বড় খবর

উন্নত ভিডিও কোয়ালিটি দিতে Twitter আনতে চলেছে নয়া চমক

মাইক্রো-ব্লগিং সাইটটি এখন তার সাপোর্ট অ্যাকাউন্ট থেকে একটি টুইটের মাধ্যমে নিশ্চিত করেছে যে প্ল্যাটফর্মে আপলোড করা ভিডিওগুলির গুণগত মান উন্নত করতে ভিডিও গুলি কম পিক্সেলেটেড হবে।

Twitter app
কীভাবে একজন ফলোয়ারকে ব্লক না করেই রিমুভ করবেন,জেনে নিন পদ্ধতি

এবার থেকে আরও উন্নত মানের ভিডিও দেখতে পারবেন Twitter ইউজাররা। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ভিডিও’র গুণগত মান নিয়ে অনেকদিন ধরেই সন্তুষ্ট ছিলেন না ইউজাররা। এব্যাপারে এর আগে একাধিক বার রিপোর্টও করা হয়েছে। এবার সেই সমস্যা মেটাতে আসরে নামল Twitter। মাইক্রো-ব্লগিং সাইটটি এখন তার সাপোর্ট অ্যাকাউন্ট থেকে একটি টুইটের মাধ্যমে নিশ্চিত করেছে যে প্ল্যাটফর্মে আপলোড করা ভিডিওগুলির গুণগত মান উন্নত করতে ভিডিওগুলি কম পিক্সেলেটেড হবে।

Twitter-এর তরফ থেকে এক টুইট করে বলা হয়েছে, “একটা ভাল খবর ইউজারদের জন্য, আমরা ভিডিওর মান উন্নত করতে এক আপডেট নিয়ে এসেছি। আজ থেকে, আপনি টুইটারে আপলোড করা ভিডিওগুলি আরও ভাল দেখার অভিজ্ঞতার জন্য এখন থেকে টুইটারে আপলোড করা ভিডিও গুলি কম পিক্সেলেটেড দেখাবে”।

দ্য ভার্জের একটি প্রতিবেদন অনুসারে, টুইটার জানিয়েছে যে এটি ভিডিও আপলোড করার সময় তার ভিডিও পাইপলাইনে একটি প্রাক-প্রক্রিয়াকরণ পদক্ষেপ সরিয়ে দিয়েছে। একই সঙ্গে ভিডিওগুলিকে কম্প্রেস করার আগের পদ্ধতিটি পরিবর্তিত করা হয়েছে যাতে আপলোড করা ভিডিও গুলির গুনগত মান সঠিক রাখা যায়।

পরিষেবার সামগ্রিক অভিজ্ঞতা উন্নত করতে টুইটার অন্যান্য বৈশিষ্ট্য এবং উপাদানগুলিতেও কাজ করছে। কোম্পানি তার অফিসিয়াল সাপোর্ট অ্যাকাউন্টে একটি টুইটের মাধ্যমে ঘোষণা করেছে যে এটি এমন কিছু পরিবর্তন আনতে চলেছে যার ফলে পড়ার সময় টুইটগুলি অদৃশ্য হওয়া থেকে ইউজারদের সাহায্য করবে।

টুইটার জানিয়েছে, আগামী দুই মাসের মধ্যে সমস্যাটি সমাধানের জন্য আপডেটগুলি চালু করার পরিকল্পনা করেছে। এক টুইটে সংস্থা জানিয়েছে, “আমরা জানি এটি একটি হতাশাজনক অভিজ্ঞতা, তাই আমরা এটি পরিবর্তন করার জন্য কাজ করছি,”।

এই দুমাস সময়কালে ইউজাররা ভিডিও কোয়ালিটির মানের পরিবর্তন নাও পেতে পারেন। আগামী দুমাস সময়ের পর থেকে ইউজারদের জন্য আরও ভাল অভিজ্ঞতা নিয়ে হাজির হচ্ছে Twitter।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology twitter is making changes to offer improved video quality

Next Story
Amazon নিয়ে আসছে Great Indian Festival Sale 2021, কী কী অফার রয়েছে?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com