বড় খবর

এবার আপনার হয়ে অঙ্ক কষে দেবে স্মার্টফোন, জেনে নিন কীভাবে ?

এখন আপনার স্মার্টফোন নিমেষে কষে দেবে যে কোনও অঙ্ক। তা যত কঠিনই হোক না কেন। এবং তার জন্য একটিও গাঁটের কড়ি খরচ করতে হবে না আপনাকে। কীভাবে? ডাউনলোড করুন ফোটোম্যাথ নামক একটি অ্যাপ।

ফোটোম্যাথ অ্যাপে সহজেই অঙ্ক কষতে পারবেন আপনিও।
ফোটোম্যাথ অ্যাপে সহজেই অঙ্ক কষতে পারবেন আপনিও।
অঙ্ক সবার জীবনে আসে যার যার মত করে। কারও কাছে অঙ্ক যেমন ভীষণ মজার, তেমনই অনেকের চোখে অন্ধকার বিভীষিকাসম। আমাদের ছোটবেলায় চন্দ্রবিন্দু তো আস্ত একখানা গানই লিখে ফেলেছিল এ বিষয়ে। তবে সময় বদলেছে, এই বাঁচোয়া। এখন হাতে শুধু পেন্সিলই নয়, রয়েছে মুশকিল আসান স্মার্টফোনও। ‘গল্প হলেও সত্যি’র ধনঞ্জয়ের মত তার হাতেও রয়েছে সমস্ত কিছুর হাতেগরম সমাধান। সে বাড়ির দৈনন্দিন হিসেবনিকেশ হোক বা কঠিনতম অঙ্ক কষা।

হ্যাঁ, ঠিকই পড়েছেন, এখন আপনার স্মার্টফোন নিমেষে কষে দেবে যে কোনও অঙ্ক। তা যত কঠিনই হোক না কেন। এবং তার জন্য একটিও গাঁটের কড়ি খরচ করতে হবে না আপনাকে। কীভাবে? ডাউনলোড করুন ফোটোম্যাথ নামক একটি অ্যাপ।

এই অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইফোনে পাওয়া যাবে বিনামূল্যে
এই অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইফোনে পাওয়া যাবে বিনামূল্যে

এবার একটি কাগজে অঙ্কটি লিখে আপনার ফোনের ক্যামেরা তাক করলেই কেল্লাফতে। অ্যাপটির ক্যামেরা অঙ্কটি পড়ে ফেললেই তার সমাধান ফুটে উঠবে ফোনের স্ক্রিনে। তাহলে আর দেরি কীসের, এখনই ডাউনলোড করুন ফোটোম্যাথ। অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইফোনে পাওয়া যাবে বিনামূল্যে ।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: This app helps to solve math

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com