scorecardresearch

বড় খবর

পেমেন্ট ফিচারে বিশেষ স্টিকার সিরিজ যোগ করল WhatsApp

পাঁচজন ভারতীয় মহিলা শিল্পীর সহযোগিতায় নতুন এই স্টিকার সিরিজ সামনে এনেছে সংস্থা।

WhatsApp তার পেমেন্টে ফিচারে বিশেষ স্টিকার সিরিজ যোগ করেছে ।

WhatsApp তার অ্যাপে পেমেন্ট অপশনে ‘ভিজ্যুয়াল অ্যাপিল’ যোগ করার জন্য একটি নতুন সিরিজের স্টিকার চালু করেছে। পাঁচজন ভারতীয় মহিলা শিল্পীর সহযোগিতায় নতুন এই স্টিকার সিরিজ সামনে এনেছে সংস্থা। এই স্টিকার সিরিজ সামনে আনার ফলে প্রতি পেমেন্টের সঙ্গে এবার থেকে ইউজারেরা তাদের পছন্দসই স্টিকার ‘অ্যাড’ করতে পারবেন, যার মধ্য দিয়ে ভারতীয় ঐতিহ্য এবং সংস্কৃতির নানান প্রেক্ষাপটকে তুলে ধরা যাবে।

স্টিকার প্যাকগুলি কেবলমাত্র ভারতীয় ব্যবহারকারীদের জন্য এক্সক্লুসিভ ভাবে ডিজাইন করা হয়েছে। সংস্থা জানিয়েছে, স্টিকারগুলির মাধ্যমে ইউজাররা তাঁদের ভালবাসা, কৃতজ্ঞতা, আশীর্বাদ এবং আনন্দের অভিব্যক্তিগুলিকে সুন্দর ভাবে মেলে ধরতে পারবেন অ্যানিমেটেড ভঙ্গিতে।

এপ্রসঙ্গে WhatsApp ইন্ডিয়ার পেমেন্ট ডিরেক্টর মানেশ মহাত্ম, এক সাক্ষাৎকারে জানিয়েছেন, “প্রতি পেমেন্টের পিছনে ছোট ছোট গল্প এবং ইমোশানকে তুলে ধরাই আমাদের এই স্টিকার সিরিজের প্রথম লক্ষ। সঙ্গে ডিজিটাল পেমেন্ট মোডকে সকলের কাছে গ্রহণযোগ্য করে তোলার এক পরিকল্পনা নেওয়া হয়েছে সংস্থার তরফে। আমাদের লক্ষ্য ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেমে পরবর্তী ৫০০ মিলিয়ন ডলারে প্রবেশ করা। আমরা ৫ জন মহিলা শিল্পীদের সঙ্গে নিয়ে ভারতীয় সংস্কৃতির সঙ্গে সামঞ্জস্য রেখেই আমাদের নতুনেই পেমেন্ট স্টিকার সিরিজকে সামনে আনা হয়েছে’।

এই সিরিজ শুরু করার জন্য WhatsApp ইন্ডিয়ার তরফে ভারতীয় মহিলা শিল্পী অঞ্জলি মেহতার সঙ্গে হাত মিলিয়ে গড়ে তোলা হয়েছে নতুন এই পেমেন্ট স্টিকার সিরিজ। অঞ্জলি পেশায় একজন দক্ষ চিত্রশিল্পী। তিনি তার শিল্পীসত্ত্বার মধ্য দিয়ে তাঁর চিন্তাশীল ভাবনাকে প্রস্ফুটিত করে তোলেন। WhatsApp স্টিকারে তার পেমেন্ট প্যাকের নাম; ‘পেয়ার অর পেমেন্টস’ বা পেমেন্টের পিছনে স্নেহের উদযাপন।

অনুজা পোথিরেড্ডি একজন স্কেচ শিল্পী এবং জিআইএফ কিউরেটর এবং তার নতুন WhatsApp স্টিকার প্যাক, ‘পে ওকে প্লিজ,’ এর উদ্দেশ্য পেমেন্টের চারপাশের আনন্দদায়ক অভিজ্ঞতা।

অপর শিল্পী নিথী, তিনি একজন স্বাধীন চিত্রকর এবং ম্যুরালিস্ট। প্রকৃতি এবং জীবন কেন্দ্র করে অনুপ্রেরণামুলক নানান বিষয়কে তিনি তাঁর শিল্পকলার মাধ্যমে ফুটিয়ে তোলেন। তিনি তাঁর স্টিকার প্যাকের নাম দিয়েছেন, ‘পে আধা অর জাদা’। শিল্পী ওশিন সিলভা শিল্পকে অধিবাস্তববাদ এবং কথাসাহিত্যের মাধ্যমে চিত্রিত করে থাকেন। WhatsApp স্টিকার প্যাকে তাঁর পেমেন্টের নাম ‘সবসে বড়া রুপাইয়া’।

গ্রাফিক ডিজাইনার মীরা মালহোত্রা তাঁর স্টিকার প্যাকের নাম দিয়েছেন, ‘আপনা স্বপ্না মানি’, যার লক্ষ্য আকাঙ্খিত স্বপ্নের বিষয়বস্তু, যা লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন প্রকাশ করে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology whatsapp launches in app sticker packs for payments