বড় খবর

এমাসের সেরা ৬ স্মার্টফোন: জুন ২০১৮

আইফোন টেন থেকে ওয়ানপ্লাস সিক্স, শাওমি রেডমি ফাইভ এ থেকে মোটোরোলা জি সিক্স, নিচের তালিকায় জেনে নিন দাম অনুযায়ী এমাসের বাজারসেরা ফোনের খবর।

apple-iphone-x-best-smartphone
iPhone X is the best smartphone Apple has ever released.

বাজারে বিভিন্ন দামে আজকাল প্রচুর স্মার্টফোন পাওয়া গেলেও এরমধ্যে থেকে সেরা ফোনটি বেছে নেওয়া বেশ কঠিন। দাম অনুযায়ী কোন ফোন বাকি পাঁচটা ফোনের চাইতে সেরা, তা স্থির করা আরও মুশকিল। ক্রেতাদের চাহিদা মেটাতে এখন বাজারে প্রচুর ফোন পাবেন। যেমন, অ্যান্ড্রয়েড ফোন, আইফোন, ফ্ল্যাগশিপ ফোন, ব্যাটারি ফোন, সেলফি ফোন, ক্যামেরা ফোন ইত্যাদি। দীর্ঘ এই তালিকা থেকে দাম, ফিচার এবং পারফর্মমেন্সের ভিত্তিতে ইন্ডিয়ানএক্সপ্রেস ডট কম আপনার জন্য বেছে নিল সেরা ৬ ফোন। আইফোন টেন থেকে ওয়ানপ্লাস সিক্স, শাওমি রেডমি ফাইভ এ থেকে মোটোরোলা জি সিক্স, নিচের তালিকায় জেনে নিন দাম অনুযায়ী এমাসের বাজারসেরা ফোনের খবর।

সেরা স্মার্টফোন- বাজেট ৮০০০০ টাকা

অ্যাপেল আইফোন টেন (Apple iPhone X)

এই মূহূর্তে বাজারের সেরা আইফোন বলতে গেলে নিশ্চিতভাবে উঠে আসবে আইফোন টেনের নাম। অসাধারণ ওলেড স্ক্রীন, দুর্দান্ত ড্যুয়াল ক্যামেরা, ফেস আইডি এবং দীর্ঘ ব্যাটারি লাইফের দরুন আইফোন টেন কিনতেই পারেন।
নতুন বায়োনিক এ ইলেভেন চিপসেট থাকার জন্য আইফোন টেনের পারফর্মেন্সও অসাধারণ। আর বাজারসেরা ফোন কিনতে খসাতেই হবে যথেষ্ট গ্যাঁটের কড়ি। তবে ৮৪৯৯০ টাকা খরচ করে আইফোন টেন কিনলে বুঝবেন কেন অ্যাপেলের এই নতুন ফোনটির এত দাম।

সেরা স্মার্টফোন- বাজেট ৫০০০০ টাকা থেকে ৭০০০০ টাকা

স্যামসং গ্যালাক্সি এস নাইন প্লাস (Samsung Galaxy S9+)

স্যামসংয়ের এবছরের ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি এস নাইন প্লাস অনেক কারনেই বাজারের সেরা ফোনগুলোর মধ্যে একটি। এতে রয়েছে ৬.২-ইঞ্চি মাপের সুপার অ্যামোলেড বেজেলহীন ডিসপ্লে, অসাধারণ ড্যুয়াল ক্যামেরা, শক্তপোক্ত ডিজাইন, দারুন ব্যাটারি লাইফ এবং নতুন এক্সিনস ৯৮১০ প্রসেসর। এছাড়াও এতে রয়েছে মাইক্রো এসডি কার্ড স্লট এবং হেডফোন জ্যাক। উল্লেখ্য, এই দুটি ফিচারই নতুন কোন আইফোনে পাওয়া যায়না।

samsung-galaxy-s911-best-smartphone-june-2018
Samsung Galaxy S9+ is a complete Android smartphone.

