বড় খবর

দিনের সেরা বাছাই করা প্রযুক্তির খবর: মেড ইন ইন্ডিয়া, ফাইভ-জি নেটওয়ার্ক লঞ্চ, হলোগ্রাফিক পড়াশোনা, রিলায়েন্সের লক্ষ্মী লাভ

পাঁচ কোটি আবাসন ও অফিসও জিও-র নেটওয়ার্ক পরিষেবা দিতে পারবে।

jio 5G

Top tech news headline in one place: jio TV Plus, Jio Glass, Jio Mart সহ আরো বেশ কিছু পণ্যের উন্নয়নের কথা জানালেন ভারতের ধনী ব্যক্তি।জিও তার সাধারণ সভায় জানিয়েছে, তথ্যের এবং শেয়ারহোল্ডার, বিনিয়োগকারী, সংবাদমাধ্যম এবং সাধারণ মানুষকে সহায়তা করার জন্য রিলায়েন্স হোয়াটসঅ্যাপ চ্যাটেবোটের ব্যবস্থা করেছে। পৃথিবীর কাছে ধূমকেতু, খালি চোখে দেখা যাচ্ছে তাকে।

 

 

লক্ষ্মী লাভের পরই, একাধিক পরবর্তী পদক্ষেপের কথা ঘোষণা করলেন মুকেশ আম্বানী

ভারতে নেটওয়ার্ক দুনিয়ায় একচেটিয়া ব্যবসা করতে সিদ্ধহস্ত রিলায়েন্স জিও। সম্প্রতি রিলায়েন্স জিও তে বিনিয়োগ করেছে একের পর এক সংস্থা। যাকে বলে লক্ষ্মী লাভ। এদিন জিওর পরবর্তী পদক্ষেপের বার্তা দিলেন কর্ণধার মুকেশ আম্বানি। ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হল ৪৩ তম বার্ষিক বৈঠক। যেখানে তিনি ঘোষণা করেছেন, ফাইভ-জি পরিষেবার কাজ শেষ। কিছুদিনের মধ্যেই লঞ্চ করা হবে দ্রুত গতির নেটওয়ার্ক। এছাড়া , jio TV Plus, Jio Glass, Jio Mart সহ আরো বেশ কিছু পণ্যের উন্নয়নের কথা জানালেন ভারতের ধনী ব্যক্তি।

বিস্তারিত জানতে ক্লিক করুন এই লিঙ্কে

 

jio, জিও, jio news
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

জিও তার সাধারণ সভায় জানিয়েছে, তথ্যের এবং শেয়ারহোল্ডার, বিনিয়োগকারী, সংবাদমাধ্যম এবং সাধারণ মানুষকে সহায়তা করার জন্য রিলায়েন্স হোয়াটসঅ্যাপ চ্যাটেবোটের ব্যবস্থা করেছে। +91 79771 11111নম্বরটি প্রথমে ফোনে সেভ করে, তারপর হোয়াটসঅ্যাপে ‘HI’ লিখে পাঠালেই কথোপকথন করা যাবে। এই চ্যাটবক্সটি ২৪ ঘণ্টাই কাজ করবে।

jio 5G

ভারতেই ফাইভ জি পরিষেবা নিয়ে আসছে রিলায়েন্সের ডিজিটাল আর্ম জিও। বুধবার রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানী একথা ঘোষণা করেছেন। রিলায়েন্সের বার্ষিক সাধারণ সভায় তিনি বলেন, “জিও দেশেই নিজস্ব মেড ইন ইন্ডিয়া ফাইভ জি টেলিকম সলিউশন তৈরি করছে। আগামী কিছুদিনের মধ্য পরীক্ষামূলকভাবে চালু করা হবে।”

জিও মনে করছে আগামী তিন বছরের মধ্যে জিও ৫০ লক্ষ মোবাইল গ্রাহককে পরিষেবা দেবে। সেই সঙ্গে পাঁচ কোটি আবাসন ও অফিসও জিও-র নেটওয়ার্ক পরিষেবা দিতে পারবে। সম্প্রতি স্পেকট্রাম লাইসেন্স হাতে পাওয়া ও ট্রায়াল রানের অপেক্ষায় জিও। ইতিমধ্য ২০টি সংস্থা হাত বাড়িয়েছে জিওর সঙ্গে।

রোমাঞ্চকর রূপ নিয়ে পৃথিবীর দিকে ছুটে আসছে ধূমকেতু, খালি চোখে দেখা যাবে তাকে

প্রতীকী ছবি , পিক্সাবে

১৪ জুলাই মহাকাশে স্পষ্ট হয়ে জ্বলজ্বল করে উঠবে ধূমকেতু‘নিওওয়াইস’। এরপর একটু একটু করে এগিয়ে আসবে নিজের রূপের ছটা দেখাতে। ২২ থেকে ২৩ জুলাই আরও রূপসী হয়ে উঠবে ধূমকেতু।

লাস্যময়ী রোমাঞ্চকর রূপ নিয়ে তীব্র গতিবেগে পৃথিবীর দিকে ছুটে আসছে ধূমকেতু। তাঁর আলোর ছটার পরিধি কয়েক কিলোমিটার দীর্ঘ। তবে সে শীতল। সে একাই নিজের খেয়াল খুশিতে ঘুরে বেড়ায় মহাকাশে। দীর্ঘদিন সূর্যের প্রেমে হাবুডুবু খেয়ে তার চারপাশেই চক্কর কাটছিল। এখন তার লক্ষ্য পৃথিবী। দুরন্ত গতিতে সে পৃথিবীর দিকে এগিয়ে আসছে। তার রূপ দেখে স্তম্ভিত মহাকাশ বিজ্ঞানীরা। ইনি বিজ্ঞানের খাতায় কলমে সি/২০২০ এফ৩। নাম ‘নিওওয়াইস’।

Read the full story in English 

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Todays top tech headlines technology latest updates 15 july jiomeet reliance jio to launch made in india 5g network mukesh ambani jiotv plus reliance launches whatsapp chatbot

Next Story
লক্ষ্মী লাভের পরই, একাধিক পরবর্তী পদক্ষেপের কথা ঘোষণা করলেন মুকেশ আম্বানী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com