বড় খবর

দিনের সেরা প্রযুক্তির খবর: লকডাউনে ফোন কেনার হিরিক, লঞ্চ Realme X3

দিনের সেরা প্রযুক্তির খবর একসঙ্গে পড়ুন এই প্রতিবেদন

Read today’s tech news headline in one place: অ্যাপেলের হার্ডওয়্যার টেকনোলজির সিনিয়র ভায়েস প্রেসডেন্ট জনি স্রোজিকে ঘিরে অনেক আগ্রহ তৈরি হয়েছে বিশ্ব স্তরে।দাম খানিক বেশি মনে হলেও, এতে গান শোনার অনুভূতিই আলাদা। অনলাইনে কেনা কাটায় প্রভাব ফেলেছে লকডাউন। এক্স-সিরিজের অধীনে লঞ্চ হওয়া স্মার্টফোন দুটি কেবল ফোর জি নেটওয়ার্ক রয়েছ। এতে ফাইভ জি নেই। প্রযুক্তির খবর পড়ুন এক নজরে….

নিউজ সার্ভিস প্রকাশকদের টাকা দেবে গুগল

মিডিয়া আউটলেটকে পয়সা দেবে গুগল। সেরকমই নতুন ফিচার নিয়ে আসছে অ্যালফাবেট ইন কর্পোরেট গুগল। জানা গিয়েছে বছর শেষে এই ফিচার আনবে সংস্থা। কারণ একটা বিরাট পরিমাণের ব্যবসা সার্চ ইঞ্জিনের উপর নির্ভর করে এগোচ্ছে।

 

অ্যাপেলকে শীর্ষে রাখার পিছনে কার অবদান বেশি জানেন?

জনি স্রোজি

অ্যাপলের WWDC 2020 মূল বক্তব্য জানিয়ে দেওয়ার পর, সংস্থাটির হার্ডওয়্যার টেকনোলজির সিনিয়র ভায়েস প্রেসডেন্ট জনি স্রোজিকে ঘিরে অনেক আগ্রহ তৈরি হয়েছে বিশ্ব স্তরে। স্রোজি অ্যাপলের চিপ আপডেটের প্রচেষ্টাকে নেতৃত্ব দিচ্ছেন এবং ম্যাক কম্পিউটারগুলির জন্য অ্যাপল-ডিজাইন করা, এআরএম-ভিত্তিক চিপ তৈরিতে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। স্রোজি অন্যান্য অ্যাপল এক্সিকিউটিভদের মতো খুব একটা প্রকাশ্যে আসেন না। তবে অ্যাপলের উন্নতিতে তার অবদান অপরিসীম। আইফোনে এবং আইপ্যাডে পাওয়া অ্যাপলের কাস্টম এ-সিরিজ চিপগুলির পিছনে থাকা জনি স্রোজির জন্ম ইসরায়েলে। সেখান থেকেই কম্পিউটার সায়েন্সে মাস্টার্স করেন। আরবিক, হিব্রু এবং ফ্রেঞ্চ ও ইংরাজিতে কথা বলতে পারদর্শী। ২০০৮ সালে অ্যাপেলে জয়েন করেন।

গান শুনুন সোনির WF-XB700 হেডফোনে

Sony WF-XB700

দাম- ৯,৯৯০ টাকা। ওয়ারলেস হেডফোন। দাম খানিক বেশি মনে হলেও, এতে গান শোনার অনুভূতিই আলাদা। বক্সের মধ্যে রাখলেই চার্ড হয়ে যাবে হেডফোন। এলইডি লাইট তার নির্দেশিকা দেবে। তবে ওই বক্সকে ইউএসবি দিয়ে আগাম চার্জ দিয়ে রাখতে হবে। বক্সটি সেমি ট্রান্সপারেন্ট। বাইরে থেকেই বুঝতে পারবেন চার্জ হচ্ছে হেডফোনটি। তবে বাজারচলতি হেডফোনের চেয়ে তুলনামূলক সাইজে একটু বড়। ব্যবহার মোটেই জটিল নয়। উভয় পক্ষ যেকোন ডিভাইসের সাথে সহজেই কানেক্ট করা যাবে। আপনি ভলিউম নিয়ন্ত্রণ করতে পারেন এবং উভয় পক্ষের দুটি ছোট বোতাম ব্যবহার করে নেভিগেট করতে পারবেন।

সর্বোত্তম বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হ’ল এটি স্প্ল্যাশ-প্রুফ, যার অর্থ আপনি বৃষ্টি, দূষণ, ধুলো, জিমের সময় ব্যবহার করতে পারবেন।

লকডাউনে ফোনে কেনার হিরিক ?

Redmi 9 series

ভারতে কোভিড-১৯ সময়কালে নতুন ভোক্তাদের আচরণগুলি প্রকাশ্যে এসেছে। যা অনলাইনে কেনা কাটায় প্রভাব ফেলেছ। ফেসবুক ইন্ডিয়া এবং বোস্টন কনসাল্টিং গ্রুপের মোবাইল ফোন, এফএমসিজি এবং সহ জিনিস কেনার প্রতি মানুষের আচরণ তা তুলে ধরেছে। মোবাইল বিভাগে, কেনাকাটা এবং অভিজ্ঞতা, বৃহত্তর ডিজিটালাইজেশনের দিকে ঠেলছে ভারতকে। সমীক্ষায় যার প্রবণতা স্পষ্ট।

ভোক্তাদের দৈনন্দিন জীবনে মোবাইল ফোনটি আরও প্রয়োজনীয় হয়ে উঠেছে। ৩৮ শতাংশ উত্তরদাতারা পরামর্শ দিয়েছেন যে তারা আগামী মাসে এই বিভাগে আরও বেশি ব্যয় করবেন। তবে, মন্দার বাজারে কম টাকার ফোনের দিকে ঝোঁক বেশি হয়েছে মানুষের। তাতে দেখা গিয়ে ২৯ শতাংশ বাজেট কমিয়ে ফোন কিনতে চায় ভারতীয়রা।

আজ লঞ্চ হবে Realme X3

Realme X3 SuperZoom
Realme X3 SuperZoom

রিয়েলমি আজ ভারতে Realme X3 এবং Realme X3 SuperZoom লঞ্চ করতে চলেছে। এই সিরিজটি Realme X2 সিরিজের উত্তরসূরী। যা গত বছর জনপ্রিয় ফোনের তালিকায় ছিল। কোভিড -১৯ মহামারীর কারণে সংস্থা অনলাইনে ইভেন্টের আয়োজন করেছে। সংস্থাট তার অফিসিয়াল ইউটিউব চ্যানেল, টুইটার হ্যান্ডেল এবং ফেসবুক পেজে সরাসরি ইভেন্টটি সম্প্রচার করবে।

রিয়েলমি ইতিমধ্যে নিশ্চিত করেছে যে এক্স-সিরিজের অধীনে লঞ্চ হওয়া স্মার্টফোন দুটি কেবল ফোর জি নেটওয়ার্ক রয়েছ। এতে ফাইভ জি নেই। Realme X3 SuperZoom ইউরোপে ইতিমধ্যে লঞ্চ হয়েছে। সেখানে দাম ৪৯৯ ইউরো। ভারতে যার মূল্য প্রায় ৪২,৯০০ টাকা। রিয়েলমে এক্স থ্রি সিরিজের পাশাপাশি সংস্থা ওয়্যারলেস ইয়ারবাড লঞ্চ করবে।

Web Title: Todays top tech headlines technology latest updates 25 june

Next Story
ওয়ানপ্লাস টিভির ‘প্রি বুক’ শুরু অ্যামাজনে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com