বড় খবর

Twitter ট্রিকস: জেনে নিন কীভাবে বন্ধ করবেন Retweet, আড়াল করবেন কমেন্ট

জেনে নিন Twitter-এর কিছু অজানা ট্রিকস, যা আপনার কাজে আসবেই।

জেনে নিন Twitter Tricks

টুইটার আপনাকে আপনার টুইটগুলির উপর আরও নিয়ন্ত্রণ রাখার জন্য বেশ কয়েকটি নতুন অপশন সামনে এনেছে, কিন্তু আপনি যদি টুইটারে রিটুইট অথবা কমেন্ট সকলের থেকে আড়াল করতে চান অথবা টুইট রিপ্লাই বন্ধ করতে চান, তাহলে টুইটারে সেভাবে নির্দিষ্ট কোনও ফিচার অথবা অপশন সাধারণভাবে নেই। তবে সহজ কতগুলি ট্রিকস অনুসরণ করলেই, আপনিও টুইটারে আপনার কমেন্টগুলি সকলের থেকে আড়াল করতে পারেন। টুইটারে আপনার কমেন্টগুলি আড়াল করার বা রিপ্লাই বন্ধ করার জন্য কতগুলি সহজ কৌশল রয়েছে, সেগুলি এই প্রতিবেদনে ফলো করুন এবং সহজেই আড়াল করুন আপনার টুইট মন্তব্যগুলি।

Twitter: কীভাবে কমেন্টগুলি বন্ধ করবেন?

ধাপ ১- আপনি যখন কোন টুইট ড্রাফট করছেন তখন আপনি নীচের দিকে একটি বিকল্প লক্ষ্য করবেন, যেখানে উল্লেখ রয়েছে, “Everyone can reply”। আপনি কেবল এটিতে ট্যাপ করুন। এবং আপনি বেছে নিতে পারবেন কারা আপনার টুইটে রিপ্লাই করতে পারবেন।

ধাপ ২- ট্যাপ করার পর আপনার সামনে তিনটি অপশন এসে হাজির হবে, “Everyone,” “People you Follow,” “Only people you mention”

ধাপ ৩- এই তিনটি অপশনের মধ্য থেকে আপনি আপনার পছন্দের বিকল্পটি বেছে নিতে পারেন।

এক্ষেত্রে মনে রাখা দরকার আপনি যদি আপনার টুইটে কিছু ইউজারের মন্তব্য চান, তবে থার্ড অপশনটি ফলো করুন। এই অপশন নির্বাচনের পর অন্য কেউ আপনার টুইটে কোন মন্তব্য করতে পারবেন না। যদি আপনি চান আপনার টুইটে কেউ কোন রিপ্লাই না করুক তাহলে আপনি এমন একজনকে আপনার টুইটটি ট্যাগ করুন, যে আপনার টুইটের কোন রিপ্লাই দেবে না। এটি নিশ্চিত হওয়ার পরই তাঁকে ট্যাগ করা উচিত, যে আপনার টুইটে কোনও রিপ্লাই দেবেন না। একবার আপনি এটি করলে কেউ আপনার টুইটের রিপ্লাই দিতে পারবে না। 

কীভাবে আপনি টুইটারে আপনার কমেন্টগুলি আড়াল করবেন?

ধাপ ১- আপনার একটি টুইটের রিপ্লাই থেকে, আপনাকে কেবল তিনটি বিন্দুযুক্ত আইকনে ট্যাপ করতে হবে।

ধাপ ২- এরপর আপনাকে হাইড রিপ্লাই অপশনে গিয়ে কনফার্ম করতে হবে।

কীভাবে আপনি টুইটারে রিটুইট করা বন্ধ করবেন?

টুইটার আপনাকে একটি নির্দিষ্ট অ্যাকাউন্টের জন্য রিটুইট বন্ধ করার অনুমতি দেয় যদি আপনি তাঁদের শেয়ার করা কন্টেন্ট পছন্দ না করেন। আপনি যদি কোনও নির্দিষ্ট অ্যাকাউন্টের রিটুইট বন্ধ করতে চান, তাহলে নিচের লিখিত ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ ১- আপনাকে যা করতে হবে তা হ’ল একটি অ্যাকাউন্ট প্রোফাইল পেজে যান এবং তিন-বিন্দুযুক্ত আইকনে ট্যাপ করুন।

ধাপ ২- ‘Turn off Retweets’ অপশন সিলেক্ট করুন, এরপর আপনি সেই নির্দিষ্ট অ্যাকাউন্ট থেকে আর কোনও রিটুইট দেখতে পাবেন না। (iOS ব্যবহারকারীরা গিয়ার আইকন এবং ওয়েব এবং Android ব্যবহারকারীরা ওভারফ্লো আইকনে ট্যাপ করতে পারেন)। রিটুইট চালু বা বন্ধ করার প্রক্রিয়াটি কোন বিপরীতমুখী প্রক্রিয়া নয়, তাই আপনি ইতিমধ্যে আপনার টাইমলাইনে থাকা রিটুইটগুলি কোনওভাবেই আড়াল করতে পারবেন না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology turn off comments and retweets

Next Story
Redmi Note 10 Lite লঞ্চ হল ভারতে, জেনে নিন দাম, আকর্ষণীয় ফিচার সম্পর্কে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com