প্রযুক্তির খবর: কৃষ্ণগহ্বর গিলে ফেলতে পারে সূর্যকে, পাবজি খেলে ফাঁকা করে দিল বাবার ব্যাঙ্ক অ্যাকাউন্ট

ভার্চুয়াল গোলাবারুদ কিনে বাবার টাকা খরচ করে বসল ১৭ বছরের কিশোর। এই টাকা চিকিত্্সার জন্য সঞ্চয় করা হয়েছিল।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: July 7, 2020, 05:06:58 PM

tech news headline in one place: ২০০৭ সালের লঞ্চ হওয়া ফোনটির পুণরায় প্রচার চালাচ্ছে নোকিয়া।কেনার সময় হুড়োতাড়া করতে হবে।  তাই আগাম জেনে নিন কিছু বিষয়। মিল্কিওয়ের ব্ল্যাকহোল যদি তার আয়তন বাড়াতে চায় তবে আমাদের গ্যালাক্সির সমস্ত তারার দুই তৃতীয়াংশ গিলে ফেলতে পারে।

পাঁচ জিবি ফ্রি ডেটা দিচ্ছে বিএসএনএল

ফেসবুকে হোয়াটসঅ্যাপের বাজার কাড়তে ভারতীয় সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘এলিমেন্টস’

চিনা অ্যাপ বয়কটে ত্রস্ত গোটা দেশ। পছন্দ থাকলেও চিনা পণ্যে অনিহা তৈরির একটা হওয়া বইছে গোটা দেশজুড়ে। ৫৯ টি চিনা অ্যাপে নিষেধাজ্ঞা জারি করার পর দেশীয় পণ্য ব্যবহারের প্রবণতা দেখা দিয়েছে। এরই মাঝে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশি অ্যাপ বানানোর চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন ভারতীয় টেক কমিউনিটির দিকে। এমনই এক পরিস্থিতিতে, আত্মনির্ভর ভারত ক্যাম্পেনের আওতায় দেশীয় সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম এলিমেন্টস অ্যাপ নিয়ে এল ভারতীয় সংস্থা। অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ক্ষেত্রে উপলব্ধ এই অ্যাপ।

 

যারা সোশাল ডিসটেন্স মেনে চলতে চায় তাদের জন্য নোকিয়ার এই ফোন

এইচএমডি গ্লোবাল, ফিনিশ স্টার্টআপ যা এখন আইকনিক নোকিয়া ব্র্যান্ডের বিপণন করছে, নতুন ডিভাইস বিক্রি করার জন্য নস্টালজিয়াকে কাজে লাগাচ্ছে সংস্থা। ২০০৭ সালের লঞ্চ হওয়া ফোনটির পুণরায় প্রচার চালাচ্ছে নোকিয়া।

 

লিমিটেড সেল OnePlus TV 32-inch, কেনার আগে জেনে নিন জরুরি তথ্য

গত সপ্তাহে ওয়ানপ্লাস ইউ এবং ওয়াই সিরিজ সহ দেশে দুটি নতুন স্মার্ট টিভি সিরিজ লঞ্চ করেছে ওয়ানপ্লাস। ওয়াই সিরিজের অধীনে ৩২-ইঞ্চি এবং ৪৩-ইঞ্চি সহ দুটি সাশ্রয়ী মূল্যের স্মার্ট টিভি নিয়ে এসেছে। ওয়ানপ্লাস টিভি ৩২ ইঞ্চি ওয়াই সিরিজটি অ্যামাজনে পাওয়া যাবে।

উল্লেখযোগ্যভাবে, এটি একটি লিমিটেড সেল, অর্থাত্্ বিক্রির সময় অল্প সংখ্যক ইউনিট উপলব্ধ থাকবে। কেনার সময় হুড়োতাড়া করতে হবে।  তাই আগাম জেনে নিন কিছু বিষয়

