বড় খবর


দিনের সেরা বাছাই করা প্রযুক্তির খবর: টিকটকের মজা ইনস্টাগ্রামে, ৭৯ টাকায় Zee5

নাম মাত্র খরচে এয়ারটেল দিচ্ছে ৭৯ টাকার টপ আপ, ১.৫ জিবি নেটের সঙ্গে আনলিমিটেড কল, ফ্রি জি ফাইভ

 

টিকটকের মজা এবার ইনস্টাগ্রামে

ইনস্টাগ্রাম রিলস

ইনস্টাগ্রাম ভারতে রিলস নামে নিজস্ব একটি ছোট ভিডিও ফিচার চালু করেছে। নতুন ফিচারটিতে অ্যাপের মধ্যে ভিডিও তৈরি করতে, সৃজনশীল ফিল্টার এবং গান যুক্ত করতে এবং তাদের নিয়মিত ফলোয়ার্স সঙ্গে শেয়ার করতে পারবেন ইউজাররা। ফেসবুকের প্রোডাক্টের ভিপি বিশাল শাহ বলেছেন, রিলস টিকটকের মতো এবং ব্যবহারকারীরা জনপ্রিয় গান, ট্রেন্ডস বা চ্যালেঞ্জ সহ ১৫ সেকেন্ডের ভিডিও তৈরি করার সুবিধা দেবে।

টিকটকে নিষেধাজ্ঞা নিয়ে আলোচনায় ডোনাল্ড ট্রাম্প

tiktok, টিকটক
প্রতীকী ছবি।

মার্কিন যুক্তরাষ্ট্রের বিদেশ সচিব মাইক পম্পেও সোমবার জানিয়েছেন, টিকটক সহ একাধিক চিনা সোশ্যাল মিডিয়া অ্যাপ নিষিদ্ধ করার বিষয়ে নিশ্চিতভাবে পর্যালোচনা শুরু করেছে আমেরিকা।ফক্স নিউজের সঙ্গে একটি সাক্ষাৎকারে পম্পেও বলেন, “(মার্কিন রাষ্ট্রপতি) ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রস্তাব নিয়ে যাওয়ার আগে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।” মার্কিন আইন বিশেষজ্ঞরা টিকিটক ব্যবহারকারীদের তথ্য পরিচালনার বিষয়ে জাতীয় সুরক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, “চিনা কমিউনিস্ট পার্টির দ্বারা নিয়ন্ত্রিত সংস্থা ওদেশের আইন মেনে স্থানীয় গোয়েন্দাদের কাজে সহযোগিতা করে। সেক্ষেত্রে মার্কিন যুক্তরাষ্ট্রের গোপনীয়তা রক্ষা নিয়ে অনিশ্চয়তা থেকে যায়। সেই আশঙ্কাতেই চিনা অ্যাপ বন্ধ করা নিয়ে পর্যালোচনা শুরু হয়েছে।” এর পরবর্তীতেই ট্রাম্প জানায়, যে তিনিও টিকটকে নিষেধাজ্ঞা জারি করার বিষয়ে হস্তক্ষেপ করেছেন।

৭৯ টাকার টপ রিচার্জে ফ্রি ZEE5, সঙ্গে আরও অনেক সুবিধা, মেয়াদ ৩০ দিন

bharti airtel, ভারতী এয়ারটেল
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

এয়ারটেল গ্রাহকদের জন্য দুটি নতুন রিচার্জ প্যাক চালু করছে, যেখানে স্ট্রিমিং প্ল্যাটফর্ম ZEE5 এর সাবসক্রিপশন পাওয়া যাবে। উল্লেখ্য, এবার টপ আপের সঙ্গে থাকছে এই সুবিধা। ২৮৯ টাকায় প্ল্যানের পাশাপাশি ৭৯ টাকার টাকার টপ আপ রিচার্জ নিয়ে এসেছে এয়ারটেল।

নতুন ২৮৯ টাকার রিচার্জ প্ল্যানে ব্যবহারকারীদের ১০০ টি দৈনিক এসএমএস এবং সীমাহীন কলিং সুবিধাসহ প্রতিদিন ১.৫ ডিবি ডেটা সরবরাহ করবে। এছাড়াও গ্রাহকরা ZEE5 এর সাবসক্রিপশন, এয়ারটেল এক্সস্ট্রিম এবং উইঙ্ক মিউজিকের সাবস্ক্রিপশন পাবেন। প্ল্যানের মেয়াদ ২৮ দিন।

৭৯ টাকার প্ল্যানের আওতায় ব্যবহারকারীরা ZEE5, এয়ারটেল এক্সস্ট্রিম এবং উইঙ্ক মিউজিকের অ্যাক্সেস পাবেন। এর মেয়াদ থাকবে ৩০ দিন।

Web Title: Todays top tech headlines technology latest updates 8 july airtel brings rs 289 prepaid rs 79 top up us looking at banning tiktok instagram launches reels covid 19 impact

Next Story
৭৯ টাকার টপ রিচার্জে ফ্রি ZEE5, সঙ্গে আরও অনেক সুবিধা, মেয়াদ ৩০ দিনbharti airtel, ভারতী এয়ারটেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com