বড় খবর

Top Twitter moments: জেনে নিন ২০২১ সালের সেরা টুইটগুলি সম্পর্কে

বিরাট কন্যা ভামিকার জন্ম সম্পর্কে কোহলির টুইটটি অনুগামীদের কাছে এক আলাদা আকর্ষণের সৃষ্টি করেছিল।

Twitter app
Top Twitter moments: জেনে নিন ২০২১ সালের সেরা টুইট সম্পর্কে

টুইটার ভারতে ২০২১ সালের সেরা টুইটের একটি তালিকা সামনে এনেছে। মাইক্রোব্লগিং এই সাইটটি সরকার, খেলাধুলা, বিনোদন ইত্যাদি সহ বিভিন্ন বিভাগে সর্বাধিক পছন্দ করা টুইট, সর্বাধিক-রিটুইট এবং শীর্ষ টুইটগুলির তালিকা প্রকাশ করেছে৷ক্রিকেটার বিরাট কোহলির তার কন্যার জন্মের ঘোষণা করা টুইটটি ভারতে সর্বাধিক পছন্দ করা টুইট বলেই সামনে এসেছে৷ টুইটটি ৫ লক্ষ ৩৯ হাজারের বেশি লাইক এবং ৫০ হাজারের বেশি রিটুইট করা হয়েছে

টুইটার ১ জানুয়ারী, ২০২১ থেকে ১৫ নভেম্বর, ২০২১ সময়কালের মধ্যে সারা বছর ধরে টুইটগুলি প্রাপ্ত লাইক এবং রিটুইটের সংখ্যা অনুসারে ভাগ করেছে৷ বিরাট কন্যা ভামিকার জন্ম সম্পর্কে কোহলির টুইটটি অনুগামীদের কাছে এক আলাদা আকর্ষণের সৃষ্টি করেছিল। এটিই ছিল ২০২১ সালের সবচেয়ে বেশি লাইক করা টুইট। মজার বিষয় হল অনুষ্কা শর্মার গর্ভাবস্থা ঘোষণা সম্পর্কিত বিরাট কোহলির টুইটটি ‘২০২০ সালের সবচেয়ে লাইক করা টুইট’ হয়ে হিসাবে সামনে এসেছে।

২০২১ সালে ভারতে যখন  কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছিল, তখন টুইটারকে ব্যবহার করে  প্রচুর সংখ্যক ব্যবহারকারীরা চিকিৎসা সংক্রান্ত নানাবিধ বিষয় জানতে পেরেছিল।  অসি ক্রিকেটার প্যাট কামিন্স ভারতে কোভিড ত্রাণের জন্য অনুদান দিয়েছেন এবং অন্যদেরও একই কাজ করতে উত্সাহিত করার জন্য আবেদন জানিয়ে একটি টুইট করেছিলেন। জনপ্রিয়তায় তার এই টুইট দ্বিতীয় স্থানে রয়েছে। তাঁর এই টুইট ২০২১ সালে ভারতে সর্বাধিক সংখ্যক রিটুইট পেয়েছে৷ এটি এই বছরের সবচেয়ে উদ্ধৃত টুইটও ছিল৷ কামিন্স তার টুইটে ভারতীয়দের কোভিড ত্রাণ তহবিলে অনুদান দেওয়ার জন্য উত্সাহিত করেছিলেন। টুইটার, রাজনীতি, ব্যবসা, খেলাধুলা, বিনোদন সহ বিভিন্ন বিভাগে শীর্ষ টুইটগুলিকে সামনে এনেছে।

সরকারের তরফে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তার প্রথম COVID-19 ভ্যাকসিন পাওয়ার একটি ছবি শেয়ার করে টুইট করেছিলেন। সেই টুইটে সবচেয়ে বেশি রিটুইট করা হয়েছে। নরেন্দ্র মোদি কোভিড-১৯ যুদ্ধে তাদের অদম্য অবদানের জন্য ডাক্তার, বিজ্ঞানী এবং চিকিৎসা কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।সেই সংক্রান্ত টুইটও জনপ্রিয়তা অর্জন করেছে। এছাড়াও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট জয়ের জন্য ভারতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে নরেন্দ্র মোদির টুইটটি ছিল সরকারি বিভাগে সবচেয়ে বেশি পছন্দের টুইট।

ব্যবসায়িক বিভাগে, টাটা সন্সের এয়ার ইন্ডিয়ার স্বত্ব হাতে পেয়ে জয় উদযাপন করে রতন টাটার টুইটটি ব্যবসায়িক বিভাগে সবচেয়ে বেশি রিটুইট করা টুইট ছিল। একটি ঐতিহাসিক পদক্ষেপে, টাটা গ্রুপ প্রায় ৭০ বছর পরে রাষ্ট্রীয় মালিকানাধীন এই বিমান সংস্থা এয়ার ইন্ডিয়াকে অধিগ্রহণ করে। টুইটারে খবরটি শেয়ার করে, রতন টাটা টুইটারে বলেছেন, “স্বাগত জানাই, এয়ার ইন্ডিয়া”, প্রারম্ভিক এয়ার ইন্ডিয়া বিমানের একটি আইকনিক ছবি সহ এই টুইটটি এই বছরে সেরা বিজনেস টুইট হিসাবে সামনে এসেছে।

বিনোদন বিভাগে, দক্ষিণী অভিনেতা বিজয় তার ব্লকবাস্টার ছবি বিস্টের(Beast) প্রথম লুক উন্মোচন করে যে টুইটটি করেছিলেন, সেটি ভারতে সবচেয়ে বেশি রিটুইট করা পোস্ট হয়ে উঠেছে। অন্যদিকে ক্রীড়া বিভাগে, আইপিএল চলাকালীন এমএস ধোনির ম্যাচ জয়ী খেলার জন্য বিরাট কোহলির প্রশংসামূলক টুইটটি সবচেয়ে বেশি রিটুইট করা হয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology virat kohali pm modi tweet were most liked and most retweeted tweets in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com