বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

Xiaomi Smarter Living 2022 Event: একাধিক নতুন ডিভাইস বাজারে আনল Xiaomi

বিশদে জেনে নেওয়া যাক লঞ্চ হওয়া ডিভাইসগুলি সম্পর্কে

Xiaomi ইউজারদের জন্য রয়েছে বিশেষ সুখবর। Xiaomi India তার Smarter Living Event 2022। এই বিশেষ ইভেন্টে লঞ্চ করা হয়েছে একাধিক নতুন ডিভাইস। যার মধ্যে রয়েছে, Mi Band 6, Mi TV 5X , Mi Notebook সহ আরও অনেক কিছু। এই বিশেষ লাইভ স্ট্রিমিং ইভেন্ট ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। তাই আর দেরি না করে Smarter Living Event এর হাত ধরে আপনার সাধের Xiaomi প্রোডাক্ট নিয়ে আসুন আপনার ঘরে আসুন। বিশদে জেনে নেওয়া যাক লঞ্চ হওয়া ডিভাইসগুলি সম্পর্কে-

Mi Band 6

Mi Band 5-র ব্যাপক জনপ্রিয়তার পর ভারতের বাজারে Mi Band 6 আনল Xiaomi India । যেহেতু চিনের বাজারে এই স্মার্টব্যান্ড বেশ কিছুদিন আগে এসে গিয়েছে তাই আমাদের কাছে এই ব্যান্ডের স্পেসিফিকেশন সম্পর্কে রয়েছে কিছু তথ্য। Mi Band 6 স্মার্টব্যান্ডে থাকবে ১.৫৬ ইঞ্চি কালার অ্যামোলেড ডিসপ্লে। এই স্মার্টব্যান্ড আসবে SpO2 সেন্সর সমেত। থাকবে ২৪ ঘণ্টা হার্ট রেট মনিটরের সুবিধা। এছাড়া থাকবে  ১৫টি ফিটনেস মোড এবং ৬টি অটো ডিটেক্ট ফিটনেস মোড। এই স্মার্টব্যান্ড সিঙ্গেল চার্জে দেবে টানা ১৪ দিনের ব্যাটারি লাইফ। এছাড়া সাধারণ ভাবে ব্যবহার করলে ব্যাটারি চলবে টানা ১৯ দিন পর্যন্ত। এছাড়া থাকবে ৫০ মিটারের ওয়াটার রেজিস্টেন্সের সুবিধা। গেমিং মোডে মোট ৩০টি ফিটনেস মোড রয়েছে যার মধ্যে ক্রিকেট, ব্যাডমিন্টন, জুম্বা এবং অন্যান্য অনেক গেমস রয়েছে। নতুন MI BAND 6 এ আপনি পাবেন মিউজিক কন্ট্রোল সিস্টেম। MI BAND 6-এর স্মার্ট ভ্যালু ৩,৪৯৯ টাকা।

Mi TV 5X

Xiaomi বাজারে নিয়ে এসেছে তার নতুন স্মার্টটিভি সিরিজ Mi TV 5X। এই টিভি তিনটি স্ক্রিন সাইজে লঞ্চ করা হয়েছে- ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি। দামের কথা বললে, কোম্পানি ৪৩ ইঞ্চি টিভির দাম ৩১,৯৯৯ টাকা। এছাড়া, ৫০ ইঞ্চি স্ক্রিন মডেলের দাম ৪১,৯৯৯ টাকা এবং ৫৫ ইঞ্চি ভেরিয়েন্টের দাম ৪৭,৯৯৯ টাকা।

Mi TV 5X-এর বিক্রি শুরু হবে ৭, সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে। Mi.com ছাড়াও টিভিটি Mi Home Store, Mi Studio, Flipkart এবং Croma থেকে কেনা যাবে। লঞ্চ অফার উপলক্ষে, Mi গ্রাহকদের ৩ হাজার টাকা ইনস্ট্যান্ট ছাড়। ইনস্ট্যান্ট ছাড়ের জন্য, গ্রাহকদের HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ড দিয়ে পেমেন্ট করতে হবে।

MI TV 5X এর ফিচার এবং স্পেসিফিকেশন

নতুন সিরিজের এই টিভিতে, Mi, HDR 10 এবং ডলবি ভিশন সাপোর্ট সহ 4K রেজোলিউশন ডিসপ্লে অফার করছে। টিভির স্ক্রিন টু বডি রেশিও ৯৬.৬ শতাংশ। গ্রাহকদের ভাল ভিউয়িং এক্সপেরিয়েন্স দিতে সংস্থার তরফে এই স্মার্ট টিভিতে অ্যাডাপ্টিভ ব্রাইটনেস ফিচার রাখা হয়েছে। দুর্দান্ত সাউন্ডের জন্য, Mi TV 5X- এ ডলবি এটমোস সাপোর্ট সহ ৩০W এবং ৫০W ডুয়াল স্পিকার দেওয়া হয়েছে। এই টিভিতে রয়েছে ২ জিবি র‍্যাম। স্টোরেজের জন্য, কোম্পানি এতে 16 জিবি অফার করছে। টিভির বিশেষত্ব হল আপনি এতে ইন-বিল্ট গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট পাবেন। ওএসের কথা বললে, এই প্যাচওয়াচ ৪ সহ অ্যান্ড্রয়েড টিভি ১০-এ কাজ করে। টিভিতে পাওয়া প্যাচওয়াল ইন্টারফেস দুর্দান্ত দেখাচ্ছে। এটি কোম্পানির প্রথম টিভি যা প্যাচওয়াল ৪ এর সঙ্গে লঞ্চ করেছে।

