বড় খবর

বিটা ইউজারদের জন্য WhatsApp নিয়ে এসেছে বাছাই করা সেরা পাঁচ ফিচার

জেনে নিন সেরা পাঁচ ফিচার সম্পর্কে।

WhatsApp ‘disappearing messages’ ফিচার, আপনার সুবিধামত সময় সিলেক্ট করুন

WhatsApp অনেকগুলি বৈশিষ্ট্য অফার করছে। এই ফিচারগুলি এই মুহুর্তে Android এবং iOS এর সমস্ত বিটা ইউজারদের জন্য উপলব্ধ নয়। প্ল্যাটফর্মটি তার অ্যাপে একাধিক ফিচার অ্যাড করতে চলেছে। যার মধ্যে একটি নতুন কাস্টম প্রাইভেসি অপশন, ভয়েস বার্তা রেকর্ডিং প্লে এবং পউস। জনপ্রিয় মেসেজিং সার্ভিস ‘ডিলিট ফর এভরিওয়ান’ফিচারেও পরিবর্তন এনেছে। আপনার যা জানা দরকার তা এখানে বিস্তারিত বর্ণনা করা হল।

•WhatsApp একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে, যার নাম Unknown Business Accounts। নাম অনুসারে, ব্যবহারকারীরা এখন জানতে পারবেন যখন একটি Unknown Business Accounts মেসেজিং অ্যাপে আপনার সঙ্গে যোগাযোগ করবে। এটি একটি নতুন ফিচার নয়। শুধুমাত্র আরও ভাল অভিজ্ঞতা পেতে অ্যাপে এই ফিচারের ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। নতুন পরিবর্তনের ফলে সুতরাং, যখন আপনি একটি অজানা ব্যবসায়িক অ্যাকাউন্ট থেকে একটি বার্তা পাবেন, WhatsApp চ্যাটের নীচে একটি সতর্কতা বার্তা প্রদর্শন করবে, যার পরে আপনি আপনার যোগাযোগের তালিকায় সেই ব্যবসার নম্বরটি যুক্ত করতে পারেন বা এটি ব্লক করতে পারেন৷ WABetaInfo রিপোর্ট অনুসারে এই নয়া আপগ্রেড Android বিটা ইউজারদের জন্য উপলব্ধ।

•WhatsApp অ্যাপে ভয়েস মেসেজ রের্কডিং’র ক্ষেত্রেও বেশ কিছু পরিবর্তন সামনে এনেছে। মেসেজ রেকর্ডিং’র সময়ে মেসেজ রেকর্ডিং বিরতি এবং পুনরায় শুরু করার ক্ষমতা যুক্ত করেছে। এটি একটি দরকারি বৈশিষ্ট্য হতে পারে কারণ এমন সময় আছে যখন আপনি একবারে একটি ভয়েস বার্তা রেকর্ড করতে পারবেন না। একটি ভয়েস বার্তা রেকর্ড করার পরে, ব্যবহারকারীরা এখন আরেকটি রেকর্ড বোতাম দেখতে পাবেন যেটি রিসিউম বাটন। iOS এর 2.21.230.16 বিটা সংস্করণ ইউজাররা নতুন এই ফিচারের সুবিধা পাবেন।

•WhatsApp ডিলিট বাটন অপশনে ক্ষেত্রেও বেশ কিছু পরিবর্তন এনেছে। সাম্প্রতিক WaBetaInfo রিপোর্টে দেখানো হয়েছে যে হোয়াটসঅ্যাপ ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের সময়সীমা বাড়ানোর পরিকল্পনা করছে। এই বৈশিষ্ট্যটির সময়সীমা একটি অনির্দিষ্ট সময়ের জন্য বাড়ানো হয়েছে। নতুন পরিবর্তনটি বর্তমানে সবার কাছে দৃশ্যমান নয় এবং WhatsApp এর v2.21.23.1 Android বিটা সংস্করণে উপলব্ধ। বর্তমানে, অ্যাপটি ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের ক্ষেত্রে সময়সীমা একঘণ্টা পর্যন্ত বাড়ানো হয়েছে।

•WhatsApp তার বিটা ব্যবহারকারীদের জন্য একটি নতুন প্রাইভেসি বিকল্প যোগ করেছে। এখন একটি নতুন “My contacts except” বিকল্প যুক্ত করেছে। যা আপনাকে সেই পরিচিতিগুলি নির্বাচন করতে দেয় যাদের আপনি আপনার প্রোফাইল ফটো দেখাতে চান না অথবা যাদের থেকে আপনি আপনার প্রোফাইল ফটো হাইড করে রাখতে চান। WaBetaInfo’র রিপোর্ট অনুসারে “Last Seen” এবং “About status” অপশনগুলিও আপনি এই নতুন ফিচারে সকলের থেকে আড়াল করে রাখতে পারবেন।

•WhatsApp HD ফটো ফিচার নিয়েও কাজ করছে। নাম অনুসারে, এটি ব্যবহারকারীদের ছবির গুনগত মান  সঠিক রাখতে সাহায্য করবে। বর্তমানে, এই বৈশিষ্ট্যটি Android বিটা ইউজারদের জন্য উপলব্ধ। মেসেজিং অ্যাপটি সেরা গুণমান, ডেটা সেভার মোড এবং একটি অটো মোড সহ তিনটি ভিন্ন বিকল্প প্রদান করছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology whatsapp adds 5 new features for beta testers heres everything you need to know

Next Story
এবার আপনার হয়ে অঙ্ক কষে দেবে স্মার্টফোন, জেনে নিন কীভাবে ?ফোটোম্যাথ অ্যাপে সহজেই অঙ্ক কষতে পারবেন আপনিও।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com