scorecardresearch

নয়া এই প্রাইভেসি ফিচার WhatsApp-এর, ওয়েব ইউজারদের জন্য সামনে এল এই ফিচার!

নয়া এই প্রাইভেসি ফিচার ইউজারদের WhatsApp-এর ওয়েব/ডেস্কটপ অ্যাপের মধ্যে থেকে “My Contacts Except” চয়ন করার সুযোগ দেবে।

whatsapp multi device
হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লিঙ্কমুক্ত করার প্রক্রিয়াটি বেশ সহজ।

হোয়াটসঅ্যাপ তার ডেস্কটপ ইউজারদের জন্য নিয়ে এসেছে নয়া আপডেট। এটি একটি নতুন প্রাইভেসি ফিচার সামনে আনবে। আপডেটটি শীঘ্রই ব্যবহারকারীদের তাদের লাস্ট সিন এবং প্রোফাইল ছবিকে নির্দিষ্ট কোন কন্ট্যাক্টের থেকে আড়ালে রাখতে অথবা হাইড করে রাখতে পারবেন।

WABetaInfo-এর একটি রিপোর্ট অনুসারে, নয়া এই প্রাইভেসি ফিচার ইউজারদের WhatsApp-এর ওয়েব/ডেস্কটপ অ্যাপের মধ্যে থেকে “My Contacts Except” চয়ন করার সুযোগ দেবে। নয়া এই ফিচারের ফলে সহজেই ইউজাররা তাদের পরিচিতির মধ্যে থেকে নির্দিষ্ট কোন কন্ট্যাক্টের থেকে লাস্ট সিন এবং তাদের প্রোফাইল পিকচারকে সহজেই হাইড করার সুযোগ পাবেন। বর্তমান আপডেট আপনাকে কেবল, ‘everyone,’ ‘my contacts,’ এবং ‘nobody’ এর মধ্যে থেকে লাস্ট সিন এবং প্রোফাইল পিকচারকে আড়াল করার সুযোগ দিয়ে থাকে। নতুন আপডেট ভার্সন হল 2.2149.1, এটি অ্যান্ড্রয়েড বিটা এবং Apple iOS বিটাতে একই ফাংশন রোল আউট করার পরে প্রকাশ করার জন্য নির্ধারিত হয়েছে৷

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে বিটা টেস্টারদের জন্য এই আপডেট উপলব্ধ নয়। হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি নতুন ইন-অ্যাপ ক্যামেরা ইন্টারফেস পরীক্ষা করছে। ফ্ল্যাশ শর্টকাটের অবস্থান পরিবর্তন করে এবং একটি বোতাম রিডিজাইন করে, ব্যবহারকারীরা শীঘ্রই তাদের ক্যাপচার করা বিষয় সম্পর্কে আরও বেশি দেখতে সক্ষম হবেন। অন্য একটি ফিচারে গ্রুপ অ্যাডমিনদের যে কোন মেসেজ গ্রুপের মধ্যে থেকে ডিলিট করার ক্ষমতা সামনে আনা হয়েছে।

হোয়াটসঅ্যাপ মেসেজ ডিলিট করার পদ্ধতির একটি বিশেষ আপডেট নিয়ে আসছে। এর মাধ্যমে গ্রুপ অ্যাডমিনরা যে কোনও মেসেজ ডিলিট করতে পারবেন। তা যদি অন্য কারও পাঠানো হয়, সবার জন্যই সেই মেসেজটি ডিলিট করা যাবে। খুবই এই উপকারী হতে চলেছে এই ফিচার, কারণ এর মাধ্যমে অ্যাডমিনরা যে কোনও গ্রুপ মডারেট করার সুযোগ পেয়ে যাবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology whatsapp web to get new my contact except privacy feature