Android 12-এর যেকোনও ফোনে iPhone থেকে কীভাবে WhatsApp-চ্যাট হিস্ট্রি ট্র্যান্সফার করবেন?

আগামী মাস থেকে কেবলমাত্র Samsung এবং Google ডিভাইসেই আর সীমাবদ্ধ থাকবে না WhatsApp-চ্যাট হিস্ট্রি ট্র্যান্সফার ফিচার।

Android 12 এর সঙ্গে লঞ্চ হওয়া যেকোন ফোনে, iPhone থেকে WhatsApp-চ্যাট হিস্ট্রি ট্র্যান্সফার করুন নিরাপদে।

Google ঘোষণা করেছে যে অ্যান্ড্রয়েড ১২ ব্যবহারকারীরা এখন নিরাপদে তাদের WhatsApp-চ্যাট হিস্ট্রি একটি আইফোন থেকে অন্য অ্যান্ড্রয়েড ফোনে স্থানান্তর করতে পারবেন। এর মানে হল যে সকল Google Pixel ব্যবহারকারীরা এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে সক্ষম হবেন। এটি আগে নির্বাচিত স্যামসাং ফোন ব্যবহারকারীদের জন্য উপলব্ধ ছিল।

Google এক বিবৃতিতে জানিয়েছে, “আমরা অ্যান্ড্রয়েড ১২ আপডেটে নতুন এই ফিচার আনতে WhatsApp-এর সঙ্গে যৌথ ভাবে কাজ করেছি, যা আইফোন থেকে অ্যান্ড্রয়েডে স্যুইচ করা এবং আপনার WhatsApp চ্যাট হিস্ট্রিকে নিরাপদে আইফোন থেকে আন্ড্র্য়েড ফোনে নিয়ে যাওয়ার জন্য ডিজাইন করা হয়েছে,”। এই সার্চ জায়ান্ট আরও দাবি করেছে যে অ্যান্ড্রয়েড ১২ এর সঙ্গে লঞ্চ হওয়া যেকোনও ফোনে এই বিশেষ ট্রান্সফার টুলস ব্যবহার করা যাবে। আগামী মাস থেকে কেবলমাত্র Samsung এবং Google ডিভাইসেই আর সীমাবদ্ধ থাকবে না WhatsApp-চ্যাট হিস্ট্রি ট্র্যান্সফার ফিচার।

গুগল পিক্সেল ব্যবহারকারীদের এই চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করতে একটি ‘লাইটনিং টু ইউএসবি-সি’ (Lightning to USB-C cable) কেবলের প্রয়োজন, যা ব্যবহার করে তাদের পিক্সেলকে একটি আইফোনের সঙ্গে কানেক্ট করতে পারেন। পিক্সেলের প্রাথমিক সেটআপের সময় আপনাকে অনুরোধ করা হবে, তারপরে আপনি WhatsApp চালু করতে আপনার iPhone এ একটি QR কোড স্ক্যান করবেন এবং আপনার চ্যাট, মিডিয়া এবং অন্যান্য প্রয়োজনীয় ফাইল আপনার Pixel ফোনে স্থানান্তর করে নিতে পারবেন। সংস্থাটি জোর দিয়ে বলেছে যে ডেটা নিরাপদে ডিভাইসগুলির মধ্যে স্থানান্তরিত হয় এবং ব্যবহারকারীদের এটি নিয়ে চিন্তা করার দরকার নেই। স্থানান্তরের সময়, Google নিশ্চিত করেছে যে পুরনো ডিভাইস আর কোনও নতুন বার্তা পাবে না।

Google একটি ব্লগ পোস্টে বলেছে, আমাদের টিম WhatsApp-এর সঙ্গে যৌথ ভাবে কাজ করেছে যাতে আপনার ডেটা স্থানান্তর প্রক্রিয়া সুরক্ষিত থাকে, এবং যাতে অন্য কেউ কখনও আপনার WhatsApp তথ্য এবং ফাইল অ্যাক্সেস করতে না পারে। আপনার WhatsApp চ্যাট হিস্ট্রি সহজভাবে আপনার iPhone থেকে আপনার নতুন অ্যান্ড্রয়েড ফোনে ট্র্যান্সফার করা হবে, এবং আমরা স্বয়ংক্রিয়ভাবে নিশ্চিত করব যে ট্রান্সফার চলাকালীন আপনি পুরনো ডিভাইসে নতুন বার্তা পাবে না”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology whatsapp chat history transfer is now possible from iphone to any phone with android

Next Story
Gmail-এর নতুন ওয়েব ফিচার, জেনে নিন কী কী থাকছে?
Show comments