scorecardresearch

সব জিও গ্রাহককে এখনই দিতে হচ্ছে না প্রতি মিনিটে ছয় পয়সা কল চার্জ

পরিকল্পনার মেয়াদ শেষ না হওয়া অবধি বিনামূল্যে কলিং সুবিধা উপভোগ করতে পারবেন।

রিলায়েন্স জিও পাবলিক নোটিশ জারি করে জানিয়েছে ৯ অক্টোবর বা তার আগে যারা রিচার্জ করেছেন তাদের কোনও ‘ইন্টারকানেক্ট ইউসেজ চার্জ’ দিতে হবে না। পরিবর্তে, তারা তাদের পরিকল্পনার মেয়াদ শেষ না হওয়া অবধি বিনামূল্যে কলিং সুবিধা উপভোগ করতে পারবেন।

বুধবার রিলায়েন্স জিও ঘোষণা করেছে তাদের ইন্টারকানেক্ট ইউসেজ চার্জ (আইইউসি) র জন্য এখন থেকে মিনিটে ৬ পয়সা করে খরচ পড়বে, এয়ারটেল বা ভোডাফোন আইডিয়ার নেটওয়ার্কে কল আর ফ্রি থাকবে না। রিলায়েন্স জিও বেশি কিছু টপ আপ ভাউচারের কথা ঘোষণা করেছে, যার ফলে গ্রাহকরা আউটগোয়িং কলের কিছু নির্দিষ্ট মিনিট পাবেন।

আরও পড়ুন: কল চার্জ দিতে না চাইলে আপনার জন্য রয়েছে ভাউচার প্যাক

ট্রাই আইইউসি কলের হার ৬ পয়সা প্রতি মিনিট নির্ধারিত করে দিয়েছে, যদিও আগে তা ছিল ১৪ পয়সা প্রতি মিনিট। ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ট্রাই এ খরচ শূন্য নামিয়ে আনতে চায়।

ট্রাই এই আইইউসি পদ্ধতি বন্ধ করতে চায় এই ভেবে য়ে সমস্ত নেটওয়ার্কই VOLTE তে চলে যাবে। জিও সম্পূর্ণ VOLTE নেটওয়ার্ক হলেও ভোডাফোন এবং এয়ারটেল এখনও ২জি ও ৩জি নেটওয়ার্কে পরিষেবা দিয়ে চলেছে।

আরও পড়ুন: রিলায়েন্স জিও থেকে ফোন করতে ৬ পয়সা লাগবে কেন?

বৃহস্পতিবার থেকেই এই নতুন নিয়ম লাঘু করা হবে বলে খবর। এই নতুন নিয়মে গ্রাহকদের সুবিধা দিতে কিছু ভাউচার প্যাক নিয়ে এসেছে রিলায়েন্স জিও। ১০ টাকা রিচার্জে পেয়ে যাবেন ১২৪ মিনিটের ফ্রি কলিং। একই সঙ্গে ২০ টাকায় ২৪৯ মিনিট, ৫০ টাকায় ৬৫৬ মিনিট, এবং ১০০ টাকায় ১৩৬২ মিনিট ফ্রি কলিং পাবেন। পাশাপাশি কোম্পানি গ্রাহকদের অতিরিক্ত ডাটা ব্যবহার করার সুবিধা দেবে। ১০ টাকায় ১ জিবি, ২০ টাকায় ২ জিবি, ৫০ টাকায় ৫ জিবি, ১০০ টাকায় ১০ জিবি ব্যবহার করা যাবে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: These reliance jio subscribers will not have to pay any iuc charges