মধ্যবিত্তের জন্য দশ হাজারের সেরা ফোন 

অবশ্যই সেরা ফোন বাছাই করা কঠিন, বিশেষত যেখানে গত বছর থেকে ক্রমান্বয়ে বেড়েছে ফিচার সহ স্মার্টফোনের ভীড়। তাহলে আপনার জন্য রইল সেরা ফোনের তালিকা।

By: New Delhi  Published: March 7, 2019, 7:52:45 PM

অনেকদিন ধরে ভাবছেন ফোন কিনবেন? বাজেট ১০ হাজার? এদিকে বাজারে এত ফোনের ভীড়ে আপনি একেবারে ভিরমি খেয়ে গেছেন? অবশ্যই সেরা  ফোন বাছাই করা কঠিন, বিশেষত যেখানে গত বছর থেকে ক্রমান্বয়ে বেড়েছে ফিচার সহ স্মার্টফোনের ভীড়। তাহলে আপনার জন্য রইল সেরা ফোনের তালিকা।

Realme C1

ঝকঝকে ডিসপ্লে , কোম্পানির দাবি যার মান ‘8K’। গ্যাজেট দুনিয়ায় এটা শুনে অনেকেই মশকরা মনে করেছিল। তবে Realme কিন্তু পরিষ্কার জানিয়েছিল, উন্নতমানের ডিসপ্লে থাকবে ফোনটিতে। তারওপর বাজেট ফ্রেন্ডলি ফোন। দাম ৭৯৯৯।

এই ফোনে আপনি পেয়ে যাবেন নোকিয়ার দুর্দান্ত নচ ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি ব্যাকআপ এবং স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর। আর এ জন্যই স্মার্টফোন দুনিয়ায় ইতিমধ্যে সাড়া ফেলে দিয়েছে Realme C1

এত কম দামে স্ন্যাপড্রাগন ৪৫০-এর প্রসেসর কেবল Realme C1-এই আপনি পাবেন। এই উচ্চ মানের প্রসেসরের মাধ্যমে PUBG-এর মতো ‘হাই-এন্ড গেম’ও সহজেই খেলা যায়।এই ফোনে ১৩+২ মেগাপিক্সলের ডুয়াল রিয়ার ক্যামেরা। এছাড়া, সামনের ক্যামেরাটি ৫ মেগাপিক্সলের।Realme C1-এ একটি মেমারি কার্ড-সহ দুটি সিম কার্ড ব্যবহারের সুবিধা রয়েছে। অ্যানড্রয়েড ওরিও ৮.১-এর এই ফোনটির এইচডি ডিসপ্লে ৫.৪৫ ইঞ্চির। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯। ২ জিবি RAM-সহ ১৬ জিবি ভ্যারিয়ান্টের এই ফোনটিতে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যেতে পারে।

Redmi Note 7

রেডমি নোট সেভেন  ৩/৪ জিবি সঙ্গে পাওয়া যাবে ৩২/৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের মডেল। দাম যথাক্রমে ৯,৯৯৯ ও ১১,৯৯৯ টাকা। কালো , নীল ও লাল রঙে পাওয়া যাবে ফোন।

রেডমি নোট সেভেন ফোনে থাকছে ৬.৩ ইঞ্চির FHD+ ডিসপ্লে, যার রেজোলিউশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল, অ্যাসপেক্ট রেশিও ১৯.৫:৯। অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর চলা ফোনটিতে থাকছে অ্যান্ড্রয়েড নাইন পাই অপারেটিং সিস্টেম। ৪০০০ mAh ব্যাটারি সঙ্গে দ্রুত চার্জিং ব্যবস্থা। f/2.2 অ্যাপারচারের সঙ্গে ১২ মেগাপিক্সেল ও সেকেন্ডারি ২ মেগাপিক্সেলের কম্বিনেশন পাওয়া যাবে ফোনটিতে।

Samsung Galaxy A10

Galaxy A10 ৪/৬৪ জিবির দাম ৮,৪৯০ টাকা। সাধ্যর দামে সাধের ফোন A10, এমনটাই দাবি। এই ফোনে থাকছে ৬.২ ইঞ্চির HD+ইনফিনিটি V ডিসপ্লে, F১.৯ অ্যাপারচারের ১৩ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা কম্বিনেশন সঙ্গে ফেস রেকগনিশন। ৩.৪০০ হাজার এমএইইচের ব্যাটারি ব্যাকআপ। লাল নীল ও কালো মডেলে পাওয়া যাবে A10।

Asus Zenfone Max M2

ফোনটিতে ডিসপ্লে রক্ষার জন্য দেওয়া হয়েছে “Corning Gorilla Glass6″। তাইওয়ানিজ কোম্পানি দাবি করে যে ফোনটি ১ মিটার ওপর থেকে ১৫ বার পড়লেও ভাঙবে না বা আঁচড়ের দাগ পড়বে না ফোনটির স্ক্রিনে। Zenfone Max Pro M2 ফোনটির স্ক্রিন  ৬ ইঞ্চি। ৪ , ৬ ও ৮ জিবি র‌্যামের মডেলে পাওয়া যাবে ফোনটি। স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসরে চলা ফোনটিতে থাকছে ৪০০০ mAh ও ৫০০০ mAh এর ব্যটারি ব্যাকআপ। ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপে ১২ ও ৫ মেগাপিক্সেলের কম্বিনেশন রয়েছে ।

Nokia 5.1 Plus

স্পেসিফিকেশনের ক্ষেত্রে Nokia 5.1 Plus ফোনটিতে থাকবে ৫.৮৬ ইঞ্চির একটি এইচডি + (১৫২০ x ৭২০ পিক্সেল), একটি ১৯:৯ রেশিওর ডিসপ্লে। ফোনটিতে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ মিডিয়াটেক হেলিও পি ৬০ প্রসেসর চলবে Nokia 5.1 Plus। ফোনটির ইউএসপি ৪০০ জিবি অবধি বাড়ানো যাবে এক্সটারনাল মেমোরি।

Nokia 5.1 Plus ফোনটিতে রয়েছে ১৩ ও ৫ মেগাপিক্সেল কম্বিনেশনের রিয়ার ক্যামেরা। যাতে থাকবে f/২.০ অ্যাপারচারের সেন্সর, সঙ্গে LED ফ্ল্যাশ। সামনে থাকবে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা, সঙ্গে f/২.২ অ্যাপারচার। Nokia 5.1 Plus ফোনটিতে থাকবে ৩০৬০ mAh এর ব্যাটারি ব্যাকআপ, ও ফিঙ্গারপ্রিণ্ট সেন্সর থাকবে ফোনটির পিছনে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Top budget mobiles under rs 10000 realme 3 redmi note 7 galaxy a10 zenfone max m2 and nokia 5 1 plus

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

করোনা আপডেটস
X