বড় খবর

দিনের সেরা প্রযুক্তির খবর: আজ সূর্যগ্রহণ, প্লে স্টোরে চিনা অ্যাপের ওপর নিষেধাজ্ঞা?

দিনের সেরা প্রযুক্তির খবর একসঙ্গে পড়ুন এই প্রতিবেদন

Read today’s tech news headline in one place:বছরে প্রথমবার বলয়গ্রাস সূর্যগ্রহণের সাক্ষী হবে গোটা দেশ।আপনিও যদি আপনার বাবার জন্য ডিজিটাল মাধ্যমে শুভেচ্ছা জানাতে চান, তাহলে হোয়াটসঅ্যাপ স্টিকার ব্যবহার করতে পারেন।ঘরে বসে যোগ।Wellnesys (YogiFi), Parjanya Creative (Prayoga app), এই দুই অ্যাপে যোগ ব্যায়ামের কোর্স রয়েছে।

কবে লঞ্চ হবে OnePlus Z? কত হতে পারে দাম?

ওয়ানপ্লাস এপ্রিল মাসে ওয়ানপ্লাস ৮ সিরিজটি চালু করেছে। তবে ওয়ানপ্লাস জেড নিয়ে প্রচুর আলোচনা হয়েছে। জানা যাচ্ছে, ওয়ানপ্লাসের এই ফোন সাশ্রয়ী দামের হতে পারে। তবে এটি গুজব বলেই আপাতত মনে করা হচ্ছে। ওয়ানপ্লাস জেড এপ্রিল মাসে ওয়ানপ্লাস ৮ সিরিজের পাশাপাশি লঞ্চ হওয়ার কথা ছিল। চলতি বছরের ১০ জুলাই ভারতে ফোনটি লঞ্চ হতে পারে। দাম হতে পারে ২২,৭৯৯ টাকা।

কোভিড-১৯ নিয়েও মানুষ ঠকাচ্ছে জালিয়াতরা, হাতিয়ে নিচ্ছে তথ্য

সংবেদনশীল ব্যক্তিগত তথ্য এবং আর্থিক তথ্য চুরি করতে সরকারি সংস্থাকে হুবহু নকল করে কোভিড -১৯ সম্পর্কিত ভুঁয়ো তথ্য দিয়ে বিভ্রান্তির সৃষ্টি করছে জালিয়াতরা। সরকার ২১ জুন জনস্বার্থে প্রচার করেছে, এই ধরণের ফিশিং মেসেজকে যেনন এড়িয়ে যাওয়া হয়। এই বিষয়ে সতর্ক করেছে কেন্দ্র।

 

প্লে স্টোরে চিনা অ্যাপের ওপর নিষেধাজ্ঞা? ভুয়ো খবর, জানাল কেন্দ্রীয় সরকার

remove china apps
চিনা অ্যাপের কোনও নিষেধাজ্ঞা জারি করে নি সরকার

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা প্রচারিত হয়েছে, যেখানে দাবি করা হচ্ছে যে ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের আওতাধীন ন্যাশনাল ইনফরম্যাটিক্স সেন্টারের তরফে নাকি একটি নির্দেশ জারি হয়েছে, যার দ্বারা গুগল প্লে স্টোর এবং অ্যাপেলের অ্যাপ স্টোর-কে বলা হয়েছে, নির্দিষ্ট কিছু চিনা অ্যাপের ব্যবহার যেন সীমিত করে দেওয়া হয়। কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে, এই বার্তাটি ভুয়ো, এবং গুগল অথবা অ্যাপেলকে এমন কোনও নির্দেশ দেওয়া হয় নি।

 

আন্তর্জাতিক যোগ দিবস স্মার্টফোনের সঙ্গে!

International Yoga Day 2020: যোগাসনের প্রতি দেশের বর্তমান প্রধানমন্ত্রীর ব্যক্তিগত আগ্রহের কথা কারোরই বিশেষ অজানা নয়। প্রতি বছরের মতো এ বছর ২১ জুন, আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে জাতির প্রতি ভাষণ দেবেন নরেন্দ্র মোদী। তবে করোনা আবহে এ বছর দেশজুড়ে নানা অনুষ্ঠানের মাধ্যমে যোগাসন অভ্যাস করা যাবে না। সবটাই হবে ঘরে বসে, সামাজিক দূরত্ব মেনে। তাই এ বছরের থিম ঘরে বসে যোগ।Wellnesys (YogiFi), Parjanya Creative (Prayoga app), এই দুই অ্যাপে যোগ ব্যায়ামের কোর্স রয়েছে।

 

পিতৃদিবসে হোয়াটসঅ্যাপ স্টিকার, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন?

Happy Father’s Day 2020 Wishes, messages, greetings: জুন মাসের তৃতীয় রবিবারকে বাবা-দিবস হিসাবে উদযাপনের সূচনা মার্কিন মুলুকে। এর নেপথ্যে রয়েছে একাধিক গল্প। সবচেয়ে জনপ্রিয় মত হল, ১৯১০ সালে ওয়াশিংটনে প্রথম পালিত হয় ফাদার্স ডে। জুন মাসের ১৯ তারিখে। আপনিও যদি আপনার বাবার জন্য ডিজিটাল মাধ্যমে শুভেচ্ছা জানাতে চান, তাহলে হোয়াটসঅ্যাপ স্টিকার ব্যবহার করতে পারেন।

 

আজ সূর্যগ্রহণ

রবিবার চলতি বছরে প্রথমবার বলয়গ্রাস সূর্যগ্রহণের সাক্ষী হবে গোটা দেশ। দিল্লির নেহরু প্ল্যানেটেরিয়াম-এর ডিরেক্টর অধ্য়াপক অরবিন্দ পরঞ্জপে জানিয়েছেন যে গুজরাতের ভুজে প্রথম গ্রহণ দেখা যাবে সকাল ৯.৫৮ মিনিট নাগাদ। চার ঘণ্টা পর,  দুপুর ২.২৯ মিনিটে গ্রহণের শেষ পর্ব দেখা যাবে অসমের ডিব্রুগড় শহর থেকে।

আজকের পর ২০২২ সালের ২৫ অক্টোবর ফের সূর্যগ্রহণ দেখতে পাবে ভারত। কিন্তু, বিশেষজ্ঞদের মতে, সূর্যগ্রহণ দেখার সময় সাবধানতা মেনে না চললে বিপদ হতে পারে।

Web Title: Todays top tech headlines technology latest updates

Next Story
প্লে স্টোরে চিনা অ্যাপের ওপর নিষেধাজ্ঞা? ভুয়ো খবর, জানাল কেন্দ্রীয় সরকারremove china apps
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com