বড় খবর

চলতি বছরে সবচেয়ে কোন ইমোজির চল ছিল সবচেয়ে বেশি, জানুন বিস্তারিত

বিগত দুই বছরেও সব থেকে বেশি ব্যবহার হয়েছিল ‘টিয়ার্স অফ জয়’ ইমোজি।

চলতি বছরে সবচেয়ে কোন ইমোজির চল ছিল সবচেয়ে বেশি, জানুন বিস্তারিত

চলতি বছরে সবচেয়ে কোন ইমোজির চল ছিল সবচেয়ে বেশি, তার একটি তালিকা সামনে এনেছে Unicode Consortium। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে মোট যত মানুষ অনলাইনে যোগাযোগ করেই তাদের মধ্যে প্রায় ৯২ শতাংশ মিনিয়েচার ডিজিটাল আইকনগুলি ব্যবহার করেন। তথ্য বলছে চলতি ব্যবহার সবথেকে বেশি ব্যবহার হয়েছে ‘টিয়ার অফ জয়’ ইমোজি। মোট ইমোজি ব্যবহারের ৫ শতাংশ এই ইমোজি ব্যবহার হয়েছে। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে লাল রঙের হার্ট সিম্বল। এছাড়াও ‘রোলিং অন ফ্লোর’, ‘থাম্বস আপ’, ‘লাউডলি ক্রাইং ইমোজি ফেস’ রয়েছে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে। বিগত দুই বছরেও সব থেকে বেশি ব্যবহার হয়েছিল ‘টিয়ার্স অফ জয়’ ইমোজি।

রিপোর্ট অনুসারে খবর, বিশ্বে মোট যত ইমোজি ব্যবহার করা হয়েছে তার মধ্যে ১০০ টি ইমোজি, মোট ৮২ শতাংশ স্থান দখল করে রেখেছে। তবে এছাড়াও রয়েছে ৩,৬৬৩ টি ইমোজি। এছাড়াও সেরা দশের তালিকায় রয়েছে ‘ফোল্ডেড হ্যান্ড’, ‘ফেস ব্লোয়িং আ কিস’, ‘স্মাইলিং ফেস উইথ হার্ট’, ‘স্মাইলিং ফেস উইথ হার্ট-আইস’ ও ‘স্মাইলিং ফেস উইথ স্মাইলিং আইস’ ইমোজিগুলি।Unicode আরও জানিয়েছে, Covid-19 এখনও সক্রিয় থাকলেও শারীরিক অসুস্থতা সম্পর্কিত মাত্র দুটি ইমোজি জনপ্রিয় হয়েছে। ‘মাস্কড ফেস’ ইমোজি আগের থেকে অনেক বেশি জনপ্রিয় হয়েছে। এছাড়াও সেরা ৫০০-র মধ্যে জায়গা করে নিয়েছে ‘মাইক্রোব’ ইমোজি। তবে ভ্যাকসিন নেওয়ার পরে ‘সিরিঞ্জ’ ইমোজির খুব বেশি ব্যবহার হয়নি। রিপোর্টে জানানো হয়েছে, এর থেকে প্রমাণ হয় দৈনন্দিন জীবনে নিজের অবস্থা বোঝাতে বিভিন্ন ইমোজি ব্যবহার হয়। তবে অনলাইন দুনিয়ায় কীভাবে ভাব প্রকাশ করা হবে তা অনেকটাই বদলে দিয়েছে করোনা অতিমারি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখনটেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology these are the most used emojis in

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com