WhatsApp multi-device support: কী কী করতে পারবেন না এই ফিচারে

মুল ডিভাইসে ১৪ দিন আক্সেস না হলে অন্যান্য পেয়ার করা ডিভাইসগুলি নিজে থেকেই লগআউট হয়ে যাবে।

‘এন্ড-টু-এন্ড এনক্রিপশনের’ জন্য নয়া ফিচার আনল WhatsApp,জেনে নিন কীভাবে সক্রিয় করবেন এই পদ্ধতি

WhatsApp তার বিটা ইউজারদের জন্য সামনে আনতে চলেছে মাল্টি-ডিভাইস আক্সেস ফিচার। মাল্টি-ডিভাইস বিটা একটি অপ্ট-ইন প্রোগ্রাম, যার মাধ্যমে আপনি ওয়েব, ডেস্কটপ এবং পোর্টালের মাধ্যমে WhatsApp-এর নতুন সংস্করণটি আক্সেস করা সুযোগ পাবেন। নতুন এই ফিচারের সাহায্যে WhatsApp তার বিটা ইউজাররা একসঙ্গে চারটি ডিভাইসে WhatsApp আক্সেস করার সুযোগ পাবেন। যার মধ্যে থাকতে পারে ব্রাউজার এবং অন্যান্য ডিভাইসগুলি। কিন্তু অন্য কোনও ফোনে আক্সেসের সুবিধা পাওয়া যাবে না। এই ফিচারের মাধ্যমে মুল ডিভাইসে ইন্টারনেট কানেকশন না থাকা সত্ত্বেও অন্যান্য লিঙ্কড ডিভাইসে WhatsApp আক্সেসের সুবিধা মিলবে। মুল ডিভাইসে ১৪ দিন আক্সেস না হলে অন্যান্য পেয়ার করা ডিভাইসগুলি নিজে থেকেই লগআউট হয়ে যাবে।

WhatsApp এবং WhatsApp বিজনেস বিটা ইউজাররা তাঁদের অ্যান্ড্রয়েড এবং আইফোনে WhatsApp বিটার সর্বশেষ সংস্করণ আপডেটের মাধ্যমে এই মাল্টি ডিভাইস আক্সেসের সুবিধা পাবেন তবে এই সুবিধা নির্দিষ্ট কতগুলি দেশের মধ্যেই সীমাবদ্ধ। WhatsApp তার একটি ব্লগ পোস্টের মাধ্যমে জানিয়েছে এই মাল্টি ডিভাইস আক্সেস বিটা খুব দ্রুত বিশ্বব্যাপী সকল ইউজারদের জন্য নিয়ে আসতে চলেছে WhatsApp।

লিঙ্কড ডিভাইসে আপনি কী করতে পারবেন না?

বেশ কিছু বিষয় আপনি মাল্টি ডিভাইস আক্সেসে করতে পারবেন না। সেগুলি আপনাকে খেয়াল রাখতে হবে। এর মধ্যে রয়েছে আপনি আপনার পরিচিত জনের লাইভ লোকেশন দেখতে পাবেন না। এছাড়াও আপনি চ্যাট পিন করতে পারবেন না। এছাড়াও ডেক্সটপ অথবা WhatsApp ওয়েব থেকে যে গ্রুপকে আপনি ইনভাইট করবেন সেগুলির ক্ষেত্রেও বেশ কয়েকটি বিষয় আপনি আপনার ডিভাইস থেকে আক্সেস করতে পারবেন না। এর মধ্যে রয়েছে জয়েনিং, ভিউইং সহ একাধিক বিষয়।

ব্যবহারকারীরা তাঁদের ফোনে  WhatsApp-এর খুব পুরনো সংস্করণ ব্যবহার করে কাউকে সরাসরি লিঙ্ক করা ডিভাইস থেকে কল করতে পারবেন না। পোর্টাল বা WhatsApp ডেস্কটপ থেকে লিঙ্কযুক্ত ডিভাইসে কল করাতেও না থাকছে মাল্টি ডিভাইস আক্সেস ফিচারে। পোর্টালে থাকা  WhatsApp অ্যাকাউন্ট গুলি মাল্টি ডিভাইস বিটাতে যুক্ত না হওয়া পর্যন্ত সেগুলি আপনি আক্সেস করতে পারবেন না। মাল্টি ডিভাইস আক্সেস ফিচারে WhatsApp বিজনেস অ্যাকাউন্ট হোল্ডাররা কোনও প্রাতিষ্ঠানিক নাম যুক্ত করতেও পারবেন না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology whatsapp multi device support what you cant do on linked devices

Next Story
iPhone 13 সিরিজের উপর একগুচ্ছ নতুন অফার আনল Vi, জেনে নিন বিস্তারিত
Show comments