারফোন।

এই নেকব্যান্ড স্টাইল ইয়ারফোনে 10mm ড্রাইভার্স রয়েছে। ফোন কলের জন্য থাকছে ইনবিল্ট মাইক। ফোন কল রিসিভ এবং উত্তর দেওয়ার জন্য Noise Sense ইয়ারফোনে টাচ কন্ট্রোল ফিচার থাকছে। এই ফিচারের সাহায্যে ভলিউম অ্যাডজাস্টমেন্ট থেকে শুরু করে মিউজিক ট্র্যাকও কন্ট্রোল করতে পারবেন গ্রাহকরা।

ই নতুন Noise অডিও ডিভাইসে রয়েছে ম্যাগনেটিক ইয়ারবাডস। পাশাপাশিই আবার এই নেকব্যান্ড স্টাইল ইয়ারফোনে ভয়েস অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলও থাকছে। কানেক্টিভিটির দিক থেকে এতে রয়েছে Bluetooth v5। চার্জিংয়ের জন্য এই হেডফোনে দেওয়া হয়েছে USB Type-C চার্জিং পোর্ট। সংস্থার দাবী একবার মাত্র 8 মিনিটের জন্য চার্জ দিলে 8 ঘণ্টা লাগাতার ব্যাকআপ দিতে পারবে। আর তার কারণ হল এই ইয়ারফোনে ইনস্টাচার্জ ফাস্ট চার্জিং প্রযুক্তি দেওয়া হয়েছে।

Nokia C30 স্মার্টফোন লঞ্চ হল দাম মাত্র ১০,৯৯৯ টাকা

Nokia ভারতের বাজারে লঞ্চ করল ব্র্যান্ডের নতুন ফোন Nokia C30, মধ্যবিত্তের কথা মাথায় রেখে ১০ হাজার টাকার মধ্যেই দাম রাখা হয়েছে নতুন এই স্মার্টফোনের। এই ফোনে রয়েছে 6000mAh এর শক্তিশালী ব্যাটারি। চলতি বছরের জুলাই মাসেই বিশ্বের বিভিন্ন প্রান্তে এই ফোনটি লঞ্চ করে গিয়েছিল। এবার ভারতেও উপলব্ধ হতে চলেছে নতুন এই স্মার্টফোন। এই ফোনের সঙ্গে কিছু এক্সক্লুসিভ অফার দিচ্ছে Reliance Jio। নতুন মডেলের এই ফোনে রয়েছে একটি ওয়াটারড্রপ-স্টাইল নচ ডিসপ্লে। রয়েছে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর 13MP। Jio Exclusive অফারে গ্রাহকরা ১০ শতাংশ ছাড়ে প্রায় ১ হাজার টাকা কম দামে এই ফোনটি কিনতে পারবেন।

সফ্টওয়্যারের দিক থেকে এই ফোন চালিত হবে Android 11 অপারেটিং সিস্টেমের সাহায্যে। এই Nokia C30 ফোনে রয়েছে একটি 6.82 ইঞ্চির HD+ ডিসপ্লে, যার ব্রাইটনেস 400 নিটস পিক এবং NTSC কালার গ্যামুট 70%। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর Unisoc SC9863A প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে 4GB পর্যন্ত RAM এবং 64GB স্টোরেজের সঙ্গে। এছাড়াও, ফোনে থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ 256GB পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা।

ভারতের বাজারে Nokia নিয়ে এল তাদের নতুন স্মার্টফোন C30

অপটিক্সের দিক থেকে এই ফোনে রয়েছে দুটি ক্যামেরা। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি 13MP সেন্সর এবং সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি 2MP ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে একটি 5MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে থাকছে 6000mAh এর শক্তিশালী ব্যাটারি। সঙ্গে থাকছে 10W ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে 4G LTE, Wi-Fi 802.11 b/g/n, Bluetooth v4.2, GPS/ A-GPS, Micro-USB, চার্জিং পোর্ট এবং একটি 3.5mm হেডফোন জ্যাক। অনবোর্ড সেন্সর হিসেবে এই ফোনে রয়েছে অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়্যান্ট লাইট এবং প্রক্সিমিটি সেন্সর। একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক সাপোর্ট রয়েছে ফোনটিতে।

Huawei Watch GT 3 প্রারম্ভিক মুল্য ২১,৬০০ টাকা

The Huawei Watch GT 3 মডেলের প্রারম্ভিক দাম ২১,৬০০ টাকা। এই স্মার্টওয়াচে রয়েছে অ্যামোলেড ডিসপ্লে সঙ্গে রয়েছে আলট্রা কার্ভড 3D গ্লাস। 32MB RAM এবং 4GB স্টোরেজের সঙ্গে লঞ্চ করা হয়েছে নতুন এই স্মার্টওয়াচ।

সংস্থার দাবী একক চার্জে টানা সাত দিনের ব্যাটারি ব্যাকআপ মিলবে নয়া এই স্মার্টওয়াচে। এছাড়াও এই স্মার্টওয়াচে রয়েছে ওয়্যারলেস চার্জং সিস্টেম। একাধিক হেলথ মনিটরিং ফিচার থাকছে নয়া এই স্মার্টওয়াচে।

