বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

Redmi 10 স্মার্টফোন আনল Xiaomi, জানুন এর ফিচার ও দাম

নতুন Xiaomi Redmi 10 সম্পর্কে আরও খুঁটিনাটি জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

বিশ্বব্যাপী মোবাইল ব্যবসায় নিজেদের অন্যান্য ব্র্যান্ডের থেকে অনেকটা এগিয়ে রাখতে পেরেছে চিনা এই স্মার্টফোন নির্মাতা সংস্থা।

Xiaomi বিশ্বব্যাপী তার Redmi 10 স্মার্টফোন লঞ্চ করেছে। Redmi 10 মডেলে রয়েছে একটি নতুন চিপসেট, উন্নত ক্যামেরা সেটআপ এবং শক্তিশালী ব্যাটারি। নতুন Xiaomi Redmi 10 সম্পর্কে আরও খুঁটিনাটি জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

Redmi 10 মডেলে রয়েছে ৬.৫-ইঞ্চি FHD+ ডিসপ্লে। সঙ্গে আছে ৯০Hz অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট। ডিসপ্লেতে সানলাইট ডিসপ্লে এবং রিডিং মোড ৩.০ ফিচারও রয়েছে। ফোনটিতে আছে MediaTek Helio G88 প্রসেসর। নতুন Redmi 10 মডেলটি তিনটি স্টোরেজ কনফিগারেশনের ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এগুলি হল ৪জিবি+৬৪জিবি, ৪জিবি+১২৮জিবি এবং ৬জিবি+১২৮জিবি।

ফোনটির পিছনে রয়েছে চারটি ক্যামেরা সেটআপ। এটি একটি ৫০MP প্রাইমারি সেন্সর, ৮MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, এবং দুটি ২MP ম্যাক্রো এবং ডেপথ সেন্সর রয়েছে। সামনে রয়েছে একটি  ৮MP সেলফি ক্যামেরা। এছাড়াও ফোনটিতে ৫০০০mAh ব্যাটারি। রয়েছে ১৮W ফাস্ট চার্জিং এবং ৯W রিভার্স ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ।

এছাড়াও, ফোনটিতে একটি ডুয়াল স্পিকার সেটআপ এবং একটি 3.5 মিমি হেডফোন পোর্ট সাপোর্ট সিস্টেম রয়েছে। অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক পাওয়ার বাটন এবং MIUI ১২.৫ সহ একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। Redmi 10 মডেলের ওজন মাত্র ১৮১ গ্রাম।  

Redmi 10 (৪জিবি+৬৪জিবি) মডেলের দাম ১৭৯ ডলার। (৪জিবি+১২৮জিবি) মডেলের দাম ১৯৯ ডলার এবং (৬জিবি+১২৮জিবি।) মডেলের দাম ২১৯ ডলার। ডিভাইসটি কার্বন গ্রে, পেবল হোয়াইট এবং সি ব্লু তিনটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ। এই ডিভাইসটি ভারতে এখনও লঞ্চ করা হয়নি তবে এটি কয়েক মাসের মধ্যে এ ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। যদিও  Xiaomi-র তরফ থেকে এই বিষয়ে নিশ্চিত করে এখনও কিছু বলা হয়নি।

ভারতের বাজারে এই ফোনটির দাম হতে পারে ১০,০০০ হাজার টাকার আশেপাশে। এই ফোনটি মুলত Mocromax in Note 1, Samsung Galaxy M02 এবং Redmi Note 9 সিরিজের মতো ফোনের সঙ্গে প্রতিযোগিতার ময়দানে নামবে নতুন Redmi 10।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology xiaomi new launched smartphone feature redmi 10 details

Next Story
বড় স্ক্রিন, উন্নত ব্যাটারি ব্যাকআপ এবং ওয়াটার রেসিস্টেন্স, আসছে Pixel 5a (5G) মডেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com