প্যাচওয়ালে সংস্থা IMDb ইন্টিগ্রেশনও অফার করছে, যাতে ইউজাররা শো এবং সিনেমা রেটিং দিতে পারবেন। টিভিতে, সংস্থাটি ইউনিভার্সাল সার্চও অফার করছে, যা ৩০টি OTT প্ল্যাটফর্মের অ্যাক্সেস মোড ইউজারদের অফার করে। এই স্মার্টটিভির ৪৩ ইঞ্চি ভেরিয়েন্টে থাকবে ৩০W স্টেরিও স্পিকার। এবং অন্য দুটি ভেরিয়েন্টে থাকবে ৫০W ডুয়াল স্পিকার সেটআপ।কানেক্টিভিটির ক্ষেত্রে এই মডেলে থাকছে তিনটি HDMI ২.১ স্লট, দুটি USB স্লট, একটি ইথারনেট পোর্ট, একটি অপটিক্যাল পোর্ট, ৩.৫মিমি একটি পোর্ট। এছাড়াও থাকছে ব্লুটুথ ৫.০ সঙ্গে ব্লুটুথ LE, ডুয়াল ব্যান্ড Wi-Fi ৮০২.১১ a/b/g/n। এই মডেলের ৪৩ ইঞ্চি টিভির দাম ৩১,৯৯৯ টাকা। এছাড়া, ৫০ ইঞ্চি স্ক্রিন মডেলের দাম ৪১,৯৯৯ টাকা এবং ৫৫ ইঞ্চি ভেরিয়েন্টের দাম ৪৭,৯৯৯ টাকা।

Mi Notebook Ultra, Notebook Pro

Mi NoteBook Ultra-তে রয়েছে ১৬.৬-ইঞ্চি আইপিএস ডিসপ্লে সহ QHD+ রেজোলিউশন। এই ল্যাপটপের ডিসপ্লেতে থাকবে ৯০Hz রিফ্রেশ রেট। ল্যাপটপটিতে রয়েছে ৩০০ নিটস পর্যন্ত ব্রাইটনেস সাপোর্ট। নতুন এই ল্যাপটপে রয়েছে ১৭৮-ডিগ্রী পর্যন্ত ভিউইং অ্যাঙ্গেল। এই ল্যাপটপে থাকবে ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও। এছাড়া থাকবে ৬.৪ মিলিয়ন পিক্সেলের সুবিধা যা দেবে দুর্দান্ত ভিউয়িং এক্সপেরিয়েন্স। এই ল্যাপটপের ডিসপ্লেতে থাকবে হাই স্ক্রিন রিফ্রেশ রেট। এছাড়া এই ল্যাপটপে থাকবে ১০০ পারসেন্ট sRGB কালার গামুট। এই নোটবুকের বিশেষ ফিচার হল এতে মিলবে ব্যাকলিট কি-বোর্ডের সুবিধা। এছাড়া এতে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, পাওয়ার বাটন হিসেবে। এছাড়া থাকবে ইউনিবডি মেটাল ডিজাইন। এই শাওমি নোটবুকে থাকবে 11th জেন ইনটেল কোর প্রসেসর। এই বিশেষ ইভেন্টে লঞ্চ হতে পারে শাওমির তরফে Mi Security Camera। যাতে থাকবে দুর্দান্ত ভিডিও ফুটেজ ক্ল্যারিটি এবং ডুয়াল ব্যান্ড ওয়াইফাই কানেক্টিভিটি। এই ল্যাপটপে রয়েছে ইন্টেল Xe সমন্বিত গ্রাফিক্সও।

অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ওয়াই-ফাই ৬ সাপোর্ট, এবং ব্লুটুথ ৫.১। আরও ভাল সাউন্ড সিস্টেমের জন্য রয়েছে ডুয়েল ২W স্টিরিও স্পিকার। এটিতে আছে একটি ৭২০ পি ওয়েবক্যাম এবং মাইক্রোফোন। ল্যাপটপটিতে রয়েছে উইন্ডোজ ১০ হোম এবং মাইক্রোসফট অফিস হোম এবং স্টুডেন্ট ২০১৯। আরও একটি নতুন নোটবুক এই ইভেন্টে লঞ্চ করেছে Xiaomi, সেটি হল  Mi NoteBook Pro। Mi NoteBook Ultra-এর মত একই ফিচার সমন্বিত এই নোটবুকের স্ক্রিন সাইজ কিছুটা ছোট। এটিতে রয়েছে ১৪ ইঞ্চি ২.৫ K স্ক্রিন। Mi NoteBook Pro-তে আছে ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি NVMe এসএসডি। দুটি ল্যাপটপেই ইউজারদের জন্য থাকছে ফ্রি আপগ্রেডের বিশেষ সুবিধা। এছাড়াও এই ল্যাপটপে রয়েছে ৭০WHr ব্যাটারি। সংস্থার দাবি, একবার চার্জে একটানা ১২ ঘণ্টার ব্যাটারি লাইফ পাওয়া যাবে এই Mi NoteBook Pro-তে। Mi NoteBook Pro-এর প্রারম্ভিক মুল্য ৫৬,৯৯৯ টাকা। এবং Mi NoteBook Ultra-এই মডেলের প্রারম্ভিক মুল্য ৫৯,৯৯৯ টাকা।

আরও পড়ুন: ওয়াটার রেসিস্টেন্স সাপোর্ট-সহ বাজেট ফ্রেন্ডলি সেরা ৫ স্মার্টফোন

Mi Security camera

নতুন  Mi Security camera-টিতে রয়েছে ৩এমপি সেন্সর। এটি 20fps এর ফ্রেম রেট সাপোর্ট করে। এটির ফোকাল দৈর্ঘ্য ৩.৬ মিমি এবং অ্যাপারচার f/১.৪।  Mi Security camera তে রয়েছে ইনবিল্ট দুটি মাইক্রোফোন। ক্যামেরাটি ২K রেজোলিউশনে ভিডিও রেকর্ড করতে সক্ষম। Mi Security camera টি Android ৪.৪ এবং এটি iOS ৯.০ এর সঙ্গেও সমান ভাবে সামঞ্জস্যপূর্ণ। আধুনিক এই সিকিউরিটি ক্যামেরাতে রয়েছে নাইট ভিশন মোড। রাতের অন্ধকারেও ১০ মিটার দুর পর্যন্ত ক্যাপচার ক্ষমতা রয়েছে এটিতে। সিকিউরিটি ক্যামেরাটিতে ৩২জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড এবং ৫V ২A পাওয়ার সাপ্লাই সাপোর্ট করবে। কানেক্টিভিটির ক্ষেত্রে এটিতে ২.৪ GHz এবং ৫GHz ওয়াই-ফাই ব্যান্ড এবং ব্লুটুথ ৪.২ উভয় সাপোর্ট করে। Mi Security camera –এর দাম মাত্র ৪,৪৯৯ টাকা।

Mi Router 4A

স্মার্ট কানেক্ট সাপোর্ট সিস্টেম সহ Mi Router 4A তে রয়েছে MediaTek MT7628DA কোর প্রসেসর। এর সঙ্গেই Mi Router 4 A তে ৬৪ এমবি মেমরি থাকবে। হাই স্পিড ডেটা সার্ভিস পাওয়া যাবে এই রাউটারে। এই রাউটারে রয়েছে ডুয়েল ব্যান্ড টার্মিনাল। এতে ২.৪ গিগাহার্টজ ও ৫ গিগাহার্টজ ওয়াই-ফাই ব্যান্ডের সাপোর্ট পাওয়া যাবে, সঙ্গে মিলবে ১,১৬৭ এমবিপিএস পর্যন্ত ইন্টারনেট স্পিড এই রাউটারের দাম ভারতে ২১৯৯ টাকা। অ্যান্ড্রয়েড বা আইওএস, উভয়ের ধরনের ডিভাইসের জন্যই এটির সুবিধা উপলব্ধ।

Xiaomi running shoes

কেবল Mi.com থেকে কেনা যাবে Xiaomi Running Shoes, এটির দাম পড়বে ২,৬৯৯ টাকা (ক্রাউডফান্ডিং প্রাইস)। জুতোটি কালো, নীল এবং ধূসর – এই তিনটি রঙের বিকল্পে পাওয়া যাবে। এতে ৫ ইন ১ ইউনি-মোল্ডিং সিস্টেম এবং অ্যান্টি-টুইস্ট ফিচার পাওয়া যাবে। এটি ইউজারদের লাইটওয়েট ফিলিংস এবং নমনীয় বিল্ড প্রদান করবে। শুধু তাই নয়, শাওমি রানিং শু দুর্গন্ধ সৃষ্টিকারী জীবাণু এবং ব্যাকটেরিয়ার থেকে সুরক্ষা দেবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology xiaomi smarter living 2022 event

Next Story
মিড-রেঞ্জের Galaxy M32 5G স্মার্টফোন লঞ্চ করল Samsung, জানুন এর দাম ও ফিচার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com