Lenovo Yoga Tab 11 দাম মাত্র ২৯,৯৯৯ টাকা

Lenovo লঞ্চ করেছে তাদের নতুন ট্যাবলেট। Lenovo Yoga Tab 11 মডেল। এই মডেলের প্রারম্ভিক মুল্য মাত্র ২৯,৯৯৯ টাকা। সফটওয়্যারের দিক থেকে এই ট্যাব চালিত হবে Android 11 দ্বারা। নতুন এই ট্যাবে রয়েছে 11 ইঞ্চি 2K IPS TDDI টাচস্ক্রিন ডিসপ্লে। যা সাপোর্ট করছে 400নিটস ব্রাইটনেস। নতুন এই ট্যাবে থাকছে MediaTek Helio G90T প্রসেসর। ইউজাররা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্পেস এক্সপ্যান্ড করতে পারে। নতুন এই ট্যাবে আছে 8MP রিয়ার ক্যামেরা এবং একটি 8MP সেকফি ক্যামেরা। 7,500mAh শক্তিশালী ব্যাটারি থাকছে নতুন এই ট্যাবে। সঙ্গে থাকছে 20W ফাস্ট চার্জিং সাপোর্ট। চারটি ডলবি Atmos সাপোর্টেড স্পিকার রয়েছে Lenovo Yoga Tab 11 মডেলে। উন্নত মানের সাউন্ড সিস্টেম পাবেন ইউজাররা।

Vivo Y3s লঞ্চ করল ভারতে-

নতুন Vivo Y3s মডেলে রয়েছে 6.51 ইঞ্চি HD+ স্ক্রিন। এই ফোনের পরিমাপ 164.41×76.32×8.41 মিমি এবং ওজন 190 গ্রাম। নতুন এই মডেলে রয়েছে MediaTek SoC প্রসেসর যা পেয়ার করা থাকছে 2GB RAM এবং 32GB ইন্টারন্যাল স্টোরেজের সঙ্গে। এই ফোনে রয়েছে 5000mAh ব্যাটারি। সঙ্গে রয়েছে 10W চার্জিং সাপোর্ট। সফটওয়্যারের দিক থেকে এই ফোন চালিত হবে Android 11(Go edition) বেসড Funtouch OS 11 দ্বারা। এই স্মার্টফোনের পিছনে রয়েছে 13MP রিয়ার ক্যামেরা সেটআপ যা অ্যাপারচার f/2.2 এবং সেলফি এবং ভিডিও কলের জন্য সামনে রয়েছে 5MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

Vivo V21 5G Neon Spark-

এবছরের শুরুতেই ভারতে লঞ্চ করেছিল Vivo V21 5G ফোনটি। বেশ জনপ্রিয়তাও পায় সস্তার এই 5G স্মার্টফোন। এবার সেই জনপ্রিয় ফোনেরই একটি নতুন কালার এডিশন নিয়ে হাজির হল Vivo, যার নাম Vivo V21 5G Neon Spark। বছরের শুরুতে লঞ্চের সময় এই মডেলের তিনটি কালার ভ্যারিয়েন্ট নিয়ে লঞ্চ হয়েছিল নয়া এই স্মার্টফোন। আর্কটিক হোয়াইট, ডাস্ক ব্লু এবং সানসেট ড্যাজেলের পর এবার যুক্ত হল এই নতুন V21 5G Neon Spark এডিশন। ভারতে এই Vivo V21 5G Neon Spark মডেলটি লঞ্চ করা হয়েছে ২৯,৯৯০ টাকায়। এই দাম ধার্য করা হয়েছে ফোনের এক্কেবারে বেস মডেল 8GB RAM + 128GB স্টোরেজের জন্য।

Vivo নিয়ে এল ব্রান্ডের নয়া 5G সাপোর্টেড স্মার্টফোন, Vivo V21 5G Neon Spark

এছাড়াও, ফোনের হাই-এন্ড মডেল অর্থাৎ 8GB RAM + 256GB স্টোরেজ স্পেসের দাম ভারতে ৩২,৯৯০ টাকা। ক্রেতারা এই ফোনটি মূলত Vivo India অনলাইন স্টোর এবং Flipkart থেকে কিনতে পারবেন। নতুন মডেলের সঙ্গে একাধিক অফারও দিচ্ছে Vivo। এই ফোনটি আপনি ICICI Bank-এর ক্রেডিট কার্ড ব্যবহার করে কিনলে পেয়ে যাবেন ৫০০ টাকা ক্যাশব্যাক। এছাড়াও, Kotak Bank এবং Bajaj Finserv ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে এই ফোন কিনলে একবারের স্ক্রিন রিপ্লেসমেন্ট এবং অন্তত ১০ হাজার টাকার বেনিফিটস পেয়ে যাবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology tech launches of the week lenevo yoga tab 11 nokia c30 and more

Next Story
ওয়ানপ্লাস ৬, নতুন কি থাকবে এই ফোনে? জানাল কোম্পানি
Show comments