আড়াল করুন ‘last seen’ status, নয়া ফিচার নিয়ে হাজির WhatsApp

বিশেষ এই ফিচারের ফলে ইউজাররা তাঁদের last seen এবং About এই দুটি বিষয় সকলের থেকে আড়াল করে রাখতে পারেন।

অক্টোবরে ফের বাতিল ২০ লক্ষ ভারতীয় অ্যাকাউন্ট, রিপোর্টে জানাল WhatsApp

WhatsApp তার ইউজারদের জন্য নিয়ে আসছে ভিজিবিলিটি অপশনের মধ্যে একগুচ্ছ নয়া ফিচার। যেখানে ইউজাররা তাদের last seen এবং About এই দুটি বিষয় সকলের থেকে আড়াল করতে পারবেন। নতুন এই ফিচার খুব শীঘ্রই রোল আউট হতে চলেছে। আরও বেশি প্রাইভেসি বজায় রেখে নিজেদের অ্যাকাউন্টে আরও বেশি নিয়ন্ত্রণ রাখতে পারবেন ইউজাররা। বিশেষ এই ফিচারের ফলে ইউজাররা তাদের last seen এবং About এই দুটি বিষয় সকলের থেকে আড়াল করে রাখতে পারেন অথবা শুধুমাত্র পরিচিতদের জন্যই ভিজিবল করে রাখতে পারবেন।

WABetaInfo-এর একটি প্রতিবেদন অনুসারে, বৈশিষ্ট্যটি Android ব্যবহারকারীদের জন্য WhatsApp beta v2.21.23.14-ভার্সনে উপলব্ধ হবে। বিটা ভার্সনের ইউজাররা নতুন একটি প্রাইভেসি সেটিংসের অধীনে একটি ভিজিবিলিটি পেজ দেখতে পাবেন এবং বিশেষ এই ফিচার অ্যাক্টিভ করার ক্ষেত্রে ‘My Contacts Except… অপশন নির্বাচন করতে হবে। একই বিকল্প আপনার WhatsApp প্রোফাইল ছবি, শেষ দেখা এবং সম্পর্কে তথ্যের জন্যও উপলব্ধ। মনে হচ্ছে বিকল্পটি এখনও স্ট্যাটাস আপডেটের জন্য উপলব্ধ নয়।

একবার এই অপশন সিলেক্ট করার পর নির্বাচিত কন্টাক্ট আপনার WhatsApp Status, Last Seen, এবং About-এ দেওয়া তথ্য দেখতে পাবেন না। ব্যবহারকারীদের অবশ্যই মনে রাখতে হবে যে একটি নির্দিষ্ট পরিচিতির জন্য শেষ দেখা বিকল্পটি চয়ন করলে আপনি নিজেও তার WhatsApp Status, Last Seen, এবং About-এ দেওয়া তথ্য দেখতে পাবেন না।

নতুন এই বিশেষ ফিচার আরও বেশি ইউজারদের অ্যাপের প্রতি আকৃষ্ট করবে। এবং টেলিগ্রাম, সিগন্যালের মত অন্যান্য প্রতিদ্বন্ধী অ্যাপের সঙ্গে প্রতিযোগিতা বাড়াতে সাহায্য করবে। এগুলি ছাড়াও নতুন একটি Community feature নিয়ে আসতে চলেছে WhatsApp। যার মাধ্যমে একটি গ্রুপের মধ্যে নতুন একটি সাব গ্রুপ তৈরি করা থেকে শুরু করে অ্যাডমিনদের আরও বেশি নিয়ন্ত্রণের ক্ষমা দেবে নতুন এই ফিচার। অন্যান্য নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ওয়েব সংস্করণে ফটো সম্পাদনা এবং স্টিকার অ্যাড করা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology whatsapp will soon let you hide your last seen status from specific contact

Next Story
ওয়ানপ্লাস ৬, নতুন কি থাকবে এই ফোনে? জানাল কোম্পানিoneplus tipped to feature 8 GB RAM 128 GB storage in Oneplus 6
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com