scorecardresearch

বড় খবর

WhatsApp Desktop app এখন সরাসরি Windows অ্যাপ স্টোরে পেয়ে যান

আপনি যদি স্মার্ট ফোন ছাড়াই ল্যাপটপ অথবা পি.সি.তে WhatsApp ব্যবহার করতে চান তবে ভরসা থাকুক WhatsApp Web-এ।

হাইড করুন WhatsApp Status

WhatsApp উইন্ডোজ-ভিত্তিক পি.সি.গুলিতে ব্যবহার করার জন্য একটি আলাদা ডেস্কটপ অ্যাপ নিয়ে কাজ করছিল। যেটা ব্যবহার করতে ইউজারদের আর  WhatsApp Web-এর ওপর নির্ভর করতে হবে না। এবার থেকে থেকে সরাসরি অ্যাপ ডাউনলোড করতে পারবেন ইউজাররা। তবে এই অ্যাপটি এখনও বিটা ভার্সনে রয়েছে। তাই ডাউনলোডের ক্ষেত্রে কিছু বাধা অথবা সমস্যা দেখা দিতে পারে। Microsoft Windows অ্যাপ স্টোর থেকে এই অ্যাপ ডাউনলোড করতে পারবেন ইউজাররা। হোয়াটসঅ্যাপ ওয়েবের একটি বিকল্প হিসাবে কাজ করবে এই নয়া অ্যাপ। তাৎক্ষণিক মেসেজের প্রত্যুতর দেওয়ার জন্য অনেক ইউজার তাদের ডেস্কটপ থেকে হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করেন। 

একটি ডেডিকেটেড উইন্ডোজ অ্যাপের মাধ্যমে, ব্যবহারকারীদের আর WhatsApp ওয়েব খুলতে এবং ব্যবহার করতে Google Chrome, Microsoft Edge, Firefox বা অন্যদের মতো ব্রাউজারগুলির উপর নির্ভর করতে হবে না। অ্যাপটি চালানোর জন্য যে সিস্টেমের প্রয়োজনীয় তা হল একটি x64 আর্কিটেকচার-ভিত্তিক CPU এবং Windows 10 সংস্করণ 14316.0 বা উচ্চতর সংস্করণ ।

Windows-র জন্য কীভাবে WhatsApp ডাউনলোড এবং ব্যবহার করবেন:

•প্রথমেই Microsoft Windows Store-এ যান।

আপনি কেবলমাত্র স্টার্ট মেনু খুলে ‘স্টোর’ টাইপ করে মাইক্রোসফট উইন্ডোজ স্টোর খুলতে পারেন। প্রথমেই আপনি দেখাতে পাবেন Windows Store অ্যাপ।

•WhatsApp ডেস্কটপ সার্চ করুন

শুধুমাত্র উপরের সার্চ বারে WhatsApp Desktop-এর জন্য অনুসন্ধান করুন এবং আপনি সহজেই অ্যাপটি খুঁজে পাবেন। অ্যাপ্লিকেশনটি ডাউনলোড শুরু করতে ‘ Get’ বোতামে ক্লিক করুন।

•সেট আপ করুন এবং WhatsApp ডেস্কটপ ব্যবহার করুন

আপনার বিশদ বিবরণ ইনপুট করুন এবং অ্যাপ্লিকেশন সেট আপ করুন, ঠিক যেমন আপনি একটি ফোনে WhatsApp ইন্সটল করার সময় করে থাকেন।

•WhatsApp Desktop: ইন্সটল করার আগে যে বিষয়গুলো মাথায় রাখতে হবে:

যেহেতু অ্যাপটি এখনও বিটা পর্যায়ে রয়েছে প্রাথমিক পর্যায়ে কিছু সমস্যা এবং বাধার সম্মুখীন আপনি হতে পারেন। অ্যাপের রিভিউ বিভাগে বেশ কয়েকজন ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Windows 11-এ WhatsApp ডেস্কটপ ক্র্যাশ করেছে। একটি স্থিতিশীল অভিজ্ঞতার জন্য, আমরা আপাতত WhatsApp ওয়েব ব্যবহার করতেই থাকব, বিশেষ করে এখন এটি এখন মাল্টি-ডিভাইস সমর্থন করে। WhatsApp Desktop এখনও স্মার্ট ফোন ভিত্তিক আপনাকে ব্যবহার করতে হবে আপনি যদি স্মার্টফোন ছাড়াই ল্যাপটপ অথবা পি.সি.তে WhatsApp ব্যবহার করতে চান তবে ভরসা থাকুক WhatsApp Web-এ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology whatsapp desktop app now available on windows store how to download