বড় খবর

বাজারে এল Xiaomi 11 Lite NE, জেনে নিন 5G সাপোর্টেড স্মার্টফোনের দাম এবং ফিচার

এই স্মার্টফোন প্রথম ‘Mi’ ব্র্যান্ডিংয়ের পরিবর্তে ভারতে নতুন ‘Xiaomi’ ব্র্যান্ডে লঞ্চ করা হল

Xiaomi 11 Lite NE, 5G সাপোর্টেড স্মার্টফোন

Xiaomi আজ নতুন Xiaomi 11 Lite NE 5G স্মার্টফোন লঞ্চ করল। Xiaomi 11 Lite NE 5G লঞ্চের সঙ্গেই ব্র্যান্ড তার প্রথম 5G স্মার্টফোন বাজারে নিয়ে এল। একই সঙ্গে এই স্মার্টফোনে প্রথম ‘Mi’ ব্র্যান্ডিংয়ের পরিবর্তে ভারতে নতুন ‘Xiaomi’ ব্র্যান্ডে লঞ্চ করা হল নতুন এই স্মার্টফোন Xiaomi 11 Lite NE 5G। এই স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত জানতে প্রতিবেদনে চোখ রাখুন।

Xiaomi 11 Lite NE 5G: স্পেসিফিকেশন

নতুন Xiaomi 11 Lite NE 5G মডেলে রয়েছে 6.55-ইঞ্চি pOLED ডিসপ্লে। সঙ্গে রয়েছে 90Hz রিফ্রেশ রেট এবং 240Hz টাচ sampling। 10 বিট স্ক্রিনে রয়েছে করনিং গরিলা গ্লাস 5,

6.81 মিমি পুরু এই ফোনের ওজন মাত্র 158 গ্রাম। ডিজাইনের দিক থেকে এই ফোনের ডিজাইন ক্রেতাদের কাছে যে বাড়তি আকর্ষণ সৃষ্টি করবে তা বলাই বাহুল্য। ফ্রেমে একটি ম্যাগনেশিয়াম অ্যালয় ব্যবহার করা হয়েছে। Qualcomm Snapdragon 778G 5G চিপসেট দ্বারা চালিত এই ফোনে রয়েছে 8GB RAM এবং 128GB স্টোরেজ। Xiaomi’র তরফে জানানো হয়েছে ইউজাররা বিনামুল্যে সংস্থার তরফে তিন বছরের সফটওয়্যার আপডেট এবং চার বছরের সিকিউরিটি আপডেট পাবেন।

অপটিক্সের দিক থেকে নতুন এই মডেলে রয়েছে 64MP প্রাইমারি ক্যামেরা, 8MP আলট্রাওয়াইড সেন্সর, এবং 2MP ম্যাক্রো ক্যামেরা সেটআপ রয়েছে নতুন এই মডেলে। এছাড়াও সেলফির জন্য রয়েছে 20MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা। উন্নত ফটোগ্রাফির অভিজ্ঞতা দিতে Xiaomi তার এই নতুন মডেলের ক্যামেরায় একধিক নতুন ফিচার যুক্ত করেছে।

Xiaomi 11 Lite NE 5G স্মার্টফোনে রয়েছে 4,250mAh এর ব্যাটারি। সঙ্গে রয়েছে 33W ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনটি  NFC সক্ষম এবং 12 5 জি ব্যান্ডগুলির জন্য সমর্থিত।

আরও পড়ুন Nokia নিয়ে এল নতুন 5G সাপোর্টেড স্মার্টফোন, জেনে নিন বিস্তারিত

Xiaomi 11 Lite NE 5G: দাম

এই মডেলের 6GB/128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম 26,999 টাকা। Xiaomi 11 Lite NE 5G মডেলের 8GB/128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম 28,999 টাকা। ২, অক্টোবর থেকে এই ফোন বিক্রির জন্য সামনে আনা হবে। Amazon, Mi.com and Mi Home stores থেকে ক্রেতারা এই ফোন কিনতে পারবেন এছাড়াও এই ফোনের ওপর থাকছে স্পেশাল দিওয়ালী ডিস্কাউন্ট। থাকছে 1,500 টাকার বিশেষ ছাড়। এছাড়াও ক্রেডিট কার্ডের মাধ্যমে এই স্মার্টফোনে ক্রয়ের ওপরেও থাকছে 2,000 টাকা পর্যন্ত ছাড়ের সুযোগ।নতুন এই মডেল আপাতত চারটি রঙে পাওয়া যাবে। Diamond Dazzle, Tuscany Coral, Vinyl Black এবং Jazz Blue এই চারটি কালার ভ্যারিয়েন্টে নতুন Xiaomi 11 Lite NE 5G মডেল উপলদ্ধ।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology xiaomi new 5g smartphone launched in india

Next Story
Amazon Great Indian Festival Sale 2021: কোন কোন ব্রান্ডের স্মার্টফোনে মিলবে বড় ছাড়, জেনে নিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com