Best phones under 15k: বাজেট ১৫ হাজার, আপনার জন্য রইল সেরার তালিকা

Best phones under 15k: অনেকদিন ধরেই ভাবছেন ফোন কিনবেন? বাজেট মন্দ নয়, ১৫০০০ এর কাছাকাছি, কিন্তু ভেবে কূল পাচ্ছেন না কোন ফোন কিনলে আপনার সুবিধা হবে?

By: Kolkata  Jul 13, 2018, 19:50:12 PM

অনেকদিন ধরে ভাবছেন ফোন কিনবেন? বাজেট ১৫ থেকে ১৬ হাজার? এদিকে বাজারে এত ফোনের ভীড়ে আপনি একেবারে ভিরমি খেয়ে গেছেন? তাহলে আপনার জন্য রইল সেরা ফোনের তালিকা।

Redmi Note 5 Pro

মূলত ক্যামেরার দিকে নজর রেখেই তৈরি করা হয়েছে রেডমি নোট ৫ প্রো। পোর্ট্রেট ফটোর জনপ্রিয়তার বিষয়টি মাথায় রেখে রেডমি নোট ৫ প্রোতে দেওয়া হয়েছে দুটি ব্যাক ক্যামেরা। যার মূলটি এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আর অন্যটি ৫। সামনে থাকা ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সঙ্গে রয়েছে LED ফ্ল্যাশ। এখানেই শেষ নয়, এ ক্যামেরায় রয়েছে অন্ধকারেও ব্রাইট ছবি তোলার মত অত্যাধুনিক ফিচার। ফোনটিতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ অক্টাকোর প্রসেসর, ৪ অথবা ৬ গিগাবাইট র‌্যাম ও ৬৪ গিগাবাইট স্টোরেজ। ১৮:৯ অনুপাতের ৫.৯৯ ইঞ্চ ডিসপ্লেতে রয়েছে রেজুলেশন ১০৮০ x ২১৬০ পিক্সেল। দীর্ঘ সময় ব্যবহারের জন্য ৪ হাজার এমএএইচ ব্যাটারি সহ মিলবে অ্যান্ড্রয়েড ৭ নুগ্যাট অপারেটিং সিস্টেম। যার দাম বাজারে ১৬ ৯৯৯ টাকা। তবে জিও সিম নিলে ২২০০ টাকা অবধি মিলবে ক্যাশব্যাক অফার।

redminote5pro রেডমি নোট ৫ প্রো

Oppo RealMe 1

ওপো রিয়েলমি ওয়ান ফোনটি আনলক করার জন্য থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেসিয়াল রেকগনিশন। কোম্পানির নিজস্ব অপারেটিং সিস্টেম কালার ৫.০ রয়েছে ফোনটিতে। উল্লেখ্য ওপোর এই অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমের ওপরই তৈরি। ১৮: ৯ অ্যাসপেক্ট রেশিওর ৬.০ ইঞ্চির ডিসপ্লেতে পাওয়া যাবে IPS LCD FHD+ (২১৬০×১০৮০ পিক্সেল) রেজলিউশন। ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি শ্যুটার, যার মধ্যে ডেপথ এফেক্ট সহ PDAF ফিচার এবং পোট্রেট মোড সহ ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে সামনে। সেলফির আদবকায়দাকে মাথায় রেখেই সামলের ক্যামেরা ইন্টারফেসেই দেওয়া হয়েছে বিভিন্ন স্টিকার ও AI পাওয়ার ফিল্টার।
নতুন এই ফোনটির চকচকে ব্যাক কভার সহ আউটলুক নজর কাড়তে পারে আপনার। মিডিয়াটেক MT6771 প্রসেসরে চলা এই ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভার্সনে পাবেন আপনি। ৩৪১০ এমএইচের শক্তিশালী ব্যাটারি ব্যাকআপ রয়েছে তাই সামান্য চার্জেও দিব্য চলবে ফোনটি। বিজ্ঞাপনের বহর দেখে আভাস পাওয়া যায়, মাল্টিটাস্কিংয়ের সময় কোনো অসুবিধা ছাড়াই অনায়াসে চলবে রিয়েল মি। সাধারণত বাজার চলতি ফোনগুলির ক্ষেত্রে একটি অসুবিধার সম্মুখীন হয়ে থাকি, ফোন বেশি ব্যবহারের ফলে গরম হয়ে গেলে অনেক অ্যাপ মাঝ পথেই বন্ধ হয়ে যায়। তবে ওপো পোম্পানির দাবি এই ফোনে AI প্রসেসর থাকার কারণে এই রকম সমস্যা হবে না।

