বড় খবর

Android beta ইউজারদের জন্য স্টিকার ফরোয়ার্ড ফিচার আনল WhatsApp

আগামীদিনে এই ফিচার সকলের জন্য চালু করা হবে জানিয়েছে সংস্থা।

Android beta ইউজারদের জন্য স্টিকার ফরোয়ার্ড ফিচার সামনে আনল, WhatsApp

WhatsApp নিয়ে এসেছে নতুন ফিচার। যার মাধ্যমে এবার থেকে ইউজাররা তাদের কন্টাক্টে থাকা সকলেই স্টিকার ফরোয়ার্ড করতে পারবেন। নতুন এই ফিচারটি এই মুহূর্তে সকলের জন্য চালু না হলেও অ্যান্ড্রয়েডের বিটা সংস্করণে নতুন শর্টকাট বৈশিষ্ট্যের ট্রায়াল শুরু করেছে। WABetaInfo-এর একটি রিপোর্ট অনুসারে, Android বিটা সংস্করণ 2.21.24.11 এর জন্য WhatsApp ব্যবহারকারীদের দ্রুত স্টিকার ফরোয়ার্ড করার জন্য ডেডিকেটেড শর্টকাট ফিচার চালু করেছে। আগামীদিনে এই ফিচার সকলের জন্য চালু করা হবে জানিয়েছে সংস্থা।

WhatsApp তার ডেস্কটপ এবং ওয়েব ইউজারদের জন্য ইনবিল্ট কাস্টমস স্টিকার মেকার চালু করার কয়েক দিনের মাথায় নতুন এই ফিচার রোল আউট হতে শুরু করেছে। কাস্টমস স্টিকার মেকারের সাহায্যে সহজেই ইউজাররা তাঁদের পছন্দসই স্টিকার তৈরি করতে পারবেন। ফরোয়ার্ড শর্টকাট বাটনটির মাধ্যমে WhatsApp ইউজাররা একে অপরের সঙ্গে সহজেই স্টিকার আদানপ্রদান করতে পারবেন। এটি মেসেজ থ্রেডের স্টিকারের পাশে থাকবে। ব্যবহারকারীদের শর্টকাট বোতামে ক্লিক করতে হবে এবং তারপরে তাঁরা যাঁর সঙ্গে স্টিকার ভাগ করতে চান সেই কন্টাক্ট সিলেক্ট করে স্টিকার ফরোয়ার্ড করতে পারবেন। ইতিমধ্যেই ছবি ফরোয়ার্ড করতে যেভাবে ইউজাররা ফরোয়ার্ড অপশন ব্যবহার করে থাকে এখানেও একই ভাবে স্টিকারও এবার থেকে ফরোয়ার্ড করার সুযোগ পাবেন ইউজাররা।

গুগল প্লে বিটা টেস্টিং প্রোগ্রামে WhatsApp বিটা টেস্টার হিসাবে এনরোলমেন্টের পরে ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড বিটা সংস্করণের জন্য সর্বশেষ হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে বৈশিষ্ট্যটি পেতে পারেন। WhatsApp ২০১৮ সালে ইউজারদের জন্য নতুন এই স্টিকার ফিচার নিয়ে এসেছে তার পর থেকেই একাধিক আপডেট সামনে আনা হয়েছে। এবার থেকে সহজেই নিজেদের কন্টাক্ট লিস্টে থাকা সকলকে স্টিকার ফরোয়ার্ড করতে পারবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology whatsapps new shortcut feature for forwarding stickers rolling out for android beta user

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com