বড় খবর

পকেটে স্মার্টফোন ফেটে গুরুতর আহত যুবক, মুখে কুলুপ OnePlus সংস্থার

জিন্সের পকেটে থাকাকালীন আচমকাই ফোনটি ফেটে যায় সেটি।

জিনসের পকেটে থাকাকালীন আচমকাই ফোনটি ফেটে যায়

আবারও স্মার্টফোন ফেটে যাওয়ার ঘটনা সামনে এল। আহত হলেন এক যুবক। এর আগে একাধিকবার স্মার্টফোন ফেটে যাওয়ার ঘটনা সামনে এসেছে। এবার যে স্মার্টফোন ফেটে গুরুতর আহত হয়েছেন যুবক জানা গিয়েছে সেটি ওয়ান প্লাস সংস্থার একটি নতুন স্মার্টফোন। জিন্সের পকেটে থাকাকালীন আচমকাই ফোনটি ফেটে যায় সেটি। ওয়ান প্লাস নর্ড ২ ৫জি মডেল এর আগেও একবার ফেটে গিয়ে বিপত্তি ঘটেছিল। বার বার এভাবে ফোন ফেটে যাওয়ায় প্রশ্নের মুখে পড়েছে সংস্থা।

সম্প্রতি এক ইউজার টুইটারে এমন অভিযোগ প্রকাশ্যে এনেছেন। যদিও ওয়ান প্লাস সংস্থার তরফে এখনও এই দুর্ঘটনা প্রসঙ্গে কিছু জানানো হয়নি। এদিকে এর আগে যে কয়েকবার ওয়ান প্লাস নর্ড ২ ফোনে বিস্ফোরণ হয়েছে, সেখানে ইউজার মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হননি। কিন্তু এবারের ঘটনায় আহত হয়েছেন ফোন ব্যবহারকারী। টুইটারে প্রকাশিত ছবি থেকে তেমনটাই দেখা গিয়েছে।

টুইটারে প্রকাশিত ছবি অনুযায়ী জিন্সের পকেটে থাকাকালীন সময়ে আচমকাই বিকট শব্দে বিস্ফোরণ হয় ওয়ান প্লাস নর্ড ২ ৫জি মডেলের ফোনে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে প্যান্টের পকেট কার্যত ছিঁড়ে পায়ে গুরুতর আঘাত লাগে ওই যুবকের। পুড়ে গিয়েছে শরীরের কিছুটা অংশ। প্রসঙ্গত উল্লেখ্য, এটাই প্রথম নয়। এর আগেও ওয়ান প্লাস নর্ড ২ ফোনে বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে। বার বার একই ফোনে এ ধরনের ঘটনা ঘটায় যথেষ্টই ক্ষুব্ধ এবং উদ্বিগ্ন ইউজাররা।

এই ঘটনা ঘটেছে ৩ নভেম্বর। ফোন ফেটে যাওয়ার ছবি টুইটারে আপলোড করতেই সংস্থার তরফে ওই যুবকের সঙ্গে যোগাযোগ করা হয়। তবে এব্যাপারে এখনও পর্যন্ত মুখ খোলেনি সংস্থা। এই দুর্ঘটনার তদন্ত করার জন্য বিভিন্ন তথ্য সংগ্রহ করতে উদ্যত হয়েছেন ওয়ান প্লাস কর্তৃপক্ষ। ইউজারের সঙ্গে কথা বলে তাঁরা জানার চেষ্টা করছেন যে, কীভাবে এমন কাণ্ড ঘটল। অন্যদিকে, এই নিয়ে বেশ কয়েকবার ওয়ান প্লাস নর্ড ২ ফোনে বিস্ফোরণের ঘটনা ঘটায় এই ফোনের ব্যবসায় ক্ষতি হওয়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞদের একাংশ।

এর আগে দিল্লির এক আইনজীবী তাঁর আদালতের পোশাক পরে থাকাকালীন তার ভিতরেই বিস্ফোরণ হয়েছিল ওয়ান প্লাস নর্ড ২ ফোনের। তবে সে যাত্রায় চোট আঘাত পাননি ওই আইনজীবী। এরপর বেঙ্গালুরুতে ওয়ান প্লাস নর্ড ২ ফোনের চার্জারেও বিস্ফোরণ হয়েছিল। সেক্ষেত্রেও অবশ্য ইউজারের ক্ষতিগ্রস্ত হওয়ার খবর আসেনি। কিন্তু এবারের ঘটনায় গুরুতর চোট লেগেছে ওই যুবকের তার শরীরের একাংশ পুড়ে গিয়েছে বলে জানিয়েছেন ওই যুবক। বার বার একই ঘটনায় বিরক্ত সংস্থার বিরুদ্ধে মুখ খুলেছেন সাধারণ মানুষজন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technplogy one plus nord 2 smartphone caught in another clast allegation

Next Story
এবার আপনার হয়ে অঙ্ক কষে দেবে স্মার্টফোন, জেনে নিন কীভাবে ?ফোটোম্যাথ অ্যাপে সহজেই অঙ্ক কষতে পারবেন আপনিও।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com