বড় খবর

iPhone থেকে কীভাবে Samsung-এর স্মার্টফোনে WhatsApp চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করবেন, জেনে নিন পদ্ধতি

একটি অপারেটিং সিস্টেম থেকে অন্য অপারেটিং সিস্টেমে Whatsapp এর চ্যাট হিস্ট্রি সুরক্ষিত ভাবে ট্রান্সফার করতে পারবেন।

একটি অপারেটিং সিস্টেম থেকে অন্য অপারেটিং সিস্টেমে Whatsapp এর চ্যাট হিস্ট্রি সুরক্ষিত ভাবে ট্রান্সফার করতে পারবেন।

ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ Whatsapp নিজের ‘মোস্ট অ্যাওয়েটেড’ ফিচারের পর্দাফাঁস করল। যার মাধ্যমে ইউজার নিজের iOS-এর চ্যাট সহজেই Android ফোনে ট্রান্সফার করতে পারবেন। এর মধ্যে সব ভয়েস নোট, ফটো আর চ্যাট থাকবে। দীর্ঘদিন ধরে এই ফিচারের সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে আসছিল। Samsung এর লঞ্চ ইভেন্টে এই ফিচার সম্পর্কে বিস্তারিত দেখানো হয়েছে। WhatsApp Samsung Galaxy Unpacked ইভেন্টের ঘোষণা করেছে, যার ফলে সবার আগে Samsung ইউজার সহজেই নিজের আইফোন থেকে চ্যাট এতে ট্রান্সফার করতে পারবেন। এ প্রসঙ্গে WhatsApp-এর প্রোডাক্ট ম্যানেজার সন্দীপ পাচৌরি বলেছেন, ”প্রথম বার ইউজাররা একটি অপারেটিং সিস্টেম থেকে অন্য অপারেটিং সিস্টেমে Whatsapp-এর চ্যাট হিস্ট্রি সুরক্ষিত ভাবে ট্রান্সফার করতে পারবেন”।  

আপনি এখন খুব সহজেই iPhone থেকে Samsung-এ Whatsapp চ্যাট হিস্ট্রি সুরক্ষিত ভাবে ট্রান্সফার করতে পারবেন। আপনি আপনার অ্যাকাউন্টে থাকা সকল তথ্য, প্রোফাইল ফটো, ব্যক্তিগত চ্যাট, গ্রুপ চ্যাট, চ্যাট ইতিহাস, মিডিয়া এবং সেটিংস স্থানান্তর করতে পারেন। Whatsapp-এর তরফে একটি ব্লগপোস্টের মাধ্যমে এই খবর জানান হয়েছে। আপনি কীভাবে একটি iPhone থেকে Samsung-এ Whatsapp চ্যাট হিস্ট্রি সুরক্ষিত ভাবে ট্রান্সফার করতে পারবেন জানতে প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

iPhone ইউজারদের Whatsapp- iOS সংস্করণ 2.21.160.17 বা তার থেকে আপগ্রেড হওয়া প্রয়োজন। এবং Samsung-ইউজারদের তাদের নতুন ডিভাইসে অ্যান্ড্রয়েড সংস্করণ 2.21.16.20 বা তার অধিক হওয়া প্রয়োজন। USB-C থেকে লাইটনিং ক্যাবলে যেহেতু এই ট্র্যান্সফার হয়ে থাকে তাই আপনার চ্যাট হিস্ট্রি মাইগ্রেট করার যেকোন একটির প্রয়োজন হবে।

আপনাকে পুরনো ডিভাইসের মতো নতুন ডিভাইসেও একই ফোন নম্বর ব্যবহার করতে হবে। Samsung-ইউজারদের নিশ্চিত করতে হবে যে তারা স্মার্টসুইচ অ্যাপ সংস্করণ 3.7.22.1 বা তার বেশি ব্যবহার করছেন। Android 10 বা তার আপগ্রেড যেকোনও ভার্সনে এই সুবিধা ইউজাররা পেতে পারেন। Whatsapp-এর তরফে জানানো হয়েছে, চ্যাট হিস্ট্রি ট্র্যান্সফারের জন্য আপনার Samsung-ডিভাইসের ফ্যাক্টরি সেটিংস নতুন হতে হবে অথবা ফ্যাক্টরি সেটিংসটি রিসেট করতে হবে।  

iPhone থেকে কিভাবে Samsung- Whatsapp চ্যাট হিস্ট্রি সুরক্ষিত ভাবে ট্রান্সফার হবেঃ-

ধাপঃ১- প্রথমে, আপনাকে আপনার  Samsung ফোনটি অন করতে হবে এবং iPhone-এর সঙ্গে কেবল দিয়ে কানেক্ট করতে হবে, এবং আপনাকে চ্যাট হিস্ট্রি ট্রান্সফারের অনুরোধ করতে হবে।

ধাপঃ২- অনুরোধ করা হলে iPhone-এর ক্যামেরা ব্যবহার করে নতুন ডিভাইসে প্রদর্শিত কিউআর কোড স্ক্যান করুন।

ধাপঃ৩- আপনার iPhone-এ স্টার্ট ট্যাপ করুন এবং অপেক্ষা করুন। যতক্ষণ না প্রক্রিয়াটি সম্পূর্ণ হচ্ছে।

ধাপঃ৪- আপনার নতুন Samsung ডিভাইসে সেট আপ করা চালিয়ে যান

ধাপঃ৫- এরপর আপনি আপনার Samsung ডিভাইসে হোম স্ক্রিনে গিয়ে Whatsapp খুলুন এবং আগের নম্বর দিয়েই লগইন করুন।  

ধাপঃ৬- এরপর ইম্পোর্ট অপশনে ট্যাপ করুন। প্রক্রিয়াটি সম্পন্ন করার জন্য অনুমতি (Allow) অপশনে ট্যাপ করুন। এর পরে, আপনাকে আপনার নতুন ডিভাইসটি সক্রিয় করতে হবে এবং আপনি আপনার সকল চ্যাট নতুন ফোনে দেখতে পাবেন।

নোট-

আপনাকে এবার সিদ্ধান্ত নিতে হবে আপনি আপনার পুরনো ডিভাইসে ডেটাগুলি রাখবেন নাকি সেগুলি মুছে ফেলবেন। Whatsapp-এর তরফে জানানো হয়েছে যে আপনার সমস্ত ব্যক্তিগত বার্তা স্থানান্তরিত হবে, কিন্তু পিয়ার টু পিয়ার পেমেন্ট বার্তাগুলি স্থানান্তরিত হবে না।একই সঙ্গে কল হিস্ট্রিও ট্রান্সফার হবে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology whatsapp new chat history transfer from iphone to samsung

Next Story
Flipkart নিয়ে এল ‘Smartphone Carnival’, স্মার্টফোনের উপর পাবেন বড় ছাড়!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com