scorecardresearch

বড় খবর

সহজেই পুরনো টুইট খুঁজে পান, নতুন ফিচার নিয়ে এল Twitter

কিছু ব্যবহারকারী নতুন এই ফিচারের সুবিধা পাবেন।

সহজেই পুরনো টুইট খুঁজে পান, নতুন ফিচার নিয়ে এল Twitter
Twitter-র নতুন আপডেট, এবার থেকে প্লাটফর্মে মিলবে পূর্ণ আকারের ছবি দেখার সুযোগ

টুইটার একটি নতুন বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে, যা ব্যবহারকারীদের আরও ভাল অভিজ্ঞতা দেবে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম প্রোফাইল পেজে একটি নতুন সার্চ বাটন যুক্ত করতে চলেছে। যার ফলে ইউজাররা সহজেই তাদের পুরনো টুইটগুলি খুঁজে পেতে পারেন। এই বৈশিষ্ট্যটি অনেকের জন্য উপযোগী হতে পারে কারণ এমন সময় আছে যখন কিছু পুরনো টুইট খুঁজছেন যা একটি পরিস্থিতিতে প্রাসঙ্গিক হতে পারে। নতুন বৈশিষ্ট্যটি প্রথমে ম্যাট নাভারার দ্বারা দেখা যায়, যিনি একজন সামাজিক মিডিয়া পরামর্শদাতা।

এই মুহূর্তে নতুন এই ফিচার সকলের জন্য সামনে আনা হয়নি। কিছু ব্যবহারকারী নতুন এই ফিচারের সুবিধা পাবেন। XDA ডেভেলপাররা জানিয়েছে যে টুইটার আইওএস সংস্করণে বৃহত্তর সংখ্যক ব্যবহারকারীর জন্য অনুসন্ধান বোতামটি (সার্চ বার) চালু করেছে।

টুইটার ব্যবহারকারীরা ইতিমধ্যেই টুইটারে নির্দিষ্ট টুইটগুলি অনুসন্ধান করতে পারেন, তবে প্রক্রিয়াটিতে একটি অতিরিক্ত পদক্ষেপ যোগ করতে হয়। এই ফরম্যাট ব্যবহার করে কেউ টুইটারে যেকোনও কিছু অনুসন্ধান করতে পারেন। তার জন্য ইউজারদের কতগুলি পদ্ধতি অনুসরণ করতে হয়। টুইটার সার্চবার থেকে from: [Twitter handle] [search term]” এই পদ্ধতি অনুসরণ করে টুইটারে যেকোনও কিছু অনুসন্ধান করতে পারেন ইউজাররা।

উদাহরণস্বরূপ, আপনি যদি Netflix এর Money Heist টুইটগুলি অনুসন্ধান করতে চান, তাহলে আপনি কেবল টুইটারের সার্চ বারে আলতো চাপুন এবং “from: Netflix Money” লিখতে পারেন। তবে, নতুন সার্চ বাটন ব্যবহারকারীদের জন্য নির্দিষ্ট অ্যাকাউন্ট থেকে টুইট অনুসন্ধান করা সহজ করে তুলবে।

এছাড়াও, টুইটার সম্প্রতি ব্যবহারকারীদের জন্য অন্য কারও আগে নতুন বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করার জন্য একটি নতুন উপায় চালু করেছে। কোম্পানি ঘোষণা করেছে যে গ্রাহকরা যারা ‘টুইটার ব্লু’ পরিষেবার জন্য নথিভুক্ত করেছেন তারা নতুন বৈশিষ্ট্যগুলিতে প্রাথমিক অ্যাক্সেস পাবেন, যা একটি নতুন ‘ল্যাব’ ব্যানারের অধীনে উপলব্ধ হবে।

টুইটার জানিয়েছে, “ল্যাব হল আমাদের কিছু নতুন বৈশিষ্ট্য শেয়ার করার উপায় যা আমরা তৈরি করছি যাতে আপনার কাছে এটি সবার আগে থাকবে।” বর্তমানে, ল্যাব শুধুমাত্র কানাডা এবং অস্ট্রেলিয়া ভিত্তিক ইউজারদের জন্য উপলব্ধ। তবে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট প্রতিশ্রুতি দিয়েছে যে অদূর ভবিষ্যতে একই বৈশিষ্ট্যটি আরও কয়েকটি দেশে নিয়ে আসা হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology twitter adding new button to search for tweet from specific accounts