বড় খবর

WhatsApp ওয়েব ভার্সনে সহজেই যুক্ত করুন কাস্টম স্টিকার, জেনে নিন পদ্ধতি

এবার থেকে কাস্টম স্টিকার তৈরি করতে আর কোনও থার্ড পার্টি অ্যাপের প্রয়োজন হবে না বলেই জানিয়েছে WhatsApp।

WhatsApp ওয়েব ভার্সনে সহজেই যুক্ত করুন কাস্টম স্টিকার, জেনে নিন পদ্ধতি

WhatsApp তার ওয়েব এডিশনের জন্য নিয়ে এসেছে নতুন এই ফিচার। ব্যবহারকারীরা এখন এই টুল ব্যবহার করে তাদের নিজস্ব কাস্টম স্টিকার তৈরি করতে পারবেন। এবার থেকে কাস্টম স্টিকার তৈরি করতে আর কোন থার্ড পার্টি অ্যাপের কোন প্রয়োজন হবে না বলেই জানিয়েছে WhatsApp। একই সঙ্গে WhatsApp তার ডেস্কটপ ভার্সনের জন্যও এক ফিচার আগামী সপ্তাহ থেকে রোল আউট করবে বলে জানা গিয়েছে। WhatsApp তার এক বিবৃতিতে জানিয়েছে, “স্টিকার মেকার এখন  WhatsApp ওয়েবের জন্য উপলব্ধ। আগামী সপ্তাহ থেকেই ডেক্সটপের জন্য নতুন এই ভার্সন সামনে আসতে চলেছে। এটি ব্যবহার করার জন্য WhatsApp ওয়েবের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন, একটি চ্যাট উইন্ডো থেকে attachments আইকন সিলেক্ট করুন। তারপরে স্টিকার আইকনটি নির্বাচন করুন এবং সেখান থেকে আপনি একটি ফটো আপলোড করতে পারেন এবং নিজের ম্যাজিক স্টিকার আপলোড করতে পারেন”।

WhatsApp Web: কাস্টম স্টিকার মেকার কীভাবে অ্যাক্সেস করবেন?

এই বৈশিষ্ট্যটি সহজেই অ্যাক্সেস যোগ্য এবং যেকেউ এটি প্ল্যাটফর্মের স্টিকার বিভাগে এটি খুঁজে পাবেন। এজন্য শুধুমাত্র যেকোনও WhatsApp চ্যাট খুলতে হবে, পেপারক্লিপ আইকনে ক্লিক করতে হবে, এবং তারপর আবার “স্টিকার”-এ ক্লিক করতে হবে। তারপরে আপনি আপনার কাস্টম স্টিকার তৈরি করতে একটি ফটো আপলোড করতে পারেন। WhatsApp আপনাকে একটি আউটলাইন অ্যাড করার সঙ্গে একটি স্টিকারে ফটো ক্রপ করতে এবং এতে ইমোজি, স্টিকার বা টেক্সট অ্যাড করতে আপনাকে অনুমতি দেয়।

বিকল্পভাবে, আপনি যেকোনও WhatsApp চ্যাটে ইমোজি আইকনে ক্লিক করতে পারেন এবং তারপরে স্টিকার বিভাগে যেতে পারেন। এখানে, আপনি একটি “তৈরি করুন” (Creat) বিকল্প দেখতে পাবেন, যা ব্যবহার করে আপনি কাস্টমাইজড স্টিকার তৈরি করতে সক্ষম হবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology whatsapp web gets custom sticker maker feature heres how to access it

Next Story
এন আর সি: রাজ্যসভায় অধিবেশন মুলতুবি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com