তবে ৬৪৯০০ টাকায় এই ফোনটির দাম একটু বেশিই বোধহয়। তবুও সবমিলিয়ে স্যামসং গ্যালাক্সি এস নাইন প্লাস’ই এই মূহূর্তে বাজারের সেরা অ্যান্ড্রয়েড ফোন।

হুয়াওয়ে পি টোয়েন্টি প্রো (Huawei P20 Pro)

দুর্দান্ত ট্রিপল-লেন্স ক্যামেরা এবং অসাধারণ ব্যাটারি লাইফের কারণে হুয়াওয়ে পি টোয়েন্টি প্রো’কে এই তালিকায় রাখতেই হয়। পি টোয়েন্টি প্রো’র সেরা ফিচার অবশ্যই এর ক্যামেরা। আজ অবধি কোন স্মার্টফোনের পেছনের ক্যামেরায় তিনটে লেন্স ব্যবহার করা হয় না।

huawei-p20-pro-best-smartphone-june-2018
Huawei P20 Pro is the first smartphone on the market to feature a triple-camera setup.

এছাড়াও হুয়াওয়ের এই ফোনটিতে পাবেন ৬.১-ইঞ্চি মাপের ওলেড ডিসপ্লে এবং অসাধারণ পারফর্মেন্স। এই মূহূর্তে গ্যালাক্সি এস নাইন বাজারের সেরা অ্যান্ড্রয়েড ফোন হলেও পি টোয়েন্টি প্রো’র ক্যামেরা এবং ব্যাটারি আরও উন্নতমানের। ৬৪৯৯৯ টাকায় এই ফোনটির দাম একটু বেশি ঠেকলেও অনেক কারনেই কিনে ফেলতে পারেন পি টোয়েন্টি প্রো ফোনটি।

সেরা স্মার্টফোন- বাজেট ৩০০০০ থেকে ৪০০০০ টাকা

ওয়ানপ্লাস সিক্স (OnePlus 6)

কমদামে খুব উন্নতমানের স্মার্টফোন কিনতে চাইলে তালিকায় রাখুনওয়ানপ্লাস সিক্সের নামও। ৩৪৯৯৯ টাকা দামের এই ফোনটিতে রয়েছে ৬.২৮-ইঞ্চি মাপের ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, ৬/৮ জিবি র‍্যাম, ৬৪জিবি/ ১২৮জিবি ইন্টারনাল মেমরি, ড্যুয়াল ক্যামেরা, ৩৩০০ এমএএইচ ব্যাটারি এবং ১৬ মেগাপিক্সলের সেলফি ক্যামেরা।

oneplus6_big_3-best-smartphone-june-2018
OnePlus 6 deserves all your attention, thanks to its Rs 34,999 price tag.

ফোনটির দামে এই মূহূর্তে এত ফিচার ওয়ানপ্লাস ছাড়া অন্য কোন কোম্পানীর ফোনেই পাওয়া যায়না। তবে এতে মাইক্রো এসডি কার্ড স্লট, ওয়াটার রেজিস্ট্যান্স এবং ওয়ারলেস চার্জিংয়ের সুবিধা নেই।

সেরা স্মার্টফোন- বাজেট ১০০০০ থেকে ২০০০০ টাকা

মোটোরোলা জি সিক্স (Motorola G6)

পকেটে রেস্ত কম অথচ ভাল ক্যামেরা ফোন পেতে চাইলে কিনুন মোটোরোলা জি সিক্স। এই ফোনটির প্রসেসের মাঝারি মানের হলেও এর ক্যামেরা বাজারসেরা। এছাড়াও এর দামে মোটোরোলা জি সিক্স সবচেয়ে ভাল দেখতে ফোন।

moto-g6-best-smartphone-2016
৩ জিবি র‌্যামের মডেলটির দাম ১৩৯৯৯ ও ৪ জিবি র‌্যামের মডেলটির দাম ১৫,৯৯৯ টাকা।

১৩৯৯৯ টাকা দামে মোটোরোলা জি সিক্স এই মূহূর্তে বাজারের সেরা মিড-বাজেট ফোন।

সেরা স্মার্টফোন- দাম ৭০০০ টাকার নিচে

শাওমি রেডমি ফাইভ এ (Xiaomi Redmi 5A)

xiaomi-redmi-5a-759
শাওমি রেডমি ফাইভ এ

দামের হিসাবে পারফর্মেন্সের ভিত্তিতে রেডমি ফাইভ এ ইতিমধ্যেই যথেষ্ট জনপ্রিয় হয়েছে। ৫৯৯৯ টাকা দামের এই ফোনটি দেখতেও বেশ ভাল তাই এটি একবার পরখ করে দেখতেই পারেন।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Top smartphone in india june 2018 iphone x samsung galaxy s9 oneplus

Next Story
FIFA World Cup 2018: ফুটবল এবার বাড়িতে বসে বড় পর্দায়samsung tvIMAG0354
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com