বড় খবর

শেষ থেকেই শুরু করুন পছন্দের ভিডিও! নয়া ফিচার নিয়ে হাজির YouTube

YouTube অ্যাপে আপনি একটি মিনি প্লেয়ার বাটন দেখতে পাবেন একদম নীচের দিকে। যার মাধ্যমে আপনি সেই ভিডিওর অবশিষ্ট অংশ দেখতে পাবেন যেটি আপনি শেষ করেননি।

YouTube- automatic livestream caption ফিচার

ইউজারদের আরও ভাল অভিজ্ঞতা দিতে YouTube নিয়ে আসছে নয়া ফিচার। নতুন এই ফিচারের ফলে ইউজাররা, যতক্ষণ পর্যন্ত ভিডিও দেখেছিলেন, এবার থেকে তার পরের অংশ থেকে ভিডিও দেখা শুরু করতে পারবেন। 9TO5Google এর এক প্রতিবেদনে উঠে এসেছে নয়া ফিচার সম্পর্কে একাধিক তথ্য, নতুন এই ফিচারের নাম “continue watching”।

YouTube ওয়েব সংস্করণে ইতিমধ্যেই একটি অনুরূপ বৈশিষ্ট্য উপলব্ধ রয়েছে যা ব্যবহারকারীদের ভিডিও দেখার সুযোগ পান, ঠিক যে পর্যন্ত তারা ভিডিওটি দেখেছিলেন, তার পর থেকে সেই ভিডিওটি দেখার। নতুন এই ফিচারের ফলে বারবার প্রথম থেকে ভিডিও দেখার ঝক্কি থেকে রেহাই মিলবে ইউজারদের। একাধিক ডিভাইস থেকেই নতুন এই সুবিধা পাবেন ইউজাররা। এর মানে হল, ধরুন আপনি কোনও একটি ভিডিও আপনার ল্যাপটপে দেখছিলেন, সেটি অর্ধেক দেখা পর আপনি আপনার ল্যাপটপটি বন্ধ করলেন, পরে সেই ভিডিওটি আপনি আপনার স্মার্টফোনে দেখতে চাইলে শুধুমাত্র YouTube আপটি খুলতে হবে, এবং আপনি সেই ভিডিওটি পুনরায় দেখতে পারবেন, সেখান থেকে, যেখান থেকে আপনি সেটি বন্ধ করেছিলেন।

YouTube অ্যাপে আপনি একটি মিনি প্লেয়ার বাটন দেখতে পাবেন একদম নীচের দিকে। যার মাধ্যমে আপনি সেই ভিডিওর অবশিষ্ট অংশ দেখতে পাবেন যেটি আপনি শেষ করেননি। এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে আপনার স্মার্টফোনের YouTube অ্যাপটি আপনার দেখা ভিডিওগুলিকে ডিভাইসের মধ্যে লিঙ্ক করতে সক্ষম হওয়ার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি আপনার কম্পিউটার, ট্যাবলেট এবং স্মার্টফোনে একই গুগল অ্যাকাউন্টে লগ ইন করেছেন।

YouTube বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ, যা বিভিন্ন বিষয় এবং ঘরানার মধ্যে প্রচুর পরিমাণে কনটেন্ট সরবরাহ করছে। “continue watching” ফিচার চালু হলে YouTube ইউজাররা, বিভিন্ন ডিভাইসে ভিডিও দেখার সময় একটি সুচারুভাবে দেখার অভিজ্ঞতা পাবেন। যদিও সকল ইউজারদের জন্য নয়া এই ফিচার কবে আসতে চলেছে, সে ব্যাপারে এখনও সংস্থার তরফে কোনও তথ্য সামনে আসেনি। তবে মোবাইলে নতুন এই ফিচার খুব শীঘ্রই রোলআউট হতে শুরু করবে ধারণা টেক বিশেষজ্ঞদের। নতুন এই ফিচার Android এবং iOS উভয় ইউজারদের জন্যই প্রযোজ্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology toutube continue watching video

Next Story
Apple iPad Air থেকে Watch SE, মিস করবেন না Flipkart এবং Amazon-এর এক্সক্লুসিভ অফার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com