realme_review_3 ওপো স্মার্টফোন কোম্পানির সাব ব্র্যান্ড রিয়েল মি

Samsung Galaxy J6

৫.৬ ইঞ্চির স্ক্রিনে আছে সুপার AMOLED ডিসপ্লে সমেত ৭২০ X ১২৮০ পিক্সেলের রেজোলিউশন। EXYNOS ৭ সিরিজের অক্টাকোর প্রসেসরে চলা ফোনটি পাওয়া যাবে ৩ জিবি ও ৪ জিবি র‌্যামের ভার্সনে, এবং ৩২ জিবি ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া গেলেও এক্সটারনাল স্টোরজে ২৫৬ জিবি ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমে চলা ফোনটিতে থাকবে ৩০০০ এমএইচের ব্যাটারি। F/১.৯ অ্যাপারচারের ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরার সঙ্গে থাকবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। উন্নতমানের ছবি তোলার জন্য সামনে ও পিছনে থাকবে LED ফ্ল্যাশ। j6 এর আউটলুক ডিজাইন করা হয়েছে পলিকার্বোনেট দিয়ে। এই মডেলটির দুটি ভার্সনের দাম র‌্যাম ও স্টোরেজের জন্য অবশ্যই আলাদা। ৩ জিবি র‌্যাম/৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ১৩,৯৯০ টাকা, ৪ জিবি র‌্যাম/৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজের দাম ১৬,৪৯০ টাকা।

Asus ZenFone Max Pro M1

চিনা স্মার্টফোন কোম্পানি আসুস ভারতের বাজারে লঞ্চ করছে তাঁদের নতুন ফোন Asus ZenFone Max Pro M1। এই ফোনের মূল আকর্ষণ হল একটি শক্তিশালী ৫০০০ এমএইচের ব্যাটারি। এই ফোনটি আসুসের ভারতের বাজারে বের করা প্রথম স্মার্টফোন যাতে zen ui launcher নেই। ২টি র‌্যাম ও স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে এই Asus ZenFone Max Pro M1 ফোনটি। ৩ জিবি র‌্যাম সমেত ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ভার্সনটির দাম ১০৯৯৯ টাকা এবং ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের ফোনটির দাম ১২৯৯৯ টাকা।

এই ফোনটিতে ১৮ঃ৯ অ্যাসপেক্ট রেশিও সমেত ৫.৯৯ ইঞ্চির ডিসপ্লে আছে। তবে ফোনের স্ক্রীনটি স্ক্র্যাচ এবং অন্যান্য ছোটখাট ক্ষতি থেকে বাঁচাবার জন্য আবশ্যক গোরিলা গ্লাস প্রোটেকশন নেই। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসরে চলা ফোনটিতে চলবে অ্যান্ড্রয়েডের নতুন ভার্সন ওরিও’তে। উন্নত মানের গ্রাফিক্স পারফর্মেন্সের জন্য এতে আছে Adreno 509 GPU। অতিরিক্ত ফিচার হিসাবে পাওয়া যাবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ফেস আনলক। Asus ZenFone Max Pro M1 ফোনটিতে রিয়ার ক্যামেরায় পাওয়া যাবে ১৩ ও ৮ মেগাপিক্সেলের কম্বিনেশন এবং এটি 4K ভিডিও তুলতে সক্ষম। সেলফির জনপ্রিয়তাকে মাথায় রেখে ফোনটির সামনে রাখা হয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং একটি LED ফ্ল্যাশ।

asus-zenfone-max-pro-m1_759 ২টি র‌্যাম ও স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে এই  Asus ZenFone Max Pro M1 ফোনটি

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: Best phones under 15k: বাজেট ১৫ হাজার, আপনার জন্য রইল সেরার তালিকা