scorecardresearch

বড় খবর

Truecaller 12: জেনে নিন সেরা ফিচারগুলি সম্পর্কে

ট্রুকলার-এর সাবস্ক্রিপশন প্ল্যান যাঁরা ব্যবহার করেন, তাঁরা ঘোস্ট কল এবং কল অ্যানাউন্স ফিচার্সও পেয়ে যাবেন।

Truecaller 12: জেনে নিন সেরা ফিচারগুলি সম্পর্কে
Truecaller 12:জেনে নিন সেরা ফিচার সম্পর্কে

Truecaller অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য অ্যাপটির সর্বশেষ সংস্করণ চালু করেছে। Truecaller 12 বিনামূল্যে এবং প্রিমিয়াম উভয় ব্যবহারকারীদের জন্য কিছু সুবিধাজনক বৈশিষ্ট্য সহ একটি রি-ডিজাইন করা ইন্টারফেস সহ সামনে আনা হয়েছে। লেটেস্ট আপডেটে অ্যাপের রি-ডিজাইন করা ইন্টারফেস গুলিতে কল এবং এসএমএস বার্তাগুলির জন্য ট্যাবগুলিকে আলাদাভাবে প্রদর্শন করে যা পূর্বে একত্রিত করা হয়েছিল৷ নতুন এই ইন্টারফেস আগের থেকে অনেকে বেশি কনটেন্ট গুলিকে ভালভাবে প্রদর্শন করতে সাহায্য করে। যে সকল ইউজার প্রচুর SMS বার্তা পান তাদের জন্য এটি ব্যবহার করা সুবিধাজনক। কলিং এবং SMS-এর জন্য থাকছে স্বতন্ত্র একটি ট্যাব। সমস্ত SMS, ট্রুকলার গ্রুপ চ্যাট, ব্যক্তিগত চ্যাট – এই সব কিছুই পাওয়া যাবে স্বতন্ত্র সেই ট্যাবে। তবে সব থেকে আকর্ষণীয় ফিচার পেতে চলেছে পেইড ইউজাররা। ট্রুকলার-এর সাবস্ক্রিপশন প্ল্যান যাঁরা ব্যবহার করেন, তাঁরা পেয়ে যাবেন ঘোস্ট কল এবং কল অ্যানাউন্স ফিচার্সও পেয়ে যাবেন।

Truecaller 12 এছাড়াও ভিডিও কলার আইডি নামে একটি নতুন বৈশিষ্ট্য নিয়ে এসেছে। ব্যবহারকারীরা তাঁদের কলার আইডি সনাক্তকরণের জন্য একটি ছোট ভিডিও ক্লিপ সেট করে রাখতে পারেন। এই ছোট ক্লিপটি Truecaller সার্ভারে নিরাপদে সংরক্ষণ করা হয় এবং পরিচিতিরা যখন আপনার সঙ্গে যোগাযোগ করেন বা আপনি তাঁদের কল করেন তখন তাঁদের সেটি স্ক্রিনে দেখানো হয়।

যে ব্যবহারকারীরা ভিডিও কলার আইডির জন্য তাঁদের নিজস্ব ভিডিও আপলোড করতে চান না তারাও টেমপ্লেটের একটি সেট থেকে বেছে নিতে পারেন পছন্দের ভিডিও কলার আইডি। ভিডিও কলার আইডি ফোনবুক পরিচিতি এবং ভেরিফাইড বিজনেস কলগুলির জন্যও দৃশ্যমান হবে। Truecaller 12 এর সবচেয়ে সুবিধা হল ফ্রি ইউজারদের জন্য কল রের্কডিং-এর সুবিধা। Truecaller ডায়ালার ব্যবহার করে কল রেকর্ড করতে পারবেন ইউজাররা। তবে এই সুবিধা পেয়ে ইউজারকে অবশ্যই Android 5.1 এবং তার বেশি আপডেট সংস্করণ ব্যবহার করতে হবে।

Truecaller 12 ইউজারদের কল রেকর্ডিং-এর সুবিধাও ইউজারদের দিয়ে থাকে। ব্যবহারকারীরা স্বয়ংক্রিয়ভাবে কল রেকর্ডিং সেট করতে পারেন যাতে কলগুলি শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই কল রেকর্ডিং শুরু হয়। মনে রাখা দরকার যে সমস্ত রেকর্ড করা কল স্থানীয়ভাবে সংরক্ষণ করা হবে এবং Truecaller সার্ভারে আপলোড করা হয় না। এদিকে আবার ঘোস্ট কল ফিচারটি যে কোনও নাম, নম্বর এবং ছবি সেটআপ করেই ব্যবহার করা যাবে। এটি এমনই এক ফিচার, যার মাধ্যমে আপনি একটি কল আসার ভান করতে পারবেন। কোম্পানির তরফ থেকে আরও বলা হচ্ছে, “আপনি যদি চান তবে আপনার ফোনবুক থেকে পরিচিত কাউকে বেছে নিতে পারেন। আপনি যদি পরবর্তী সময়ে ঘোস্ট কলটি পেতে চান তাহলে আপনি তা শিডিউলও করতে পারেন।” Truecaller 12 সাবস্ক্রিপসন প্ল্যানে থাকছে কল অ্যানাউন্স ফিচার্সও। এর মাধ্যমে ইউজাররা ফোনের দিকে না তাকিয়ে বা এটি হাতে না নিয়েও জানতে পারবেন কে তাঁকে কল করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology truecalle 12 announced with free call recording new design and more features