বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

ওয়াটার রেসিস্টেন্স সাপোর্ট-সহ বাজেট ফ্রেন্ডলি সেরা ৫ স্মার্টফোন

যদি আপনার সাধের স্মার্টফোনটিতে বৃষ্টির জল ঢুকল, তাহলেই গেল!

আজকের বাজারে যে সমস্ত স্মার্টফোন গুলি ৩০,০০০ থেকে ৪০,০০০ টাকার বাজেটের মধ্যে রয়েছে, পারফরম্যান্সের দিক থেকে সেগুলি নিসন্দেহেই ভাল। বড় স্ক্রিন, আকর্ষণীয় ডিজাইন, লেটেস্ট ফিচার, শক্তিশালী ব্যাটারি, দারুণ ফটোগ্রাফির অভিজ্ঞতা সবকিছুই পাবেন আপনি এই বাজেটের স্মার্টফোনগুলিতে। কিন্তু ধরুন সারাদিন পর আপনি অফিসের কাজ সেরে বাড়ি ফিরছেন, হুড়মুড়িয়ে বৃষ্টি নেমে গেলো। আপনি ব্যাগ থেকে ছাতা বার করতে গিয়ে দেখলেন আপনি সেটাও বাড়িতেই ভুলে রেখে এসেছেন। সবার প্রথমেই আপনার মাথায় আসবে একটাই প্রশ্ন! আপনি কীভাবে বাঁচাবেন আপনার সাধের স্মার্টফোনটিকে? আর যদি আপনার সাধের স্মার্টফোনটিতে বৃষ্টির জল ঢুকল, তাহলেই ষোলো কলা পূর্ণ। সেটির পিছনে আপনাকে যে পরিমাণ টাকা এবং সঙ্গে সময় ব্যয় করতে হবে তা আপনার পক্ষে যথেষ্ট কষ্টকর। আমরা আপনাকে এমন কিছু স্মার্টফোনের সন্ধান দিচ্ছি যেগুলি আপনার বাজেট ফ্রেন্ডলি সঙ্গে রয়েছে ওয়াটার রেসিস্টেন্স সাপোর্ট।

Xiaomi Mi 11X Pro

Mi 11X Pro মডেলের এই ফোন আপনি পাবেন ৪০,০০০ টাকার  মধ্যেই। এই মডেলে রয়েছে  IP53। যা ধুলো এবং জলের থেকে ফোনটিকে সুরক্ষা দেয়। Mi 11X Pro-তে রয়েছে ৬.৬৭ ইঞ্চি AMOLED স্ক্রিন সহ ১২Hz রিফ্রেশ রেট। এই মডেলে রয়েছে Snapdragon 888 প্রসেসর এবং ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি UFS ৩.১ স্টোরেজ। এই স্মার্টফোনটিতে ১০৮MP ক্যামেরা রয়েছে সঙ্গে রয়েছে  ৮MP আল্ট্রাওয়াইড সেন্সর এবং ৫MP ম্যাক্রো সেন্সর।

Samsung Galaxy S20 FE

Samsung Galaxy S20 FE একটি বাজেট ফ্রেন্ডলি উন্নতমানের ফ্ল্যাগশিপ ফোন। এই মডেলে রয়েছে IP68 সুরক্ষা। ফোনটি Exynos 990 চিপ দ্বারা চালিত এবং ১২০Hz রিফ্রেশ রেট সহ ৬.৫ইঞ্চি AMOLED ডিসপ্লে রয়েছে নতুন এই স্মার্টফোনটিতে। Samsung Galaxy S20 FE মডেলের ফোনে রয়েছে ৮ জিবি র‍্যাম  এবং ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ।

Apple iPhone SE 2020

Apple iPhone SE 2020 মডেলে রয়েছে IP 67 সার্টিফিকেশন।  যার মানে এটি ১ মিটার পর্যন্ত জলের নিচেও অল্প সময়ের জন্য থাকতে পারে এই মডেলের স্মার্টফোনটি । ফোনটিতে একটি অ্যাপল এ ১৩ বায়োনিক চিপ এবং ৪.৭ ইঞ্চি ডিসপ্লে রয়েছে। Apple iPhone SE 2020 মডেলে রয়েছে ৩ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারন্যাল স্টোরেজ। পিছনে রয়েছে একটি ১২ এমপি ক্যামেরা এবং সামনে সেলফির জন্য ৭ এমপি ক্যামেরা রয়েছে।

Samsung Galaxy A72

আরেকটি স্যামসাং সংযোজন হল Samsung Galaxy A72। যদিও স্ন্যাপড্রাগন 720 চিপ সহ এই তালিকার অন্যান্য ফোনের মতো শক্তিশালী নয়, এই মডেলের ফোনটি। তবে এতিতে রয়েছে IP67 সার্টিফিকেশন। নতুন এই ফোনে ৬.৭ ইঞ্চি AMOLED স্ক্রিন এবং ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারন্যাল স্টোরেজ রয়েছে Samsung Galaxy A72 মডেলে। একটি ৬৪MP ট্রিপল ক্যামেরা সেটআপ সহ ৩২MP ফ্রন্ট ক্যামেরা রয়েছে এই স্মার্টফোনে।

Oppo Reno 5 Pro

Oppo Reno 5 Pro মডেলে রয়েছে একটি  IPX4 4 সার্টিফিকেশন। অর্থাৎ এই মডেলে রয়েছে চারপাশ থেকেই জলপ্রতিরোধ ক্ষমতা। ফোনটিতে রয়েছে MediaTek Dimensity 1000+ প্রসেসর। এবং ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি UFS ২.১ স্টোরেজ রয়েছে এই মডেলে। একটি ৬৪ এমপি চতুর্ভুজ ক্যামেরা সেটআপ এবং ৬.৫৫ ইঞ্চি স্ক্রিন রয়েছে  Reno 5 Pro মডেলে ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology water resistance new smartphones in india

Next Story
সেপ্টেম্বর থেকেই নতুন তিনটি প্ল্যান চালু করছে Disney+ Hotstar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com