scorecardresearch

বড় খবর

Telegram নিয়ে এল একগুচ্ছ আকর্ষণীয় ফিচার, জেনে নিন বিস্তারিত

এবার থেকে ইউজাররা প্রতিটি প্রাইভেট চ্যাটে তাদের পছন্দ অনুযায়ী চ্যাটথিম যুক্ত করতে পারবেন।

Telegram-এর জনপ্রিয় সেরা ফিচার গুলি একবার দেখে নিন

টেলিগ্রাম তার ইউজারদের জন্য নিয়ে এল নতুন এক ফিচার। ইউজাররা এবার থেকে অ্যাপে লাইভস্ট্রিম এবং ভিডিও চ্যাট রেকর্ড করা সুযোগও পাবেন। এছাড়াও ইনস্ট্যান্ট মেসেজ ফিচারে যুক্ত হতে চলেছে নতুন আটটি থিম। প্রতিটি থিমে থাকছে ‘ডে এবং নাইট মোড’ ফিচার। একই সঙ্গে গ্রুপ মেসেজ এবং ইমোজির ক্ষেত্রেও বেশকিছু নতুন আপডেট আনতে চলেছে সংস্থা।

এবার থেকে ইউজাররা প্রতিটি প্রাইভেট চ্যাটে তাদের পছন্দ অনুযায়ী চ্যাটথিম যুক্ত করতে পারবেন। প্রতিটি নতুন থিমের মধ্যে থাকবে গ্রেডিয়েন্ট মেসেজ বাবল’স, অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ড এবং ইউনিক ব্যাকগ্রাউন্ড প্যাটার্ন যা ব্যবহারকারীদের তাদের চ্যাট সংগঠিত করতে সাহায্য করবে। আপনি যদি টেলিগ্রামের এই বিশেষ ফিচার পেতে চান তবে আপনাকে নিশ্চিত করতে হবে আপনি অ্যাপের সর্বশেষ সংস্করণ আপনার ডিভাইসে আপডেট করেছেন।

বিশেষ এই চ্যাট থিম পেতে আপনি চ্যাট উইন্ডোতে চ্যাট হেডার বক্সে প্রেস করুন। অথবা থ্রি-ডট আইকনে ক্লিক করুন। এবং থিমগুলি সক্ষম করতে রঙ পরিবর্তন করুন নির্বাচন করতে পারেন। নতুন এই ফিচারে ইমোজির ক্ষেত্রেও বেশ কিছু নতুন ফিচার নিয়ে এসেছে টেলিগ্রাম। ফুল স্ক্রিন এফেক্টে ইউজাররা এবার থেকে পাবেন অ্যানিমেটেড ইমোজি। ব্যবহারকারী এবং চ্যাট পার্টনারের চ্যাট উইন্ডো খোলা থাকলে স্মার্টফোনে একই সময়ে অ্যানিমেশন এবং ভাইব্রেশন উপলদ্ধি করা যাবে।

ব্যবহারকারীরা এবার থেকে গ্রুপের অন্যান্য ব্যবহারকারীরা তাদের বার্তা পেয়েছেন অথবা পড়েছেন কিনা তা দেখতেও পারবেন নতুন এই ফিচারের সাহায্যে। গ্রুপ মেসেজগুলি ডাবল-চেক আইকন (✓✓) দিয়ে চিহ্নিত করা হবে যেটি ইউজারদের কোনও একটি মেসেজের স্থিতি বুঝতে সাহায্য করবে। আগের আপডেটের অংশ হিসাবে, টেলিগ্রাম একটি ফিচার সামনে এনেছে যা হোস্টদের লাইভস্ট্রিম শুরু করার সময় অসীম সংখ্যক অংশগ্রহণকারীদের তা দেখার এবং উপভোগ করার সুযোগ দেয়। এখন, সর্বশেষ আপডেটের অংশ হিসাবে, অ্যাপটি অ্যাডমিনদের লাইভ স্ট্রিম এবং ভিডিও চ্যাট রেকর্ড করার অনুমতি দেবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology telegram updated feature