বড় খবর

ভারতে লঞ্চ হয়েছে টাইটানের নতুন স্মার্ট গ্লাস, জেনে নিন স্মার্ট গ্লাস সম্পর্কে

ইদানিং কালে স্মার্ট গ্লাসের চাহিদাও বিপুল পরিমাণে বেড়েছে।

টাইটানের নতুন স্মার্ট গ্লাস

বর্তমান ডিজিটাল যুগে যে দিকেই চোখ যাক না কেন, দেখা যাবে সবকিছুই স্মার্ট। মানুষের পাশাপাশি এখনকার নিত্য প্রয়োজনীয় সমস্ত জিনিসগুলিও আস্তে আস্তে স্মার্ট হতে শুরু করেছে। আর এই স্মার্ট প্রোডাক্টগুলির তালিকার অন্তর্ভুক্ত অন্যতম কয়েকটি হল স্মার্টফোন, স্মার্ট ওয়াচ, স্মার্ট টিভি, এবং হালফিলে স্মার্ট গ্লাসের চাহিদাও বিপুল পরিমাণে বেড়েছে। তাই ইদানীংকালে বিভিন্ন কোম্পানিই মার্কেটে স্মার্ট গ্লাস লঞ্চ করা শুরু করেছে। যেমন, আজ শীর্ষস্থানীয় আইকেয়ার চেইন Titan Eye+ ভারতে একটি স্মার্ট গ্লাস, Titan EyeX লঞ্চ করেছে, যার সাহায্যে আপনি সেলফিও তুলতে পারবেন!

এই স্মার্ট গ্লাসের মাধ্যমে আপনি কল করারও অপশন পাবেন। অর্থাৎ এককথায় বলতে গেলে, এই স্মার্ট গ্লাসটির সাহায্যে আপনি আপনার স্মার্টফোনের প্রায় সমস্ত কাজই করতে পারবেন। এই অত্যাধুনিক চশমাটি মিডনাইট ব্ল্যাক কালারে মার্কেটে উপলব্ধ। স্মার্ট গ্লাসটি সমস্ত Titan Eye+ স্টোর এবং Titan Eye+ অফিসিয়াল ওয়েবসাইট থেকে কেনা যাবে। উল্লেখ্য যে, Titan EyeX স্মার্ট গ্লাসটির দাম ৯৯৯৯ টাকা। শুধুমাত্র ফ্রেমের দাম ৯৯৯৯ টাকা। এবার কোনও ক্রেতা যদি চোখের পাওয়ার বা ডাক্তারের প্রেসক্রিপশনে থাকা নির্দেশ অনুসারে গ্লাস বানাতে চান, তাহলে খরচ হবে ১১,১৯৮ টাকা পর্যন্ত। ১০ জানুয়ারি থেকে এই স্মার্ট গ্লাসের শিপিং শুরু হবে। এমনটাই জানানো হয়েছে টাইটানের ওয়েবসাইটে। একটি রঙ, কালো রঙের ফ্রেমে লঞ্চ হয়েছে টাইটানের এই নতুন স্মার্ট গ্লাস আইএক্স। টাইটানের অফিশিয়াল ওয়েবসাইট এবং বিভিন্ন টাইটান আই প্লাস রিটেল স্টোর থেকে এই নতুন স্মার্ট গ্লাস কেনা যাবে।

Titan EyeX- এর বিভিন্ন স্পেসিফিকেশন

টাইটান আইএক্স স্মার্ট গ্লাসে ব্লুটুথ ভি৫ কানেক্টিভিটি রয়েছে। এই ব্লুটুথের সাহায্যে অ্যানড্রয়েড এবং আইওএস ডিভাইসের সঙ্গে সংযুক্ত করা যাবে টাইটানের নতুন স্মার্ট গ্লাস। টাইটানের নতুন স্মার্ট গ্লাস আইএক্স- এ রয়েছে কোয়ালকমের প্রসেসর। তবে ঠিক কী প্রসেসর রয়েছে তার নাম জানা যায়নি। এই স্মার্ট গ্লাসে রয়েছে ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ফিচার যুক্ত ওপেন ইয়ার স্পিকার। যার সাহায্যে রাস্তাঘাটেও ইউজাররা গান শোনার জন্য এই স্মার্ট গ্লাস ব্যবহার করতে পারবেন।

সেই সঙ্গে চারপাশ সম্পর্কেও ওয়াকিবহাল থাকা সম্ভব হবে। টাইটান আইএক্স স্মার্ট গ্লাসে ভয়েস বেসড নেভিগেশন এবং নোটিফিকেশন সাপোর্ট রয়েছে। এছাড়াও এই স্মার্ট গ্লাস পড়ে থাকলে তার মাধ্যমে ইউজাররা বেশিক্ষণ কম্পিউটার বা টিভি স্ক্রিন ব্যবহার করলে স্ক্রিন টাইম কমানোর জন্য নোটিফিকেশন পাবেন। Clear Voice Capture (CVC) টেকনোলজি রয়েছে এই স্মার্ট গ্লাসে। একাধিক ফিটনেস ট্র্যাকিং ফিচার রয়েছে টাইটানের এই নতুন স্মার্ট গ্লাসে। এছাড়াও এই স্মার্ট গ্লাসে রয়েছে টাচ কন্ট্রোল ফিচার। স্মার্ট গ্লাসে রয়েছে ইনবিল্ট ট্র্যাকার, যার সাহায্যে এই স্মার্ট গ্লাসের লোকেশন বা অবস্থান ট্র্যাক করা সম্ভব। একক চার্জে টানা ৮ ঘন্টার ব্যাটারি লাইফ মিলবে এই স্মার্ট গ্লাসে।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Titan eye plus unveils its first smart glss with open ear speaker touch control in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com