বড় খবর

সুবিশাল ডিসপ্লের সঙ্গে বাজারে চাহিদা তুঙ্গে “কমপ্যাক্ট” স্মার্ট ফোনের

এমন কিছু স্মার্ট ফোনের তালিকা যা আপনাকে দেবে অসাধারণ স্মার্ট ফিচার, কমপ্যাক্ট ডিভাইস যা আপনার পকেটে অনায়াসেই থেকে যেতে পারে

বাজার ধরতে বিভিন্ন ব্রান্ড নিয়ে এসেছে তাদের অত্যাধুনিক বড় স্ক্রিনের স্মার্টফোনগুলি।

কয়েক বছর ধরেই বাজারে বড়স্ক্রিন স্মার্টফোনের ছাহিদা তুঙ্গে। বাজার ধরতে বিভিন্ন ব্র্যান্ড নিয়ে এসেছে তাদের আত্যাধুনিক বড় স্ক্রিনের স্মার্টফোনগুলি। নিঃসন্দেহেই ফোনগুলির সুবিশাল ডিসপ্লে ক্রেতাদের কাছে খুবই পছন্দের। আরও ভালো অভিজ্ঞতার জন্য এই ধরনের বড় ডিসপ্লে ফোনগুলির জুড়িমেলা ভার। তবে এই ফোনগুলি ব্যবহারের ক্ষেত্রে অনেক সময়ই ব্যবহারকারীকে দু’হাতের সাহায্য নিতে হয়, এমনকি বড় স্ক্রিন ফোনগুলি আক সময় পকেটে রাখার ক্ষেত্রেও কিছু সমস্যার সৃষ্টি করে। এই বিষয়টি মাথায় রেখেই বাজারে এসেছে বেশকিছু “কমপ্যাক্ট” স্মার্টফোন।

আসুন দেখে নেওয়া যাক এমন কিছু স্মার্ট ফোনের তালিকা যা আপনাকে দেবে অসাধারণ স্মার্ট ফিচার, কমপ্যাক্ট ডিভাইস যা আপনার পকেটে অনায়াসেই থেকে যেতে পারে এবং সহজেই এক হাতের সাহায্যেই ব্যবহার করা যায়। এর সঙ্গেই আপনি পেতে পারেন অসাধারণ মিডিয়া অভিজ্ঞতা।

পিক্সেল 4 এ (Pixel-4A)

কমপ্যাক্ট ৪ জি ফোন পিক্সেল ৪এ(Pixel-4A)। ৫.৪১ ইঞ্চি স্ক্রিন সহ স্ন্যাপড্রাগন ৭৩০ জি প্রসেসর, ৬ জিবি / ১২৮ জিবি কনফিগারেশন এবং ৩১৪০ এমএএইচ ব্যাটারি সহ দারুণ মিডিয়া অভিজ্ঞতা থাকছে এই ফোনটিতে। ফোনটির দাম ২৯,৯৯৯ টাকা।

আইফোন ১২ মিনি (IPhone 12Mini)

আইফোন ১২ (IPhone 12Mini) মিনি একটি অত্যাধুনিক কমপ্যাক্ট স্মার্টফোন । অ্যাপল এ ১৪ বায়োনিক চিপের সাথে ৫.৪ ইঞ্চি স্ক্রিনসহ আইফোন ১২ মিনিকে সবচেয়ে শক্তিশালী কমপ্যাক্ট ফোন হিসাবে তৈরি করা হয়েছে। অন্যান্য ফিচারের মধ্যে আছে ১২এমপি ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ২২২৭ এমএএইচ ব্যাটারি। এই স্মার্ট ডিভাইসটি ব্যবহারকারীকে এক সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা দেবে। ফোনটির স্ক্রিন সাইজ ছোট হওয়ায় দু’হাত ব্যবহারের প্রয়োজন পড়বে না। এই আসাধারণ ফিচার সম্পূর্ণ ফোন আপনি পাবেন ৬৬,৪০০ টাকাতে।

আইফোন এসই I (IPhone SE)

আইফোন এসই (IPhone SE) অ্যাপলের একটি দুর্দান্ত স্মার্ট ফোন যেটি সম্পূর্ণ ভাবেই আপনার বাজেটের মধেই। এই ফোনটি ফ্ল্যাগশিপ সিরিজের মতো শক্তিশালী নয়, তবে মূলত একই সফটওয়ার ব্যবহার করা হয়েছে। এটি একটি কমপ্যাক্ট ডিভাইস হিসাবে বাজারজাত করা হয়েছে, কারণ এটিতে আইফোন ৮ এর বডি ডাইমেনশন ব্যবহার করে ৪.৭ ইঞ্চি ফোনটি আইফোন ১১ সিরিজ থেকে এ ১৩ চিপ সহ একক ১২ এমপি রিয়ার ক্যামেরা এবং ১৮২১ এমএএইচ ব্যাটারির প্রয়োগ করা হয়েছে। আপনি যদি অ্যাপলের ফেস আইডির ফ্যান না হন তবে আইফোন এসই হ’ল একমাত্র আইফোন যা আপনি এখনই পেতে পারেন যা এখনও টাচ আইডির সঙ্গে।এই ফোনটি আপনি পেয়ে যাবেন মাত্র ৩৯,৯০০ টাকায়।

স্যামসুং গ্যালাক্সি জেড ফ্লিপ (Samsung Galaxy Z Flip)

স্যামসুং গ্যালাক্সি জেড ফ্লিপ (Samsung Galaxy Z Flip)অত্যাধুনিক বৈশিষ্ট্যযুক্ত কমপ্যাক্ট স্মার্ট ফোন।বাজেট সামান্য বেশি হলেও এই ফোনটির আধুনিক ফিচার ব্যবহারকারীকে সম্পূর্ণ এক আলাদা অভিজ্ঞতা প্রদান করবে। আপনি যদি ছোট ফোন চান তবে স্যামসুং গ্যালাক্সি জেড ফ্লিপ আপনার জন্য একদম আইডিয়াল। এটি আপনাকে ফোল্ডিং ফোনের সুবিধা দেয়।

ডিভাইসটিতে একটি ৬.৭ ইঞ্চি ডিসপ্লে রয়েছে । এটিতে স্ন্যাপড্রাগন ৪৫৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে সঙ্গে থাকছে ১২ এমপি ডুয়াল রিয়ার ক্যামেরা, একটি 8 জিবি / 256 জিবি কনফিগারেশন এবং ব্যাটারি ৩৩০০ এমএএইচ। ফোনটির মুল্য ৭০,৫০০ টাকা।এই ফোনটি একটি ইউজার ফ্রেন্ডলি ডিভাইস। যদি আপনি এই ফোনটি আপনার পকেটে পেতে চান তাহলে আপনাকে আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Top compact smartphones to buy in india right now329894

Next Story
বাজারে আসছে OnePlus-এর নতুন স্মার্টফোন, জানুন এর আকর্ষণীয় ফিচার্সOnePlus Nord 2 to launch in India
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com