বড় খবর

দিনের সেরা বাছাই করা প্রযুক্তির খবর: আমেরিকা হংকংয়ে বন্ধ হতে চলেছে টিকটক

জিনপিং প্রশাসন। স্বাধীনভাবে মত প্রকাশের অধিকার কেড়ে নিয়েছে নতুন আইন।

Read today’s tech news headline in one place: মার্কিন যুক্তরাষ্ট্রের গোপনীয়তা রক্ষা নিয়ে অনিশ্চয়তা থেকে যায়। সেই আশঙ্কাতেই চিনা অ্যাপ বন্ধ করা নিয়ে পর্যালোচনা শুরু হয়েছে।

আমেরিকাতেও সম্ভাব্য নিষেধাজ্ঞার মুখে টিকটক সহ চিনা অ্যাপ

ভারতে নিষিদ্ধ টিকটক

মার্কিন যুক্তরাষ্ট্রের বিদেশ সচিব মাইক পম্পেও সোমবার জানিয়েছেন, টিকটক সহ একাধিক চিনা সোশ্যাল মিডিয়া অ্যাপ নিষিদ্ধ করার বিষয়ে নিশ্চিতভাবে পর্যালোচনা শুরু করেছে আমেরিকা।

ফক্স নিউজের সঙ্গে একটি সাক্ষাৎকারে পম্পেও বলেন, “(মার্কিন রাষ্ট্রপতি) ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রস্তাব নিয়ে যাওয়ার আগে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।” মার্কিন আইন বিশেষজ্ঞরা টিকিটক ব্যবহারকারীদের তথ্য পরিচালনার বিষয়ে জাতীয় সুরক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, “চিনা কমিউনিস্ট পার্টির দ্বারা নিয়ন্ত্রিত সংস্থা ওদেশের আইন মেনে স্থানীয় গোয়েন্দাদের কাজে সহযোগিতা করে। সেক্ষেত্রে মার্কিন যুক্তরাষ্ট্রের গোপনীয়তা রক্ষা নিয়ে অনিশ্চয়তা থেকে যায়। সেই আশঙ্কাতেই চিনা অ্যাপ বন্ধ করা নিয়ে পর্যালোচনা শুরু হয়েছে।”

হংকং থেকে নিজেদের তলপি-তলপা গুটিয়ে নিতে চলেছে টিকটক

চিনে তাদের আর শিকড় নেই, বাইটডান্স কোম্পানি এখন চিনের সঙ্গে তাঁর সম্পর্কে মুছে ফেলতে চাইছে। সম্প্রতি তারা গোটা বিশ্বের কাছে জানাতে চাইছে যে তাদের উপর চিনের হস্তক্ষেপ আগামী দিনে থাকবে না। কাজেই, অন্যতম পদক্ষেপ হিসেবে বর্তমানে হংকং থেকে নিজেদের ব্যবসা বাণিজ্য গুটিয়ে নিতে চলেছে টিকটক। হংকংয়ে নতুন জাতীয় নিরাপত্তা আইন এনে সম্পূর্ণ ব্যবস্থাটাই বদলে ফেলেছে জিনপিং প্রশাসন। স্বাধীনভাবে মত প্রকাশের অধিকার কেড়ে নিয়েছে নতুন আইন।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Todays top tech headlines technology latest updates 7 july google chrome update may save two hours tiktok hong kong america banning tiktok whatsapp one plus nord cybersecurity

Next Story
হংকং থেকে নিজেদের তলপি-তলপা গুটিয়ে নিতে চলেছে টিকটক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com