scorecardresearch

বিভিন্ন ভাষাভাষির ইউজারদের জন্য নয়া ফিচার আনল YouTube

ভাষাগত ব্যবধান দূর হবে

YouTube সাইটের সমস্ত ভিডিওতে অপছন্দের সংখ্যা দেখানো বন্ধ করছে।

YouTube নিয়ে এসেছে তার একটি নয়া ফিচার, যার মাধ্যমে ইউজাররা ১০০টিরও বেশি ভাষায় মন্তব্য অনুবাদ করার এবং তা পড়ার সুযোগ পাবেন। নতুন বৈশিষ্ট্যটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসের জন্য ইউটিউব মোবাইল অ্যাপে রোল আউট হয়েছে। নতুন অনুবাদ বাটনটি YouTube-এর প্রতিটি মন্তব্যের নীচে উপস্থিত থাকবে, যার মাধ্যমে ইউজাররা টেক্সটটিকে অন্যান্য ভাষায় অনুবাদ করতে পারবেন।

ব্যবহারকারীরা একটি বিশেষ ভিডিওতে পোস্ট করা অনুবাদ করা টেক্সট এবং মূল কমেন্ট টেক্সটের মধ্যে স্যুইচ করতে পারবেন। নতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের ইউটিউব অ্যাপে যেকোনও মন্তব্য তাৎক্ষণিকভাবে অনুবাদ করতে সক্ষম হবেন। অনুবাদ বাটনটি প্রতিটি মন্তব্যের নীচে দেখানো পছন্দ, অপছন্দ এবং উত্তর দেওয়ার বিকল্পগুলির উপরে দেখা যাবে।

নতুন বৈশিষ্ট্য’র ফলে সম্প্রদায়ের মধ্যে ভাষাগত ব্যবধান দূর হবে এবং ব্যবহারকারীদের বিশ্বজুড়ে ব্যবহারকারীরা একে অপরের সঙ্গে কথোপকথনের সুযোগ পাবেন। ইউটিউবের এই নতুন বৈশিষ্ট্য স্প্যানিশ, পর্তুগিজ, জার্মান, ফরাসি সহ ১০০টিরও বেশি ভাষায় অনুবাদ সক্ষম। ব্যবহারকারীদের প্রতিবার তারা মন্তব্য অনুবাদ করতে চাইলে বাটনে প্রেস করতে হবে।

YouTube Music এবং YouTube Premium-এর বর্তমানে ৫০ মিলিয়নেরও বেশি গ্রাহক রয়েছে। ২০২০ সালের ডিসেম্বরে রিপোর্ট করা ৩০ কোটি গ্রাহক থেকে প্রায় ২০ কোটি গ্রাহক সংখ্যা বৃদ্ধি পেয়েছে এটি সংস্থার একটি রেকর্ড বৃদ্ধি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology youtube new translate feature