scorecardresearch

বছর শেষে ভিভো নিয়ে এল সংস্থার নয়া স্মার্টফোন Vivo Y32

ভারতে কবে লঞ্চ করবে এই মডেল সেই ব্যাপারে কোন তথ্য সামনে আসেনি।

ভিভো নিয়ে এলো সংস্থার নয়া স্মার্টফোন Vivo Y32

Vivo নিয়ে এল নয়া স্মার্ট ফোন। ডুয়েল ক্যামেরা ও Snapdragon 680 প্রসেসরের সঙ্গে বাজারে লঞ্চ করা হল Vivo Y32 স্মার্ট ফোন। ১৭,০০০ টাকারও কম দামে এই ফোনটি চীনের বাজারে লঞ্চ হয়েছে। Vivo Y32 কোম্পানির প্রথম কোয়ালকম Snapdragon 680 প্রসেসরের ফোন হিসেবে এসেছে। এছাড়াও ভিভোর এই হাই বাজেট রেঞ্জের ফোনে দেখা যাবে ৮ জিবি র‍্যাম, ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরসহ ডুয়েল ক্যামেরা সেটআপ ও ৮,০০০ এমএএইচ ব্যাটারি। আপাতত চীনের বাজারে লঞ্চ করা হয়েছে Vivo Y32 স্মার্ট ফোন। এই মডেলের দাম ১,৩৯৯ ইউয়ান (আনুমানিক ১৬,৬৮০ টাকা)। হারুমি ব্লু ও ফগি নাইট এই দুটি কালার ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে নয়া এই স্মার্ট ফোন। তবে ভারতে কবে লঞ্চ করবে এই মডেল সেই ব্যাপারে কোন তথ্য সামনে আসেনি।

Vivo Y32 স্পেসিফিকেশন এবং ফিচার-

ডুয়েল সিমের Vivo Y32 স্মার্ট ফোনে রয়েছে ৬.৫১ ইঞ্চির এইচডি+ (১,৬০০× ৭২০ পিক্সেল) এলসিডি ডিউ ড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লেতে সাপোর্ট করে ১৬.৯ মিলিয়ন কালার এবং এর রিফ্রেশ রেট ৬০ হার্টজ। ভিভো ওয়াই৩২ ফোনের ডিসপ্লের কনট্রাস্ট রেশিও ১৫০০:১, অ্যাসপেক্ট রেশিও ২০:৯ ও স্ক্রিন টু বডি রেশিও ৮৯ শতাংশ। ভিভোর এই ফোনের লুক একদম একটি প্রিমিয়াম স্মার্টফোনের মতো, তবে এর বডি গ্লসি প্লাস্টিক দিয়ে তৈরি।

Vivo Y32 স্মার্টফোনের রিয়ার প্যানেলে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ। এই সেটআপের মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেলের সেন্সর রয়েছে। আবার ফোনের সামনে ডিউ ড্রপ নচের ভেতরে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

নতুন ফোনে প্রথমবারের জন্য ব্যবহার করেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। এই ফোনটি রান করে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অরিজিনওএস (OriginOS) কাস্টম স্কিনে। Vivo Y32 ফোনটি ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও ১২৮ জিবি ইউএফএস ২.১ স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। কানেক্টিভিটির দিক থেকে নয়া এই ফোনে থাকছে ৪জি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০, ইউএসবি টাইপ-সি পোর্ট ও ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক। সিকিউরিটির জন্য ভিভোর এই ফোনে থাকছে সাইড মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়াও এই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি সঙ্গে রয়েছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনটির ওজন ১৮২ গ্রাম। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology vivo y32 launched with snapdragon680 soc 5000 mah battery and more