ফেসবুক নয়! এখন বেশি জনপ্রিয় টিকটক

বিশ্বব্যাপী 'নন্-গেমিং অ্যাপ' হিসেবে তালিকার চার নম্বরে রয়েছে এই অ্যাপ। ২০১৮ সাল থেকে ২০১৯-এর মধ্যে ৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে টিকটকের ইউজার সংখ্যা।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: November 18, 2019, 01:53:46 PM

ভারতে ফেসবুককে সমানে সমানে টক্কর দিচ্ছে টিকটক। ১.৫ বিলিয়ন (১৫০ কোটি) বার ডাউনলোড হয়েছে এই অ্যাপ। বছরেরে প্রথমেই অবশ্য বিলিয়ন, অর্থাৎ ১০০ কোটির দোরগোড়ায় পৌঁছে গিয়েছিল টিকটক। বিশ্বব্যাপী ‘নন্-গেমিং অ্যাপ’ হিসেবে তালিকার চার নম্বরে রয়েছে এই অ্যাপ। ২০১৮ সাল থেকে ২০১৯-এর মধ্যে ৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে টিকটকের ইউজার সংখ্যা।

সেন্সর টাওয়ারের প্রকাশিত তথ্যে জানা যাচ্ছে, তুলনায় ৭৭.৪ মিলিয়ন (৭.৭ কোটি) বার ইনস্টল হয়েছে হোয়াটস্অ্যাপ এবং ফেসবুক মেসেঞ্জারের ডাউনলোড সংখ্যা ৬৩৬.২ মিলিয়ন (৬৩ কোটি), এবং ইনস্টাগ্রাম ৩৭৬.২ মিলিয়ন (৩৭ কোটি)।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে অচেনা নম্বর থেকে ভিডিও আসেনি তো?

২০১৮ সাল থেকে ২০১৯-এর মধ্যে ৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে টিকটক ব্যবহারের হার

বিশ্বব্যাপী টিকটক অ্যাপটি গত সাত মাসে ৫০০ মিলিয়ন (৫০ কোটি) বার ডাউনলোড হয়েছে। যার মধ্যে ব্যবহারকারীর সংখ্যা সবচেয়ে বেশি বৃদ্ধি পেয়েছে ভারতে।

আরও পড়ুন: ঘোর প্রতিদ্বন্দ্বী টিকটকে গোপন অ্যাকাউন্ট মার্ক জুকারবার্গের! কিন্তু কেন?

বাস্তবিক, ভারতে টিকটকের উত্থান হয়েছে উল্কার গতিতে। ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গও স্বীকার করেছেন সেকথা। এক প্রশ্নোত্তর পর্বে জুকারবার্গ বলেন, টিকটক ভারতে ইনস্টাগ্রামের চেয়ে বেশি ব্যবসা করছে। উল্লেখ্য, ইন্সটাগ্রামের বর্তমান মালিক হলো ফেসবুক।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Tiktok crosses 1 5 billion downloads and india is the biggest driver

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মমতার পাশেই অভিজিৎ
X