বড় খবর

সমস্ত ভিডিওতে Dislike সংখ্যা দেখানো বন্ধ করছে YouTube

এই আপগ্রেড মূলত ছোট ভিডিও নির্মাতাদের জন্য করা হয়েছে।

YouTube সাইটের সমস্ত ভিডিওতে অপছন্দের সংখ্যা দেখানো বন্ধ করছে।

YouTube আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে এটি তার সাইটের সমস্ত ভিডিওতে অপছন্দের সংখ্যা দেখানো বন্ধ করবে। সংস্থাটি দাবি করে যে সাম্প্রতিক এই আপডেট সেই ছোট নির্মাতাদের সাহায্য করবে যারা অপছন্দের আক্রমণ বা হয়রানির শিকার হচ্ছেন। এই পরিবর্তনের মাধ্যমে, YouTube দর্শক এবং ভিডিও নির্মাতাদের মধ্যে এক নিবিড় যোগসূত্র গড়ে তুলতে চায় এবং এক সম্মানজনক শ্রদ্ধাশীল ধ্যান ধারণা প্রচার করতে চায়।

প্ল্যাটফর্মটি এক ব্লগ পোস্টে জানিয়েছে YouTube dislike অপশনের পরিবর্তন না করে এটি নির্মাতাদের জন্য প্রাইভেটে আপগ্রেড করছে। সংস্থা জানিয়েছে ‘ভিউয়াররা কোন ভিডিও যদি অপছন্দ করেন তবে তারা সেটিকে ডিসলাইক করতেই পারেন তাতে কোনও পরিবর্তন আনা হচ্ছে না তবে কত সংখ্যক ভিউয়ার একটি ভিডিওকে অপছন্দ করছেন সেই সংখ্যা এবার থেকে সর্বসমক্ষে দেখা দেখা যাবে না। এই আপগ্রেড মূলত ছোট ভিডিও নির্মাতাদের জন্য করা হয়েছে যারা সবে মাত্র একটি চ্যানেল শুরু করেছেন এবং এই ধরনের নেতিবাচক সংখ্যা তাদের ভিডিও নির্মাণের ইচ্ছাকে কমিয়ে আনতে পারে সঙ্গে এটি তাদের মানসিক ভাবে আঘাত করতে পারে।

সংস্থাটি YouTube জুড়ে শুধু অপছন্দের গণনা ব্যক্তিগত করে দিচ্ছে, কিন্তু অপছন্দের বোতামটি চলে যাচ্ছে না। ক্রিয়েটররা তাদের কন্টেন্ট কেমন পারফর্ম করছে তা বোঝার জন্য অন্যান্য বিদ্যমান মেট্রিক সহ YouTube স্টুডিওতে তাদের সঠিক অপছন্দের সংখ্যা খুঁজে পেতে সক্ষম হবেন। ঘোষণা অনুযায়ী এই পরিবর্তন আজ থেকে ধীরে ধীরে শুরু হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology youtube wil stop showing dislike counts on all videos

Next Story
এবার আপনার হয়ে অঙ্ক কষে দেবে স্মার্টফোন, জেনে নিন কীভাবে ?ফোটোম্যাথ অ্যাপে সহজেই অঙ্ক কষতে পারবেন আপনিও।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com