বড় খবর

দিনের সেরা প্রযুক্তির খবর: মধ্যবিত্তের হাতে নাগালে ওয়ানপ্লাস, দুরত্ব বজায় রেখে আপনাকে সুরক্ষিত রাখবে অ্যাপ

দিনের সেরা প্রযুক্তির খবর একসঙ্গে পড়ুন এই প্রতিবেদন

Read today’s tech news headline in one place:  অ্যাপেল আপকামিং আইফোন লঞ্চের সময় পিছিয়ে দিয়েছে। ওয়ানপ্লাস খুব শীঘ্রই ভারতে একটি নতুন স্মার্টফোন সিরিজ আনছে।কার থেকে কতটা দুরত্ব বজায় রাখলে আপনি সুরক্ষিত থাকবেন, তা জানিয়ে দেবে অ্যাপ।আপনি যদি ২০,০০০ টাকার ফোন কিনতে চান তাহলে পেয়ে যাবেন একাধিক কমদামে প্রয়োজন মেটানোর ফোন।

 

iPhone 12 ফোনের সঙ্গে থাকবে না চার্জার আর এয়ার পড?

কোভিড -১৯ মহামারীর কারণে স্মার্টফোন উত্্পাদন মারাত্মক ক্ষতিগ্রস্থ হওয়া সত্ত্বেও অ্যাপল এই বছরের শেষের দিকে iPhone 12 এর ব্যবসা শুরু করবে। কাপের্টিনো মেজর সাধারণত সেপ্টেম্বরেই নতুন আইফোন লঞ্চ করে। তবে এবার সেই লঞ্চের সময় কিছুটা বিলম্বিত হতে পারে। ডিজাইন এবং এর বিভিন্ন মডেল সম্পর্কে সমস্ত জল্পনা কল্পনা গুলির মধ্যে একটি হল ফোনের বাক্সে থাকবে না চার্জার ও এয়ারপড। তবে এর সত্যতা এখনও যাচাই করা যায়নি। এবিষয়ে সংস্থাও মুখ খোলেনি।

 

কী নাম হতে ওয়ান প্লাসের আপকামিং ফোনের?

ওয়ানপ্লাস খুব শীঘ্রই ভারতে একটি নতুন স্মার্টফোন সিরিজ আনছে। এই সিরিজটির সঙ্গে, সংস্থা সাশ্রয়ী মূল্যের আরও একটি স্মার্টফোন নিয়ে আসছে। মধ্যবিত্তের কাছে সহজ লভ্য হয়ে উঠতে পারে ওয়ানপ্লাস। ভারতে প্রিমিয়াম সিরিজের পর এই নতুন সিরিজ এনে ওয়ানপ্লাস শাওমি , রিয়েলমির সঙ্গে প্রতিযোগীতায় নেমেছে। অ্যামাজন প্রাইমে পাওয়া যাবে এই ফোন।

 

 

বিপদ সামনেই, দূরে সরে দাঁড়ান, জানাবে অ্যাপ

সোশাল ডিসটেন্স বজায় রাখতে সাহায্য করবে অ্যাপ

দিন দিন ভারতে বেড়ে চলেছে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা। এ হেন অবস্থায়, মুশকিল হয়ে উঠছে সোশাল ডিসটেন্স বজায় রাখা। কিন্তু করকোনার হাত থেকে বাঁচতে আপনাকে অন্তত খানিক দুরত্ব রাখতেই হবে। কার থেকে কতটা দুরত্ব বজায় রাখলে আপনি সুরক্ষিত থাকবেন, তা জানিয়ে দেবে অ্যাপ। এখন স্মার্টফোন কম বেশি সকলের কাছেই রয়েছে। সেক্ষেত্রে অ্যাপ অন রাখলে আপনাকে নোটিফিকেশন মারফত জানিয়ে দেবে “দূরে সরে দাঁড়ান”। অ্যাপ গুলি হল- 1point5,WaitQ, DROR।

 

বাজেট হাজার কুড়ি, রইল সেরা ফোনের তালিকা

২০,০০০ টাকার ফোনের তালিকা

আমাদের প্রতিদিনের প্রয়োজনের জন্য স্মার্টফোনের প্রতি বেশি ঝুঁকে পড়েছি, স্মার্টফোন এখন বিলাসিতা থেকে প্রয়োজনীয় বস্তু হয়ে উঠেছে। লকডাউনে তো আরও বেশি করে এর প্রভাব বেড়েছে। বেশ কিছু ছাত্র ছাত্রী অনলাইন পড়াশোনা করছে ফোন মারফত। ঘরবন্দী মানুষ ফোনের দিকে তাকিয়েই দিন কাটাচ্ছে। দেশে জিএসটি যোগ হওয়ায় ব্যয়বহুল হয়ে উঠেছে স্মার্টফোন। কিন্তু আপনি যদি ২০,০০০ টাকার ফোন কিনতে চান তাহলে পেয়ে যাবেন একাধিক কমদামে প্রয়োজন মেটানোর ফোন।

Poco X2: ১৭,৪৯৯ টাকা

Samsung Galaxy M31: ১৭,৪৯৯ টাকা

Realme 6 Pro: ১৭,৯৯৯ টাকা

Xiaomi Redmi Note 9 Pro Max: ১৬,৯৯৯ টাকা

Vivo Z1X: ১৬,৯৯০ টাকা

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Todays top tech headlines technology latest updates 29 june

Next Story
দিনের সেরা প্রযুক্তির খবর: জুলাইতে চন্দ্রগ্রহণ, চাঁদে কেমন হতে পারে টয়লেট?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com