১) ১২ মাসের নো-কস্ট ইএমআই পাবেন।

২) ডেবিট-ক্রেডিট ও বাজাজ ফাইনান্সের উপর অতিরিক্ত সুবিধা রয়েছে।

৩) টিভি কেনার সময় ১,৯৯৯ টাকায় পেয়ে যাবে Amazon Echo Dot।

৪) ওয়ানপ্লাস টিভি ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি ওয়াই ওয়ানের দাম যথাক্রমে ১২,৯৯৯ এবং ২২,৯৯৯ টাকা।

৫)টিভি ৬.৯ মিমি চওড়া

৬)লম্বা ডিসপ্লে সরবরাহের জন্য নতুন লাইনআপে হুডের নিচে একটি নতুন সিনেমাটিক ডিসপ্লে রয়েছে।

৭)টিভিতে  ডলবির ইমেজিন ভিশন এইচডিআর প্রযুক্তি রয়েছে।

৮)টিভির রঙ এবং উজ্জ্বলতা উন্নত করতে, অত্যাধুনিক প্রযক্তি রয়েছে।

৯)এই টিভিগুলি অক্সিজেন ওপারেটিং সিস্টেম ৯.০ অ্যান্ড্রয়েডে চলবে।

১০) ওয়ানপ্লাস টিভিগুলি পাতলা হওয়া সত্ত্বেও অডিও বক্স রয়েছে সামনে। এই টিভিগুলিতে ডলবি এটমাস সিনেমাটিক সাউন্ড থাকবে। শব্দ বাড়ানোর জন্য স্পিকারের স্থান পরিবর্তনও করা হয়েছে।

 

একদিনেই কৃষ্ণগহ্বর গিলে ফেলতে পারে একটা গোটা সূর্য

বিজ্ঞানীরা জানতে পেরেছেন মহাবিশ্বে যে  বৃহত্তম কৃষ্ণগহ্বর রয়েছে, তা  সূর্যের ভরের প্রায় তিন হাজার চারশো কোটি গুণ।  প্রতিদিন এক সূর্যকে অনায়াসে গিলে নিতে পারে। এটি এখন পর্যন্ত মহাজগতে দ্রুত বড় হওয়া কৃষ্ণগহ্বর। অতিবেগুনীরশ্মি কৃষ্ণগহ্বর হিসেবে এটিকে শ্রেণিবদ্ধ করা হয়েছে। অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটির জ্যোতির্বিদ ক্রিস্টোফার ওঙ্কেনের মতে, ” এই ব্ল্যাকহোলের ভরটি মিল্কিওয়ের কেন্দ্রে থাকা ব্ল্যাকহোলের চেয়ে প্রায় ৮,০০০ গুণ বড়।” তিনি আরও যোগ করেছেন, “মিল্কিওয়ের ব্ল্যাকহোল যদি তার আয়তন বাড়াতে চায় তবে আমাদের গ্যালাক্সির সমস্ত তারার দুই তৃতীয়াংশ গিলে ফেলতে পারে।

পাবজি খেলতে গিয়ে খরচ করে ফেলল বাবার ১৬ লাখ টাকা

PUBG

বাবাকে দেনার খাতা ডুবিয়ে দিল ছেলে। তিনি পাবজি খেলোয়ার। যুদ্ধের সময় প্রয়োজন তার অনেক বন্ধুক সহ একাধিক সরঞ্জাম। এদিকে রয়েছে যুদ্ধে জয়ী হওয়ার প্রবল ইচ্ছা। অগত্যা ভরসা বাবার ব্যাঙ্ক ব্যালেন্স। ভার্চুয়াল গোলাবারুদ কিনে বাবার টাকা খরচ করে বসল ১৭ বছরের কিশোর। এই টাকা চিকিত্্সার জন্য সঞ্চয় করা হয়েছিল।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Todays top tech headlines technology latest updates 6 july rs 16 lakh on pubg in game transactions elyments launched under aatmanirbhar bharat samsung to launch big battery phone this black hole

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X