বড় খবর

বছরশেষের ধামাকা! আজই লঞ্চ Xiaomi 12 সিরিজ

আজ বিকেল ৫টায় লঞ্চ শাওমি ১২ সিরিজের দুটি ফোন।

আগামি এপ্রিলেই ভারতে পা রাখতে পারে নয়া এই ফোন শাওমি 12 সিরিজের স্মার্ট ফোন! বড় খবর ঘিরে জল্পনা তুঙ্গে

বর্ষবরণের আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন, আর এই ফেস্টিভ সিজনে বছরের শেষ ধামাকা দিতে চলেছে শাওমি। আজ বিকেল ৫ টা’য় লঞ্চ হতে চলেছে Xiaomi 12 সিরিজ। আজ MI সংস্থা তার ফ্ল্যাগশিপ সিরিজ উপস্থাপন করতে যাচ্ছে, যাতে অনেক ভালো স্পেসিফিকেশন, ক্যামেরা এবং একটু ভিন্ন ডিজাইন দেখা যাবে। Xiaomi 12 সিরিজ সম্পর্কে এখন পর্যন্ত অনেক তথ্য ফাঁস হয়েছে। যা যা তথ্য সামনে এসেছে, তার মধ্যে ডিসপ্লে, ক্যামেরা সেটআপ এবং এমনকি লাইভ ইমেজগুলিও প্রকাশিত হয়েছে। আসুন এই বৈশিষ্ট্যগুলি সম্পর্কে জেনে নিন। Xiaomi চিনা মাইক্রোব্লগিং সাইটে Xiaomi 12 এবং Xiaomi 12 Pro প্রচার করেছে। সংস্থার দ্বারা Xiaomi 12-এর একটি পোস্টার শেয়ার করা হয়েছে, যা দেখা যায় যে এটি একটি কমপ্যাক্ট ফ্ল্যাগশিপ ফোন হবে। একবার লাইভ স্ট্রিমিং শুরু হলে, এটি অফিসিয়াল ওয়েবসাইটে দেখা যাবে। এই ইভেন্টের সময়, সংস্থা MIUI 13 এর বিষয়েও জানাতে পারে। মোট দুটি ফোন লঞ্চ করা হবে এই অনুষ্ঠানের হাত ধরে

Xiaomi 12 এবং Xiaomi 12 Pro এর প্রত্যাশিত দাম-

Xiaomi 12 এবং Xiaomi 12 Pro এর দাম আজ রাতে লঞ্চিং ইভেন্টের সময় প্রকাশ করা হবে। Xiaomi 12 একটি সাশ্রয়ী ফোন হবে, আর Xiaomi 12 Pro একটি প্রিমিয়াম মোবাইল হবে। Xiaomi তার আকর্ষণীয় মূল্যের জন্যও পরিচিত, যেমনটি আমরা এই বছর Xiaomi Mi 11 Ultra-তে দেখেছি।

Xiaomi 12 এর বৈশিষ্ট্য-

১. Xiaomi 12 এটি হবে সংস্থার প্রথম কমপ্যাক্ট ফ্ল্যাগশিপ ফোন। এই ফোনে সম্ভবত একটি 6.28 ইঞ্চি ফুল HD প্লাস AMOLED ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট 120Hz। এর রেজোলিউশন 1,080×2,400 পিক্সেল। এটি HDR 10 Plus সমর্থন করে।

২. সংস্থা ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে Xiaomi 12 সিরিজের ফোনটি Snapdragon 8 Gen 1 চিপসেটে কাজ করবে। এছাড়াও, এতে 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এটি 8GB RAM এবং 256GB ইন্টারনাল স্টোরেজ পাবে। এতে 12 জিবি র‍RAM-এর বিকল্পও থাকবে। এই ফোনটি MIUI 13 ভিত্তিক Android 12-এ কাজ করবে।

৩. ক্যামেরা বিভাগের কথা বলতে গেলে, এর পিছনের প্যানেলে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। প্রাইমারি ক্যামেরা 50 মেগাপিক্সেল, সেকেন্ডারি ক্যামেরা 13 মেগাপিক্সেল, যা একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং এটি 123 ডিগ্রী ফিল্ড অফ ভিউ ক্যাপচার করে। এছাড়াও, এতে একটি 32-মেগাপিক্সেল টেলিফটো লেন্স রয়েছে, যা 3x অপটিক্যাল জুমের সঙ্গে আসবে। এতে একটি 20-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া যেতে পারে। Xiaomi 12 4500 mAh ব্যাটারি এবং 67W ফাস্ট চার্জার পাবে।

Xiaomi 12 Pro এর বৈশিষ্ট্য-

১. Xiaomi 12 Pro অনেক ভালো ফিচার এবং স্পেসিফিকেশন সহ নক করতে পারে। এই ফোনটি সম্ভবত একটি 6.73-ইঞ্চি Samsung E5 AMOLED LTPO ডিসপ্লে পাবে, যার রেজোলিউশন 3,200×1,440 পিক্সেল হবে। এটি 120hz এর রিফ্রেশ রেট পাবে।

২. মোবাইলটি Qualcomm Snapdragon 8 Gen 1 চিপসেট এবং MIUI 13 ভিত্তিক Android 12-এ কাজ করবে। এছাড়াও, এতে একটি 4500mAh ব্যাটারি পাওয়া যাবে। এটি 50W ওয়্যারলেস চার্জিংও পাবে। এছাড়াও, এটি 10W রিভার্স ওয়্যারলেস চার্জিং সমর্থন পাবে। এই ফোনটি 120W ওয়্যার চার্জিং সাপোর্ট পাবে।

৩. Xiaomi 12 Pro এর ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে, ব্যাক প্যানেলে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া যেতে পারে। এতে প্রাইমারি ক্যামেরা 50 মেগাপিক্সেল। এছাড়াও একটি 50-মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর এবং 50 মেগাপিক্সেলের একটি আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকবে।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology xiaomi 12 series launch today

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com