বড় খবর

WhatsApp নিয়ে আসছে নতুন কমিউনিটি ফিচার, জেনে নিন বিস্তারিত

টেলিগ্রাম এবং সিগন্যালের মত মেসেজিং অ্যাপগুলির সঙ্গে নতুন এই ফিচারের মাধ্যমে প্রতিযোগিতার আসরে নেমে পড়তে চলেছে WhatsApp।

স্বাস্থ্য পরিষেবার সুবিধা নিন, WhatsApp’র মাধ্যমে!

WhatsApp একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে। WABetaInfo-এর একটি রিপোর্ট অনুসারে, জানা গেছে WhatsApp নতুন কমিউনিটি ফিচার নিয়ে কাজ করছে এবং নতুন এই ফিচার খুব শীঘ্রই সকল ইউজারদের জন্য নিয়ে আসা হবে বলে রিপোর্ট অনুসারে খবর। নতুন এই ফিচার গ্রুপ অ্যাডমিনদের আরও গ্রুপে নিয়ন্ত্রণের ওপর জোর দেবে। নতুন এই ফিচার সামনে আসার ফলে একটি গ্রুপের মধ্যে নতুন করে সাব গ্রুপ তৈরি করা যাবে। নতুন বৈশিষ্ট্যটি গ্রুপ অ্যাডমিনদের গ্রুপে জয়েন করার জন্য অন্য কাউকে আমন্ত্রণ জানাতে একটি লিঙ্ক শেয়ার করতে পারবেন এবং সেই লিঙ্কের মাধ্যমে নতুন কোন সদস্য গ্রুপে জয়েন করার সঙ্গে সঙ্গে গ্রুপের বাকি সদস্যদের সঙ্গে মেসেজ চালিয়ে যেতে পারবেন।

WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, সকল চ্যাট এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড থাকবে। নতুন এই ফিচারে গ্রুপ চ্যাটে বেশ কিছু নকশার পরিবর্তন নিয়ে আসবে বলেই মনে করা হচ্ছে। টেলিগ্রাম এবং সিগন্যালের মতো মেসেজিং অ্যাপগুলির সঙ্গে নতুন এই ফিচারের মাধ্যমে প্রতিযোগিতার আসরে নেমে পড়তে চলেছে WhatsApp। তবে এখনও পর্যন্ত নতুন এই ফিচার কবে লঞ্চ করছে সেই ব্যাপারে বিশদে কিছু জানা যায়নি। XDA ডেভেলপাররা নতুন এই ফিচার সম্পর্কে এর আগে গত অক্টোবরেই ইঙ্গিত দিয়েছিল।

অন্যদিকে WhatsApp সম্প্রতি তার ওয়েব সংস্করণে তিনটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে। সংস্থাটি নিশ্চিত করেছে যে ব্যবহারকারীরা এখন ওয়েব সংস্করণে ফটোগুলি সম্পাদনা করতে এবং লিঙ্কগুলির পূর্ণরূপ দেখতে সক্ষম হবেন। WhatsApp ওয়েব একটি নতুন স্টিকার সাজেশন ফিচারও পাচ্ছে। ব্যবহারকারীরা এখন একটি বার্তা টাইপ করার সময় স্টিকার সাজেশনগুলির অ্যাক্সেস পাবেন, যা তাদের কথোপকথনের জন্য সঠিক স্টিকার খুঁজে পেতে সক্ষম করবে। নতুন এই আপডেটের মাধ্যমে ইউজাররা সহজেই তাঁদের পছন্দের স্টিকার খুঁজে পাবেন স্বল্প সময়ে এবং অনেক সহজেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology whatsapp could be working on a new communities feature

Next Story
ইউটিউবের প্রধান কার্যালয়ে চলল গুলি, নিহত তিনYoutube headquar shooting California
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com