উঠে গেছে নিষেধাজ্ঞা, তবুও ডাউনলোড করা যাচ্ছে না টিকটক

এখনও গুগল প্লে স্টোর ও অ্য়াপ স্টোরে পাওয়া যাচ্ছে না টিকটক অ্য়াপ। তথ্য প্রযুক্তি মন্ত্রক সূত্রে জানা যায়, আদালতের নির্দেশনা পাওয়ার পর প্রযুক্তি কোম্পানিগুলোর সঙ্গে যোগাযোগ করা হবে।

By: New Delhi  Updated: April 26, 2019, 03:35:53 PM

মাদ্রাজ হাইকোর্ট বুধবার ব্যান প্রত্যাহার করে নেওয়ার পর কেটে গেছে দু-দিন। খাতায় কলমে নিষেধাজ্ঞা তুলে নিলেও, এখনও গুগল প্লে স্টোর ও অ্য়াপ স্টোরে পাওয়া যাচ্ছে না টিকটক অ্য়াপ। তথ্য প্রযুক্তি মন্ত্রক সূত্রে জানা যায়, আদালতের নির্দেশ পাওয়ার পর প্রযুক্তি কোম্পানিগুলোর সঙ্গে যোগাযোগ করা হবে।

গত ৩ এপ্রিল টিকটক অ্যাপে নিষেধাজ্ঞা জারি করেছিল মাদ্রাজ হাইকোর্ট। মাদ্রাজ হাইকোর্টের নির্দেশ মানতে গুগল ও অ্যাপেলকে মঙ্গলবার অনুরোধ জানিয়েছিল সরকার। রাতারাতি ভারত থেকে টিকটক অ্যাপ তুলে নেওয়ার নির্দেশ পাঠানো হয় সেসময়। গুগল ও অ্যাপ স্টোর থেকে মুছে ফেলা হয় ডাউনলোড অপশন।

বিচারক মুথুকুমারের দায়ের করা মামলাটি স্থগিত করে বুধবার মাদুরাই বেঞ্চ অন্তর্বর্তীকালীন নির্দেশটি বাতিল করে দেয়। বেঞ্চ বাইটডান্সকে নির্দেশ দিয়েছে, কোনও বিতর্কিত ভিডিও অ্যাপটিতে আপলোড করা হয়েছে কিনা সে বিষয়ে তা সতর্ক থাকতে হবে , তা যদি না হয় আদালতের অবমাননা বলে বিবেচিত হবে।

আরও পড়ুন: এক ধাক্কায় সস্তা হয়ে গেল Vivo V15

ভারতে চীনা কোম্পানি বাইটড্যান্সের মালিকানাধীন টিকটকে ১২০ মিলিয়ন সক্রিয় গ্রাহক রয়েছেন। বৃহস্পতিবার গুগল প্লে স্টোর এবং অ্যাপল এর অ্যাপ স্টোর এই অ্যাপের জন্য অনুসন্ধান করে কোনো ফলাফল পাওয়া যায়নি।গুগল এবং অ্যাপল বিবৃতিতে জানিয়েছিল, নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর সরকারী নির্দেশ পেলে ফের নিয়ে আসা হবে অ্যাপটি। ব্যান করার আগে যে যে অভিযোগ করা হয়েছিল তার সমস্তটাই অস্বীকার করেছে ‘বাইটডান্স’।

আদালতের রায়ের পরে কোম্পানি একটি প্রেস বিবৃতিতে জানায়, “আমরা সরকারের সিদ্ধান্তকে সম্মান জানাই, ব্যবহারকারীরা টিকটকে তাদের সৃজনশীলতা বজায় রেখে এই ভিডিও প্ল্যাটফর্ম ব্যবহার করবেন। আমরা আমাদের ব্যবহারকারীদের কাছে সুষ্ঠ পরিষেবা চালিয়ে যাওয়ার ক্ষেত্রে যে সুযোগ পুনরায় দেওয়া হয়েছে তাতে আমরা কৃতজ্ঞ। পরবর্তীকালে প্ল্যাটফর্মের অপব্যবহারের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। নিরাপত্তার জন্য অ্যাপ ব্যবহারের ক্ষেত্রে নিয়মাবলী উন্নত করা হবে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Tiktok still unavailable on google apple app stores

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X